এলোমেলো আলোকচিত্র (সুন্দরবন পর্ব) // ১০% পেআউট লাজুক খ্যাঁক-কে

in আমার বাংলা ব্লগ2 years ago



নমস্কার,

বিগত কয়েকদিন ধরে আমার নিরন্তর বসে থাকা। আর বসে থাকলে স্বাভাবিকই কোনরকম একটিভিটি করা সম্ভব নয়, তাই কয়েকদিন ধরে পুরনো স্মৃতিই আপনাদের সাথে শেয়ার করছি। অনেকদিন যাবৎ আমি আমার তোলা কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করতে চাইছিলাম, আজ সেটা সম্ভব হলো।

যে ছবি গুলো আপনাদের সাথে শেয়ার করব সবকটিই ফুলের। বেশীর ভাগেরই নাম আমার অজানা। সুন্দরবনের যেখানে ঘুরতে গিয়েছিলাম সেখানে চলতি পথে যা ভালো লেগেছিল সেটারই ছবি তুলে নিয়েছিলাম, তবে প্রত্যেকটা ছবির পেছনে অল্প বিস্তর কাহিনী রয়েছে যা আপনাদের সবার সাথে শেয়ার করব।


আমার প্রথম ছবিটি একটা শুকিয়ে যাওয়া জলার কচুরিপানার গাদা থেকে তোলা। প্রতি শীতেই সুন্দরবনের জলাগুলো শুকিয়ে ফেলে পুরাতন মাটি তুলে ফেলা হয়, এরমই এক জলার ধারের কচুরিপানা থেকে তুলেছি এই ছবিটি তোলা।


আমাদের দ্বিতীয় ছবিটা তুলেছি পিসির বাড়ির কল পাড়ে। কলম করা জবা ফুলের চারা গাছ থেকে নতুন জবা ফুলের কুঁড়ি সবে ফুটেছে। অদ্ভুত লাল রঙ ছিলো। আমি বেশ কিছুক্ষণ ফুলটার দিকে তাকিয়ে ছিলাম।


তৃতীয় ছবিটা সকালে হাঁটতে গিয়ে তোলা। গ্রামের দিকে দু তিন সপ্তাহ আগে থেকেই বেশ শীত পরে গেছে তাই সকাল হালকা রোদ গায়ে লাগাতে বেরিয়েছি। রাস্তার পাশে দেখি সূর্যমুখীর ন্যায় মাথা উঁচিয়ে তাকিয়ে রয়েছেন।


চোখ কান খোলা রেখে রাস্তাঘাটে চলাচল করলে কতোকিছুই না নজরে আসে আমাদের। তেমনি চলতি পথেই এই ফুলটার রং আমার নজর কাড়ে।


পঞ্চম ফুলটা একটা ঘাসফুলের। ইচ্ছে ছিলো ম্যাক্রো ফটোগ্রাফিতে আমার হাত একটু পোক্ত করার তবে মোবাইলে ম্যাক্রো ফটোগ্রাফি না থাকায় সাধারন ছবি তুলেই শান্ত থাকতে হয়েছে।


আশেপাশের জায়গা স্কুটার করে ঘুরে বাড়ি ফিরে আসার পথে পিসিদের এক আত্মীয়ার বাড়ির সামনে দাঁড়ানো হয় সেখানে ফুলগুলো নজরে আসে। লতানো ৮-৯ উচ্চতা বিশিষ্ট গাছ, সেখানে গুচ্ছ ফুলে ধরে আছে।


CameraLG G8X
Aperturef/1.8
Focal Length4.36mm


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে দুই নাম্বার ফুলের ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন এবং আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5quTPo8baeTshe1DRjTRLbr24UY2KeTYCH1FfBhFVvY4N3U2nwCRoH8AGxrBrDDk17EKcEQJ2NNmpr2ybSmp9C3WahYieoyXx9JXDT2TRGouKUvA.jpeg
সবগুলোই সুন্দর কিন্তু এটা আরো অনেক সুন্দর দেখাচ্ছে। আপনার ফটোগ্রাফি প্রশংসার দাবিদার বিশেষ করে আপনার বর্ণনা টা দারুন লেগেছে

 2 years ago 

সত্যি বলেছেন দাদা বসে থাকলে লেখার মতো সেরকম কিছু পাওয়াই যায় না। ফুলের ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। প্রথম ফুলটাকে আমরা কলমি শাকের ফুল বলি। এবং বাকি ফুলগুলোর নাম আমিও জানি না। দারুন ছিল কিন্তু ফুলগুলো এবং আপনার ফটোগ্রাফি।।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। আপনি খুব সুন্দর করে ছবিগুলো তুলেছেন। শেষের ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি । ভালো থাকবেন দাদা।

 2 years ago 

সব ছবিগুলো এক কথায় অসাধারণ। ফুলগুলোর খুব সুন্দর। সেই সাথে বর্ণনাগুলো অনেক ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

এলোমেলো আলোকচিত্র হলেও প্রতিটি ফটোগ্রাফি কিন্তু বেশ আকর্ষণীয় ছিলো, প্রতিটি ফুলের দৃশ্যই বেশ ভালো লেগেছে আমার কাছে, বিশেষ করে দ্বিতীয় দৃশ্যটা অসম্ভব ভালো ছিলো। ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67895.92
ETH 3743.70
USDT 1.00
SBD 3.64