রেসিপি : সুজির পোলাও // ১০% লাজুক 🦊-কে

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

নমস্কার,

সকাল বেলায় ঘুম থেকে ওঠবার পর কি জলখাবার খাবো সেটা ভেবে মাঝে মধ্যে কুলকিনারা পাই না! সকালে আবার মোটেই ভারী খাবার খাওয়া যায় না। আপনাদের কি হয় জানিনা তবে ভারী কিছু খেলেই আমার খুব ঘুম পায় তাই হালকা অথচ পেটে কিছুক্ষণ থাকে এমন জলখাবারের খোঁজে আমি সবসময় থাকি। সেই সূত্রে কয়েকদিন আগে স্বাস্থ্যকর জলখাবারের খোঁজে ইউটিউব ঘাটছিলাম তখনই বেশ কিছু রেসিপি আমার নজরে আসে। আজ সেই রেসিপি গুলোর একটি থেকে অনুপ্রেরণা নিয়ে সকালের জলখাবার বানিয়ে ফেললাম, অবশ্যই নিজের কিছু ভিন্নতা রেখে। ভিন্নতা বলতে সবজির পরিমানটা একটু বেশি ব্যবহার করে 😆। কথা আর বাড়াবো না সোজা রান্নার দিকে চলে যাবো, সেখানেই সব দেখতে পাবেন।


উপকরণ

  • সুজি
  • বীট
  • গাজর
  • ক্যাপসিকাম
  • পেঁয়াজ
  • টমেটো
  • নুন
  • কাঁচা লঙ্কা
  • ধনিয়া পাতা
  • তেল


উপকরণ


রন্ধনপ্রণালী

ধাপ ১

  • প্রথমেই গ্যাসের ওভেন জ্বালিয়ে একটা কড়াই চাপিয়ে গরম করে নেবো, কড়াই গরম হয়ে গেলে বেশ কিছুটা তেল দিয়ে দেবো।


ধাপ ২

  • তেল গরম হয়ে গেলে কেটে রাখা পেঁয়াজ গুলো কড়াইতে দিয়ে ভাজতে শুরু করবো।


ধাপ ৩

  • পেঁয়াজ গুলো অল্প ভেজে নিয়ে গাজর আর বীট গুলো কড়াইতে দিয়ে দেবো।


ধাপ ৪

  • পেঁয়াজ সহ গাজর আর বীট গুলো অল্প ভেজে ক্যাপসিকাম ও টমেটো দিয়ে ভাজতে শুরু করবো।


ধাপ ৫

  • সবজি ভাজা হয়ে গেলে ধনিয়া পাতা কুচি কুচি করে সবজির উপর দিয়ে ভাজবো।


ধাপ ৬

  • ভালো ভাবে সবজি গুলো ভেজে নিয়ে অল্প অল্প করে সুজি দিয়ে ভাজতে থাকবো।


ধাপ ৭

  • সমস্ত সুজি সবজির সাথে নাড়াচাড়া করে ভেজে নিলাম।


ধাপ ৮

  • সুজির সম পরিমানে জল কড়াইতে দিয়ে নাড়াচাড়া করবো।


ধাপ ৯

  • অল্প কিছুক্ষণ নাড়াচাড়া করতেই আমাদের সুজির পোলাও তৈরী।


সুজির পোলাও



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 3 years ago 

সুজির পোলাও রান্নার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই সুজির পোলাও রেসিপি টা একদম ইউনিক লেগেছে আমার কাছে যদিও আমি এ ধরনের রেসিপি কখনোই খাইনি, তবে আপনার এই রেসিপিটা দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয় বটে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে সুজির পোলাও রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুস্বাদু ও স্বাস্থ্যকর। দুটো একসাথে। ধন্যবাদ জীবন ভাই 🤗

 3 years ago 

দাদা পোস্ট দেখে খুবই ভালো লাগলো। এই ধরনের রেসিপি আজকে প্রথম দেখলাম আপনার কাছ থেকে। আপনার রান্নার প্রক্রিয়ায় খুবই অসাধারণ হয়েছে দেখে মনে হচ্ছে নিশ্চয়ই অনেক মজাদার এবং সুস্বাদু হয়েছে। দাদা আজকে ইউনিক রেসিপি শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার কাছেও নতুন! খেতেও খুব সুস্বাদু।

 3 years ago 

দাদা আজকে ইউনিক রেসিপি শেয়ার করেছেন। আপনার কাছে থেকে আজকে সুজির পোলাও রেসিপি শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার সেই পেঁপের সেমাইয়ের মতো। ধন্যবাদ লিমন ভাই 🤗

 3 years ago 

এমন সুজির রেসিপি এই প্রথম দেখলাম।জাস্ট ইউনিক।একদিন ট্রাই করতে হবে দেখছি।

 2 years ago 

আমার কাছেও বেশ ইউনিক লেগেছে তাই বাড়িতেই বানিয়ে ফেললাম। অবশ্যই ট্রাই করবেন।

 3 years ago 

সুজির পোলাও দেখে মনে হচ্ছে মাছের ডিম ভাজি😊।বিভিন্ন ধরনের সবজি দিয়ে তৈরি করা হয়েছে বলে এটি খুবই পুষ্টিকর খাবার,আমি কখনো এভাবে খাইনি।সুন্দর হয়েছে রেসিপিটি, ধন্যবাদ দাদা।

 2 years ago 

মাছের ডিম গুলো অনেকটা সুজির মতোই হয় দানা দানা হয় তাই ওরম লাগছে। আমিও নতুন নতুন শিখলাম।

 3 years ago 

ওয়াও অসাধারন একটি রেসিপি তৈরি করেছেন দাদা। দেখেই জিভে পানি চলে এলো, সত্যিই অসাধারণ। এবং দেখতে অনেক লোভনীয় লাগতাছে মনে হয় খেতেও বেশ মজার হবে। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার এই রেসিপি। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য। আমার পক্ষ থেকে আপনার প্রতি লাল গোলাপের শুভেচ্ছা রইল

 2 years ago 

দেখতেও সুন্দর খেতেও সুন্দর। বাড়িতে বানিয়ে দেখুন। ধন্যবাদ 🤗

 3 years ago 

সুজির পোলাও এই প্রথম দেখলাম। বাড়িতে বানানোর চেষ্টা করব।আর আপনার রান্না দেখতে অনেক সুস্বাদু। অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অবশ্যই করবেন।

 3 years ago 

দাদা কি বলবো জীবনে কখনো শুনিনি, যে সুজির পোলাও হয় আর খাব কিভাবে। প্রথম আপনার এই রেসিপির মাধ্যমে জানতে পারলাম সুজি দিয়ে পোলাও বানানো হয়। আশা করি সামনে হয়তো ফ্যামিলিকে বলে খাওয়ার আয়োজন করা জাবে। অনেক ধন্যবাদ দাদা ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আমিও জানতাম না শিখলাম তাই। অবশ্যই বাড়ির সবার সাথে খাবেন। দুর্দান্ত লাগবে।

 3 years ago (edited)

দাদা জীবনে অনেক কিছু পোলাও খেয়েছি কিন্তু সুজির পোলাও কখনো খাওয়া হয়নি বা রেসিপি টির নাম কখনো শুনিনি। আপনার পোস্টে এমন একটি রেসিপি দেখে আমি খুব কৌতুহলী হয়ে পড়লাম। পুরো রেসিপি পুঙ্খানুপুঙ্খভাবে দেখলাম খুব ভালো লেগেছে আমার। এটি একটি সম্পূর্ণ ইউনিক রেসিপি মনে হচ্ছে আমার কাছে। যেহেতু এটি আমি প্রথম দেখলাম এবং শুনলাম। সুজির পোলাও খেতে কেমন জানি না তবে দেখে খুব লোভনীয় মনে হচ্ছে। এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও কৌতুহলের বশেই রান্না করলাম। খেতে বেশ ভালো লাগলো। আপনি বাড়িতে বানিয়ে দেখতে পারেন।

 3 years ago 

দাদা এত সুন্দর একটি ইউনিক রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আগে কখনো দেখিনি নামও শুনিনি। দেখেই বুঝা যাচ্ছে এইটা খেতে বেশ সুস্বাদু এবং কি দারুন। এত সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

আমার কাছেও নতুন ছিলো। নিজে শিখলাম আর আপনাদের সাথে ভাগ করে নিলাম। ধন্যবাদ রবিউল ভাই 🤗

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33