ট্রন জমানোর ৮৮ তম সপ্তাহ

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার,

বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশা করছি সকলেই ভালো আছেন। ঈশ্বরের কৃপায় আমিও ভালো আছি। আজ আপনাদের সামনে আমি আরো একটি ট্রন স্টেকিং সম্পর্কিত ব্লগ নিয়ে হাজির হয়ে পড়লাম।


আমি ট্রন স্টেকিং সম্পর্কে প্রথম জানতে পারি RME দার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগ পড়ে। তারপর সে সম্পর্কে আরো বিস্তারিত পড়াশোনা করে ট্রন স্টেকিং সম্পর্কে আমি যা বুঝেছি তা উপস্থাপন করলাম,

ট্রন ব্লকচেনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে হয়। অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন নিজের কাছে মজুত রাখতে পারবে সেই মাইনার তত বেশি ট্রন মাইনিং করতে পারবে। সহজ ভাষায় বলতে গেলে আপনার TRON ওয়ালেটে থাকা TRX টোকেন গুলো স্টেক করলেন। স্টেক করার পর আপনাকে স্টেকড ট্রনের পরিমানে ভোট প্রদানের সুযোগ দেওয়া হলো, যা ব্যবহার করে নিজের পছন্দের সুপার রিপ্রেজেন্টেটিভদের ভোট দিলেন। তারপর ভোট পাওয়া সুপার রিপ্রেজেন্টেটিভরা যখন TRX রিওয়ার্ড হিসেবে অর্জন করবে তারা তখন ভোটিংয়ের সমানুপাতিক হারে সেই TRX রিওয়ার্ডস গুলো আপনার সাথে ভাগ করে নেবে। ট্রন স্টেকিং সম্পর্কে বোঝার পর আমি স্টিমিট থেকে পাওয়া সমস্ত TRX রিওয়ার্ড গুলো ধীরে ধীরে স্টেক করা শুরু করি।

২০২২ সালের জুলাই মাসে RME দা আমার বাংলা ব্লগে ট্রন স্টেকিং নিয়ে নতুন প্রজেক্ট শুরু করার পর আমি স্থির করলাম যে, প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও কিছুটা করে TRX ক্রয় করবো এবং সেগুলোকে স্টেক করবো। সেই সূত্র নিয়ে আজ আমি ট্রন স্টেকিংয়ের ৮৮ তম সপ্তাহ সম্পন্ন করলাম।


আমার আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20240327-215013~2.png


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট সম্পন্ন করলাম।

Screenshot_20240327-215138~2.png


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20240327-220120~2.png


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং সম্পন্ন করলাম

Screenshot_20240327-220002~2.png


ধাপ ৫ঃ

  • স্টেকড TRX দিয়ে ভোট প্রদানের পর

Screenshot_20240327-220011~2.png


আজকের মতো বিদায় নিলাম। আবার দেখা হবে। ভালো থাকুন। সুস্থ থাকুন। ধন্যবাদ।




IMG_20220926_174120.png

Vote bangla.witness

Sort:  
 2 months ago 

দেখতে দেখতে ট্রণ স্ট্রেকিং এর ৮৮ সপ্তাহ পার করে নিলেন দাদা। আজও আপনি নিজের জন্য ট্রণ স্ট্রেকিং করলেন। আর আমার মনে হয় এমন করে ধারাবাহিক ভাবে ট্রণ স্ট্রেকিং করতে করতে আপনি অবশ্য একটি ভালো এমাউন্ট অর্জন করতে পারবেন।

 2 months ago 

ধারাবাহিকতা ধরে রাখাই এখন মূল উদ্দেশ্য।

 2 months ago 

দাদা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন ট্রন জমানোর ৮৮ তম সপ্তাহ। আমিও আপনার মত প্রত্যেক সপ্তাহে অল্প কিছু ট্রন জমিয়ে থাকি বড় দাদা এবং আপনাদের থেকে অনুপ্রাণিত হয়ে। আপনি আজকে আমাদের মাঝে ১৫ ট্রন জমিয়ে শেয়ার করেছেন দাদা। আসলে বর্তমান সময়ে এই টোকেনের দাম কম আশা করি ভবিষ্যতে যখন বৃদ্ধি পাবে তখন আমাদের প্রত্যেকের জন্য অনেক কাজে দিবে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ভালো কিছু আশা করাই যায়। কিবরিয়া ভাই স্টেক করতে থাকুন।

 2 months ago 

বরাবরের মতো এই সপ্তাহেও ট্রন জমিয়েছেন দাদা। আপনি ১৫ ট্রন জমানোর মাধ্যমে সর্বমোট ২১৫৫ ট্রন জমিয়ে ফেললেন। আসলে যেকোনো কাজে ধারাবাহিকতা অনেক গুরুত্বপূর্ণ একটি ব্যাপার। আশা করি এভাবেই অনেক দূর এগিয়ে যাবেন দাদা। আপনার জন্য শুভকামনা রইল দাদা।

Posted using SteemPro Mobile

 2 months ago 

এই টাই ভাই। ধারাবাহিকতা ধরে রাখাই আমার কাছে মূল লক্ষ্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 69831.92
ETH 3744.43
USDT 1.00
SBD 3.77