৩০ ট্রন জমানো ও ভোটপ্রদান

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় আপনারা সকলেই সুস্থ। আজ আপনাদের সামনে হাজির হলাম আরো একটি নতুন ব্লগ নিয়ে।

আমাদের সকলের প্রিয় ফ্যান্টম দা আমার বাংলা ব্লগে নতুন আরেকটি প্রজেক্ট চালু করেছেন, সেটি হলো ট্রন স্টেকিং। যদিও ট্রন স্টেকিং সম্পর্কে কয়েকমাস আগেই ফ্যান্টম দার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগ পড়ে জানতে পারি তারপর আমি ট্রন স্টেকিংয়ের ব্যাপারে পড়াশোনা করি।

সেসময়ে ট্রন ব্লকচেইনে স্টেকিং ও মাইনিং সম্পর্কে যা বুঝতে পেরেছি তা সহজ ভাষায় আপনাদের সামনে উপস্থাপন করছি। মূলত ট্রন ব্লকচেইনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে হয় অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন নিজের কাছে মজুত রাখবেন সে তত বেশি মাইনিং করতে পারবেন। সহজ ভাষায় বললে ধরুন আপনার ওয়ালেটে কিছু পরিমাণে TRX আছে যেটা আপনি স্টেক করলেন। স্টেক করার পর আপনাকে স্টেকড ট্রনের সমপরিমাণ ভোট প্রদানের সুযোগ দেয়া হবে যা ব্যবহার করে আপনি পছন্দের সুপার রিপ্রেজেন্টেটিভদের ভোট দিলেন। ভোট দেওয়ার পর আপনার সেই পছন্দসই রিপ্রেজেন্টেটিভরা যে পরিমাণে TRX মাইনিং রিওয়ার্ড হিসেবে পাবেন তারা তখন সেই রিওয়ার্ডস গুলি আপনার ট্রনের ভোটিংয়ের আনুপাতিক হারে আপনার সাথে ভাগ করে নেবে। ট্রন স্টেকিংয়ের সম্পর্কে বিষদে বোঝার পরেই আমি আমার স্টিমিটের রিওয়ার্ড হিসেবে পাওয়া সমস্ত TRX গুলো ধীরে ধীরে স্টেক করতে থাকি।

আর যখন জুলাই মাসের ১৬ তারিখে দাদা ট্রন স্টেকিংয়ের নতুন প্রজেক্ট চালু করলেন আমিও দাদার প্রজেক্টে অংশগ্রহণ করার অনুপ্রেরণা পেয়ে গেলাম আর গত সপ্তাহ থেকেই পথ চলা শুরু করে দিলাম। আমার চেষ্টা থাকবে প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও নিজের সাধ্যমতো TRX কিনে তা স্টেক করার। সেই সূত্র ধরে আজ আমার স্টেকিংয়ের দ্বিতীয় পর্ব।


আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট।


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং।


ধাপ ৫ঃ

  • ভোট প্রদানের পর।


আজকের মতো বিদায়। আপনাদের সাথে দেখা হবে আগামীকাল অন্য কোনো ব্লগে। আনন্দে থাকুন। ভালো থাকুন। ধন্যবাদ।




Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Sort:  
 2 years ago 

বর্তমানে আমার ৩০০+ TRX রয়েছে কিন্তু এই বিষয়ে সুস্পষ্ট ধারণা না থাকায় সেটা কাজে লাগাতে পারছি না।

 2 years ago 

এর আগে দাদার ট্রন স্টেকিং বিভিন্ন লেখা হতে ভাল ধারণা পেয়েছি। আজ আপনার লেখাটি ভালোভাবে পড়ে ট্রন স্টেকিং সম্পর্কে ধারণাটা আরো ক্লিয়ার হল । এ সপ্তাহে আমিও কিছু ট্রন স্টেকিং করার চেষ্টা করব ইনশাআল্লাহ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74