ট্রন জমানোর ৮৯ তম সপ্তাহ

in আমার বাংলা ব্লগ2 months ago

নমস্কার,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সকলে ভালো আছেন। ঈশ্বরের কৃপায় আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সামনে আরো একটি ট্রন স্টেকিং সম্পর্কিত ব্লগ নিয়ে হাজির হয়ে পড়লাম।


আমি ট্রন স্টেকিং সম্পর্কে প্রথম জানতে পারি RME দার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগ পড়ে। তারপর সে সম্পর্কে আরো বিস্তারিত পড়াশোনা করে ট্রন স্টেকিং সম্পর্কে আমি যা বুঝেছি তা উপস্থাপন করলাম,

ট্রন ব্লকচেনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে হয়। অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন নিজের কাছে মজুত রাখতে পারবে সেই মাইনার তত বেশি ট্রন মাইনিং করতে পারবে। সহজ ভাষায় বলতে গেলে আপনার TRON ওয়ালেটে থাকা TRX টোকেন গুলো স্টেক করলেন। স্টেক করার পর আপনাকে স্টেকড ট্রনের পরিমানে ভোট প্রদানের সুযোগ দেওয়া হলো, যা ব্যবহার করে নিজের পছন্দের সুপার রিপ্রেজেন্টেটিভদের ভোট দিলেন। তারপর ভোট পাওয়া সুপার রিপ্রেজেন্টেটিভরা যখন TRX রিওয়ার্ড হিসেবে অর্জন করবে তারা তখন ভোটিংয়ের সমানুপাতিক হারে সেই TRX রিওয়ার্ডস গুলো আপনার সাথে ভাগ করে নেবে। ট্রন স্টেকিং সম্পর্কে বোঝার পর আমি স্টিমিট থেকে পাওয়া সমস্ত TRX রিওয়ার্ড গুলো ধীরে ধীরে স্টেক করা শুরু করি।

২০২২ সালের জুলাই মাসে RME দা আমার বাংলা ব্লগে ট্রন স্টেকিং নিয়ে নতুন প্রজেক্ট শুরু করার পর আমি স্থির করলাম যে, প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও কিছুটা করে TRX ক্রয় করবো এবং সেগুলোকে স্টেক করবো। সেই সূত্র নিয়ে আজ আমি ট্রন স্টেকিংয়ের ৮৯ তম সপ্তাহ সম্পন্ন করলাম।


আমার আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20240402-214424~2.png


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট সম্পন্ন করলাম।

Screenshot_20240402-214521~2.png


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20240402-214526~2.png


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং সম্পন্ন করলাম

Screenshot_20240402-214620~2.png


ধাপ ৫ঃ

  • স্টেকড TRX দিয়ে ভোট প্রদানের পর

Screenshot_20240402-214628~2.png


আজকের মতো বিদায় নিলাম। আবার দেখা হবে। ভালো থাকুন। সুস্থ থাকুন। ধন্যবাদ।




IMG_20220926_174120.png

Vote bangla.witness

Sort:  
 2 months ago 

দারুন একটা উদ্যোগ গ্রহণ করেছেন দাদা। যদিও বর্তমান সময়ে এটার দাম অনেক কম রয়েছে তারপরও ভবিষ্যতে এটা ভালো একটা অবস্থানে চলে যাবে বলে আমার কাছে মনে হয়। আপনাদের দেখে দেখে আমিও এটা জমাতে শুরু করেছি। এরই মধ্য দিয়ে আপনি ৮৯ সপ্তাহের মতো এটা জমাতে সক্ষম হলেন।

 2 months ago 

দাম আমার চোখের সামনেই দ্বিগুন হয়ে গেলো ভাই। আশা করছি আরো বাড়বে।

 2 months ago 

২০২২ সালের জুলাই মাস হতে ট্রণ স্ট্রেকিং এর পথা চলা আপনার। দেখতে দেখতে ৮৯টি পর্ব শেষ করলেন। আপনার এমন উদ্যোগ দেখে বেশ ভালো লাগলো। আশা করি আপনি আপনার ধারাবাহিকতা ধরে রাখতে পারবেন। শুভ কামনা রইর আপনার জন্য।

 2 months ago 

আর কয়েক সপ্তাহ হলেই দুবছর কমপ্লিট করে ফেলবো। ধারাবাহিকতা ধরে রাখাই লক্ষ্য।

 2 months ago 

দাদা এই সপ্তাহে ১৫ ট্রন স্টেকিং এর মাধ্যমে আপনি সর্বমোট ২১৭০ ট্রন স্টেকিং করে ফেললেন। যা দেখে সত্যিই খুব ভালো লাগলো। আশা করি জমানো এই ট্রন গুলো ভবিষ্যতে আপনার খুব কাজে দিবে। ভবিষ্যতের কথা ভেবে আমাদের সবার উচিত ট্রন স্টেকিং করা। যাইহোক এভাবেই অনেক দূর এগিয়ে যাবেন। আপনার জন্য শুভকামনা রইল দাদা।

Posted using SteemPro Mobile

 2 months ago 

কি লাভ হবে জানিনা তবে ভালো কিছু হওয়ার আশা আছে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 69947.15
ETH 3908.93
USDT 1.00
SBD 3.71