ট্রন জমানোর ১৭ তম সপ্তাহ

in আমার বাংলা ব্লগ2 years ago

নমস্কার বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করছি ঈশ্বরের কৃপায় সকলেই সুস্থ এবং ভালো আছেন। আপনাদের আশীর্বাদ ও ভালোবাসা দুই মিলিয়ে আমি ভালোই আছি। আপনাদের সামনে আজ আমি ফের ট্রন স্টেকিং সম্পর্কিত আরো একটি নতুন ব্লগ নিয়ে হাজির হয়ে গেলাম।


কয়েক মাস আগে যখন আমাদের সকলের প্রিয় ফ্যান্টম দা "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগটি পোস্ট করেন সেটা পড়েই আমি প্রথম ট্রন স্টেকিং সম্পর্কে জানতে পারি। তারপরে আমি ট্রন স্টেকিং নিয়ে আরো বিস্তারিত পড়াশোনা শুরু করে দিই। পড়াশোনা করে ট্রন স্টেকিং সম্পর্কে যা বুঝতে পেরেছি তা এখন আপনাদের সামনে নীচে উপস্থাপন করলাম,

ট্রন ব্লকচেইনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে হয়। অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন নিজের কাছে মজুত রাখবেন সেই মাইনার তত বেশি ট্রন মাইনিং করতে পারবেন। সহজ ভাষায় বলতে গেলে, ধরুন আপনার TRON ওয়ালেটে কিছু পরিমাণে TRX আছে যা আপনি স্টেক করে রাখলেন। ট্রন স্টেক করার পর স্টেকড ট্রনের সম পরিমান আপনাকে ভোট দানের সুযোগ দেওয়া হবে। যা ব্যবহার করে আপনি নিজের পছন্দের সুপার রিপ্রেজেন্টেটিভকে ভোট দিলেন। তারপর যখন সেই সুপার রিপ্রেজেন্টেটিভ যে পরিমাণে TRX মাইনিং রিওয়ার্ড হিসেবে পাবেন তখন তিনি আপনার ভোটিংয়ের আনুপাতিক হারে সেই রিওয়ার্ডসটিকে আপনার সাথে ভাগ করে নেবেন।

ট্রন স্টেকিং সম্পর্কে বিস্তরে বোঝার পর আমি স্টিমিট থেকে পাওয়া সমস্ত TRX রিওয়ার্ড গুলো স্টেক করতে শুরু করি। আর জুলাই মাসে যখন ফ্যান্টম দা আমার বাংলা ব্লগে ট্রন স্টেকিং নিয়ে নতুন প্রজেক্ট চালু করলেন। আমিও অনুপ্রেরণা পেয়ে সেই সময়ে স্থির করে ফেললাম যে, প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও কিছুটা TRX ক্রয় করে সেগুলো স্টেক করবো। সেই সূত্র ধরে আজ আমার ট্রন স্টেকিংয়ের ১৭ তম সপ্তাহ সম্পন্ন হলো।


আমার আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20221116-174712.png


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট সম্পন্ন করলাম।

Screenshot_20221116-175017.png


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20221116-175021.png


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং সম্পন্ন করলাম।

Screenshot_20221116-175431.png


ধাপ ৫ঃ

  • ভোট প্রদানের পর।

Screenshot_20221116-175510.png


আজকের মতো ইতি। আপনাদের সাথে আবার দেখা হবে, অন্য কোনো ব্লগে। ভালো থাকুন। সুস্থ থাকুন। ধন্যবাদ।




IMG_20220926_174120.png

Vote bangla.witness


Support @heroism by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

|| Join HEROISM ||

Sort:  
 2 years ago 

ট্রন স্টেকিং নিয়ে আবারও নতুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো দাদা। আশা করছি আপনার এই পোস্ট দেখে সবাই উৎসাহ পাবে নিজের ট্রন বাড়ানোর জন্য। আমাদের প্রত্যেকেরই উচিত নিজের লক্ষ্য অনুযায়ী ট্রন স্টেকিং করা। এগিয়ে যান দাদা অবশ্যই ভালো কিছু ফলাফল পাবেন।

 2 years ago 

এই তো সুমন ভাই কে বললাম আমায় ট্রন জমানো কি ভাবে করতে হয় যেনো একটু শিখিয়ে হেল্প করে। আপনাকেও বলছি, যদি আমায় একটু গাইড করেন খুব ভালো হয়।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86