ট্রন জমানোর ৮৫ তম সপ্তাহ

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার,

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করছি আপনারা সকলেই ভালো আছেন। ঈশ্বরের কৃপায় আমিও ভালো আছি। আজ আপনাদের সামনে আমি আরো একটি ট্রন স্টেকিং সম্পর্কিত ব্লগ নিয়ে হাজির হয়ে পড়লাম।


আমি ট্রন স্টেকিং সম্পর্কে প্রথম জানতে পারি RME দার "কিভাবে ট্রন স্টেকিং করবেন?" ব্লগ পড়ে। তারপর সে সম্পর্কে আরো বিস্তারিত পড়াশোনা করে ট্রন স্টেকিং সম্পর্কে আমি যা বুঝেছি তা উপস্থাপন করলাম,

ট্রন ব্লকচেনে মাইনিং proof-of-stake পদ্ধতিতে হয়। অর্থাৎ যে মাইনার যত বেশি ট্রন টোকেন নিজের কাছে মজুত রাখতে পারবে সেই মাইনার তত বেশি ট্রন মাইনিং করতে পারবে। সহজ ভাষায় বলতে গেলে আপনার TRON ওয়ালেটে থাকা TRX টোকেন গুলো স্টেক করলেন। স্টেক করার পর আপনাকে স্টেকড ট্রনের পরিমানে ভোট প্রদানের সুযোগ দেওয়া হলো, যা ব্যবহার করে নিজের পছন্দের সুপার রিপ্রেজেন্টেটিভদের ভোট দিলেন। তারপর ভোট পাওয়া সুপার রিপ্রেজেন্টেটিভরা যখন TRX রিওয়ার্ড হিসেবে অর্জন করবে তারা তখন ভোটিংয়ের সমানুপাতিক হারে সেই TRX রিওয়ার্ডস গুলো আপনার সাথে ভাগ করে নেবে। ট্রন স্টেকিং সম্পর্কে বোঝার পর আমি স্টিমিট থেকে পাওয়া সমস্ত TRX রিওয়ার্ড গুলো ধীরে ধীরে স্টেক করা শুরু করি।

২০২২ সালের জুলাই মাসে RME দা আমার বাংলা ব্লগে ট্রন স্টেকিং নিয়ে নতুন প্রজেক্ট শুরু করার পর আমি স্থির করলাম যে, প্রতি সপ্তাহে অন্তত একবার হলেও কিছুটা করে TRX ক্রয় করবো এবং সেগুলোকে স্টেক করবো। সেই সূত্র নিয়ে আমি আজ ট্রন স্টেকিংয়ের ৮৫ তম সপ্তাহ সম্পন্ন করলাম।


আমার আজকের ট্রন স্টেক করার ধাপসমূহ:

ধাপ ১ঃ

  • ট্রন ডিপোজিট করার পূর্বে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20240305-214818~2.png


ধাপ ২ঃ

  • ট্রন ডিপোজিট সম্পন্ন করলাম।

Screenshot_20240305-214954~2.png


ধাপ ৩ঃ

  • ট্রন ডিপোজিটের পরে আমার ওয়ালেটের ব্যালান্স।

Screenshot_20240305-215055~2.png


ধাপ ৪ঃ

  • ট্রন স্টেকিং সম্পন্ন করলাম

Screenshot_20240305-215632~2.png


ধাপ ৫ঃ

  • স্টেকড TRX দিয়ে ভোট প্রদানের পর

Screenshot_20240305-215352~2.png


আজকের মতো বিদায় নিলাম। আবার দেখা হবে। ভালো থাকুন। সুস্থ থাকুন। ধন্যবাদ।




IMG_20220926_174120.png

Vote bangla.witness

Sort:  
 6 months ago 

প্রিয় দাদা আপনি অত্যন্ত দক্ষতার সাথে ট্রন জমানার ৮৫ তম সপ্তাহ সুসম্পন্ন করতে সক্ষম হয়েছেন। আপনার এই ট্রন জমানোর ধারাবাহিকতা সত্যি আমাকে মুগ্ধ করে। আমি আশা করি আপনি আগামীতে ট্রন জমানোর ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবেন। প্রিয় দাদা আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধারাবাহিকতা ধরে রাখতেই হবে। অল্প হলে ধারাবাহিকতা খুব প্রয়োজন।

 6 months ago 

আমরা যেমন প্রত্যেক সপ্তাহে নিয়মিত পাওয়ার বৃদ্ধি করি ঠিক তেমনি আপনিও trx জমিয়ে স্টেটিং করছেন। অল্প এমাউন্ট হলেও ধীরে ধীরে নিয়মিত এমন করলে একসময় অনেক বেশি এমাউন্ট জমানো সম্ভব। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 6 months ago 

এটাও অনেকটা পাওয়ার অপের মতোই। অল্প অল্প সেটাও বাড়ছে এটাও অল্প অল্প করে বাড়াচ্ছি।

 6 months ago 

আপনার মত আমারও টিয়ারেক্স জমাতে হবে দাদা। কারণ এটা খুবই লাভজনক একটা পদক্ষেপ আপনার পোস্টটা দেখে অনেক কিছু জানতে পারলাম খুব শীঘ্রই আমিও আমিও ধারাবাহিকভাবে টিয়ার এক্স জমাবো। ধন্যবাদ আপনাকে দাদা।

 6 months ago 

জমাতে শুরু করুন ভাই। আশা করছি একটা ভালো কিছুই হবে।

 6 months ago 

ট্রোন স্টেকিং নিয়ে আসলে আমাদের সবার ভাবা উচিত। আজকে আপনি ট্রোন জমানোর ৮৫ সপ্তাহ পূর্ণ করে ফেললেন দাদা। আজকে আপনি 15 ট্রোন স্টেকিং এর মাধ্যমে ২১১০trx জমা করে ফেললেন। এবং তার পদ্ধতিটি আমাদের সাথে খুবই সাবলীল ভাবে শেয়ার করেছেন, যাতে আমাদের বুঝতে সুবিধা হয়। তার জন্য আপনাকে ধন্যবাদ জানাই দাদা।

 6 months ago 

ধীরে ধীরে জমালেও যে ভালো জায়গায় পৌঁছানো যায় সেটা এখন বুঝতে পারি। ধন্যবাদ ভাই।

 6 months ago 

দাদা আপনি নিয়মিত ট্রন জমানোর মাধ্যমে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন, যা দেখে সত্যিই ভীষণ ভালো লাগে। আপনি এই সপ্তাহে ১৫ ট্রন জমানোর মাধ্যমে সর্বমোট ২১১০ ট্রন জমিয়ে ফেলেছেন। আমাদের সবার উচিত ভবিষ্যতের জন্য নিয়মিত ট্রন জমানো। আশা করি এভাবেই অনেক দূর এগিয়ে যাবেন দাদা। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এভাবেই ধীরে ধীরে সবার সাথে এগিয়ে যেতে চাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57929.49
ETH 2354.05
USDT 1.00
SBD 2.44