কলেজ জীবনের প্রথম দিন।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০২-০২-২০২৩)

IMG_20230201_103448.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি কলেজ জীবনের প্রথম দিন। গতকালকে আমি নয়টার দিকে কলেজে গিয়েছিলাম গিয়ে দেখে আমাদের কলেজ অনেক সুন্দর ভাবে সাজানো হয়েছে। তারপরে গিয়ে জানতে পারলাম আজকে সাড়ে দশটার দিকে আমাদের নবীন বরণ অনুষ্ঠান হবে। তারপরে আমরা সবাই নবীনবরণ উদ্দেশ্যের জন্য প্রস্তুতি গ্রহণ করেছিলাম। তারপরে আমাদের কলেজের স্যার ও ম্যাডামরা এসে একটি মাইক নিয়ে আমাদেরকে বলল তোমরা সবাই ১০১ নম্বর কক্ষে চলে যাও আমরা সবাই ১০১ নম্বর কক্ষে চলে আসলাম। তারপর পরে আমি কলেজের ফার্স্ট তিন নম্বর বেঞ্চে বসলাম। তারপরে আমাদের অনুষ্ঠান শুরু হয়ে গেল। বিষয়টি হচ্ছে বসার পরে ছেলে মেয়েরা অনেক কথাবার্তা বলছিল তারপর একটি ম্যাডাম এসে কিছুক্ষণ বক্তব্য দেওয়ার পরে ছেলেমেয়েরা সবাই শান্তশিষ্ট হয়ে বসলো। তারপরে একটি ম্যাডাম আমাকে নির্দেশ করে বলল তুমি মঞ্চে আসো আমি মঞ্চে গিয়ে অনেক ভয় পাচ্ছিলাম। তারপর ম্যাডাম আমাকে জিজ্ঞেস করল তোমার আজকের প্রথম কলেজ লাইফ কেমন লাগছে যাইহোক তখন ম্যাডামকে অনেক কথাবার্তা বলার পরে আমি আবারো আমার নির্দিষ্ট জায়গায় এসে বসলাম.......

IMG_20230201_105900.jpg

তার কিছুক্ষণ পর আমাদের কলেজের বড় ভাই এবং বোন আমাদের বরণ করে নিল গোলাপ ফুল এর মাধ্যমে। আমাদের বড় ভাইরা আমাদের প্রত্যেকের হাতে একটি করে গোলাপ ফুল দিয়ে অভিনন্দন জানাতে লাগলো তার কিছুক্ষণ পরে আমাদের স্যার এবং ম্যাডামরা গোলাপ ফুল উঁচু করে ধরে একটি ছবি তুলতে বলেছিল সেই সময় আমিও একটি সেলফি তুলে নিয়েছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

IMG_20230201_103512.jpg

নবীন বরণ অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ আগে আপনাদের একটি ম্যাডাম এসে আমাদের সামনে কিছু কথা বলতে ছিল। তারপরে ম্যাডাম নিজে থেকেই ম্যাডামের পরিচয় আমাদেরকে দেয়। ম্যাডামের নাম হচ্ছে সারথী রানী ঘোষ। আসলে প্রথম দিন কলেজে অনেকেই অনেকের সাথে পরিচয় হতে ছিল তাই অনেক আওয়াজ হচ্ছিল রুমে তারপরে ম্যাডাম হ্যান্ড মাইক নিয়ে সবাইকে চুপ করার জন্য নির্দেশ দেয়। তারপরে ম্যাডাম আমাদের উদ্দেশ্য অনেক ভালো ভালো কথা বলে সে সব কথাগুলো আমারও মনোযোগ দিয়ে শুনতে ছিলাম।

IMG_20230201_100752.jpg

তার কিছুক্ষণ পর আবারো আরেকটি ম্যাডাম আমাদের মাঝে এসে উপস্থিত হয় ম্যাডাম এসেই প্রথমেই ম্যাডামের পরিচয় আমাদেরকে জানাই। ড. বিলকিস খাতুন । তিনি হচ্ছেন ইংলিশ এর টিচার। ম্যাডাম এসে আমাদের সামনে প্রায় ২০ থেকে ২৫ মিনিট কথা বলে আসলেই ম্যাডাম যখন কথা বলে আমরা সবাই তখন নিরব ছিলাম। ম্যাডাম পুরো সময় আমাদের সাথে ইংলিশে বক্তব্য দিতে থাকে। আসলে ম্যাডামের বক্তব্য শুনে আমার নিজের কাছে অনেক ভালো লাগছিল।

IMG_20230201_104631.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি অনেক সুন্দর ভাবে মঞ্চের ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। অনুষ্ঠানের প্রধান অতিথি হচ্ছে কুষ্টিয়া পৌর মেয়র। আসলে অনুষ্ঠানের সভাপতি হচ্ছেন আমাদের কলেজের প্রিন্সিপাল। কলেজের সকল স্যার ও ম্যাডাম সেখানে উপস্থিত ছিলেন। কলেজের সবাই অনেক সুন্দর সুন্দর বক্তব্য রাখে সেখানে। সবথেকে বেশি ভালো লেগেছিল আমার কাছে বেশি ভালো লেগেছিল কলেজের প্রিন্সিপালের বক্তব্য। যখন আমি কলেজের প্রিন্সিপালের বক্তব্য শুনেছিলাম তখন আমার নিজের কাছেই মনে হচ্ছে আমি আজ অনেক বড় একটি জায়গায় পৌঁছে গেছি। মনে হচ্ছে নির্দেশনা গুলো যদি আমি ফলো করি তাহলে জীবনে হয়তো মানুষের মত মানুষ হতে পারব।

IMG_20230201_100822.jpg

কলেজে প্রথম দিন যাওয়ার পরে বন্ধুদের সাথে পরিচয় হয়। আমার পাশে বসে আছে দুজন বন্ধু মোঃ আরিফুল হোসেন ও মোঃ শাহিদুজ্জামান। আসলে দুজন বন্ধুর সাথে পরিচয় হয়ে আমার নিজের কাছে অনেক ভালো লাগছিল। ছবি তুলছে মোঃ আরিফুল হোসেন আসলে আমার বলছে বন্ধু তোমার ফোনটা একটু দাও আমি ছবি তুলি। আমি তখন বলেছিলাম তোমার ফোন দিয়েই তোলো বলছেন না তোমার ফোন দাও আমার ফোনের থেকে তোমার ফোনে ভালো ছবি হচ্ছে আমি বললাম আচ্ছা ঠিক আছে তাহলে আমার ফোনটা নাও। তারপরে দেখলাম আমার ফোন দিয়ে বন্ধু অনেক সুন্দর একটা ছবি তুলেছে সে ছবিটা আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG_20230201_100745.jpg

এবার আপনারা দেখতে পারছেন কলেজের ভিতরে চারিপাশে অনেক সুন্দর ভাবে ব্যালন ফুলিয়ে বাধা হয়েছে। আসলে বেলুন গুলো দেখতে আমার নিজের কাছে অনেক অনেক ভালো লাগছে। যার ঘটনা হচ্ছে কিছু সময় পর পর দুই একটি করে বেলুন যখন ফেটে যাচ্ছিল তখন অনেক শব্দ হচ্ছিল তখন ছেলে মেয়েরা অনেক চিৎকার চেঁচামেচি করছিল। সেই সময় নিজের কাছে কি যে ভালো লাগছিল বলে বোঝানো যাবে না। এভাবেই প্রথম দিন কেটে গেল ।কলেজের প্রথম দিন কোনদিনও ভুলতে পারবো না হয়তো। আপনাদের মতামত কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন সকলে ভালো থাকবেন সকলের জন্য শুভকামনা রইল।

🤝আমার নিজের পরিচয়🤝


IMG-20220817-WA0000.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

কলেজে প্রথম দিন আপনাদের সবাইকে গোলাপ দিয়ে অভিনন্দন জানানো হয়েছে এবং স্বাগত জানানো হয়েছে জেনে ভালো লাগলো। আমরা যখন প্রথম কলেজে গিয়েছিলাম তখন আমাদেরকে রজনীগন্ধা ফুল দেওয়া হয়েছিল। যাইহোক কলেজের প্রথম দিন যাওয়ার অনুভূতি জেনে ভালো লাগলো। আসলে কিছু কিছু অনুভূতি আছে যেগুলো সারা জীবন মনে থাকে।

 2 years ago 

আপনাদের রজনীগন্ধা ফুল দিয়ে অভিনন্দন জানিয়েছিল অনেক আগে এই বিষয়ে আপনার কাছ থেকে মতামত পেয়ে আসলে আমার অনেক ভালো লেগেছে আপু।

 2 years ago 

কলেজ জীবনের পদার্পণ করার জন্য শুভকামনা রইল ভাইয়া। কলেজের প্রথম দিনটা বেশ ভালই কেটেছে দেখছি বরণের মাধ্যমে। এখন প্রত্যেকটা কলেজে বা স্কুলে নবীন বরণে অনুষ্ঠান করে নতুনদের বরণ করা হয়।ধন্যবাদ আপনার অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রত্যকের জীবনের কলেজ জীবনটা বেশ আনন্দদায়ক।যদি হয় সে দিনটা কলেজ জীবনের প্রথম দিন তাহলে তো আর কথা নেই।আপনি কলেজের প্রথম দিন আনন্দের সাথে কাটিয়েছেন।সবাইকে খুব সুন্দর করে বরণ করে নিয়েছে এবং গোলাপ ফুল দিয়েছে।স্যার ও ম্যাডামরা সুন্দর সুন্দর বক্তব্য দিয়েছেন আপনাদের উদ্দেশ্যে বেশ ভাল লেগেছে পড়ে।

 2 years ago 

ধন্যবাদ আপু পোস্টটি পড়ে এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

পোস্টটি পড়ে বুঝতে পারলাম আপনার কলেজের প্রথম দিন বেশ ভালোই কেটেছে। আসলে নবীন বরণের দিন সবাইকে এভাবে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। যাই হোক আশা করি আপনার কলেজ জীবনটা বেশ ভালই কাটবে। ভালোভাবে পড়াশোনা করে সামনের দিকে এগিয়ে যান শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

তোমার জীবনে প্রথম কলেজ তোমাকে প্রথমে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই ভাগ্নে। কলেজে প্রথম দিন তোমাকে সবাই গোলাপ ফুল দিয়ে অভিনন্দন জানিয়েছে জেনে অনেক ভালো লাগলো। তোমাদের উদ্দেশ্যে স্যার এবং ম্যাডামরা খুবই সুন্দর বক্তব্য দিয়েছেন পড়ে অনেক ভালো লাগলো। কলেজের প্রথম দিনে দুই বন্ধুর সাথে তুমি পরিচিত হয়েছো।সব মিলিয়ে খুবই সুন্দর একটা দিন তুমি কাটিয়েছ। তোমার জীবন আরো সুন্দর হোক এই কামনাই করি।

 2 years ago 

ঠিক বলেছেন মামা আপনি কলেজে প্রথম দিনে আমি দুটি বন্ধুর সাথে পরিচয় হয়েছিলাম কিন্তু এখন অনেকগুলো বন্ধু হয়ে গিয়েছে।

 2 years ago 

জীবনের নতুন ধাপের শুরু হয়েছে এজন্য আপনাকে অভিনন্দন। প্রথম দিন কলেজে যাওয়ার অনূভুতি আমার এখনো মনে আছে যদিও বেশি দিন আগের কথা না। তবে ঐভাবে মঞ্চে ডাকলে যে কেউ একটু ঘাবড়ে যাবে। আপনার আরও অনেক বন্ধু হবে কলেজে। আশাকরি কলেজ লাইফ আপনার ভালো কাটবে। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি কলেজের প্রথম দিনে আমাকে মঞ্চে ডাকা হয়েছিল কিন্তু আমি ঘাবরে ছিলাম না আসলে নিজের বক্তব্য ভালোভাবে দিয়ে আবার নিজের জায়গায় ফিরে আসতে পেরেছিলাম।

 2 years ago (edited)

কলেজ জীবনের প্রথম দিন তাহলে ভালই কাটল আপনার। মঞ্চে ডাকলে এমনিতেই সবার অনেক ভয় লাগে। আপনি কথাবার্তা বলে আবার নির্দিষ্ট স্থানে চলে আসলেন। আসলে কলেজ লাইফের প্রথম দিন কখনো ভোলা যায় না। এরকম একটা মুহূর্ত সবার জীবনেই আসে। আমার কাছে কিন্তু ভীষণ ভালোই লেগেছে আপনার এই মুহূর্তের পোস্ট পড়ে। কলেজ লাইফের প্রথম দিনের অনুভূতি আপনার কাছ থেকে স্যার ম্যাডামরা জানতে চেয়েছে সত্যিই ভালো লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এমনিতেই মঞ্চে ডাকলে সবার অনেক ভয় লাগে। কিন্তু আমি কখনো স্কুল লাইফে মঞ্চে উঠেনি শুধুমাত্র প্রাইজ নিতেই মঞ্চে উঠতাম খেলাধুলা বিষয়ে। কিন্তু কলেজ জীবনে প্রথম দিনের মঞ্চে উঠেছিলাম।

 2 years ago 

কলেজের প্রথম দিনে গিয়ে দুটি বন্ধুর সাথে পরিচয় হয়ে গেল আপনার তাহলে। বুঝতেই পারছি বেশ ভালো মুহূর্ত অতিবাহিত করেছেন প্রথম দিনে। তাদের সাথে পরিচয় হয়ে আপনার কাছে ভীষণ ভালো লেগেছে এটা দেখেই বুঝতে পারছি। আপনাকে মঞ্চে ডেকে কিন্তু বেশি ভালো একটি প্রশ্ন করেছে। আপনার বন্ধু ২ টির সাথে সেলফি ও তুলেছেন দেখছি। আয়োজনটি কিন্তু বেশ ভালই করেছে কলেজের। সম্পূর্ণটা দেখে আমার কাছে একটু বেশি ভালো লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আমি প্রথম দিনে দুটো বন্ধুর সাথে পরিচয় হতে পেরে নিজের কাছে অনেক ভালো লেগেছিল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 58495.34
ETH 2300.70
USDT 1.00
SBD 2.47