একটি কলসের ম্যান্ডেলা আর্ট তৈরির পদ্ধতি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৯-০৫-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে আমি একটি কলসের ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করতে যাচ্ছি। আমি বাড়িতে প্রায় সময় বসে থাকি তাই মেন্ডেল আর তৈরি করতে অনেক পছন্দ করি। আমি একটি কলেজের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছি আজকে সেটি আমাদের আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। তবে চলো ধাপে ধাপে শেয়ার করা যাবে............

সর্বশেষ মূলক ছবি

IMG_20220430_111208.jpg

ম্যান্ডেলা আর্ট তৈরির উপাদান

IMG_20220430_103139.jpg

ক্রমিক নম্বরউপাদান
A4 পেপার
রুল
রাবার
স্কেল
জেল কলম

ধাপ-১

IMG_20220430_103716.jpg

প্রথমে আমি রুল দিয়ে অনেক সুন্দর ভাবে একটি সাদা পেপারের ওপারে একটি কলস আঁকিয়ে নিয়েছি আপনার উপরের ছবির দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন।

ধাপ-২

IMG_20220430_103838.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি কলসের ভিতরে অনেক সুন্দর ভাবে তিনটি বাকা দাগ দিয়েছি একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি।

ধাপ-৩

IMG_20220430_104017.jpg

এবার আপনাকে দেখতে পারছেন কলসের ভিতরে আমি আরো সুন্দরভাবে কিছু কিছু বাঁকা বাঁকা করে দাগ টেনেছি সেটি আপনাদের মাঝে ছবি তুলে আমি উপরে শেয়ার করেছি।

ধাপ-৪

IMG_20220430_104312.jpg

এবার আপনাকে দেখতে পারছেন আমি কলসের ভিতরে অনেক সুন্দর ভাবি কিছু রুল দিয়ে খাস কাটা খাস কাটা দাগ দিয়েছি আপনারা উপরের ছবির দিকে তাকালে দেখতে পারবেন।

ধাপ-৫

IMG_20220430_104522.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন রুল দিয়ে আমি কলসের ভিতরে দাগ দেওয়া সম্পূর্ণরূপে শেষ করলাম সেটি আপনাদের মাঝে ছবি তুলে আমি শেয়ার করেছি।

ধাপ-৬

IMG_20220430_104613.jpg

এবার আপনারা দেখতে পারছেন কলসের গলায় আমি অনেক সুন্দর ভাবে কিছু বাঁকা দাগ দিয়েছি রুল দিয়ে সেটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-৭

IMG_20220430_105238.jpg

এবার আপনার দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে কলসের চারি সাইডে দাগ টেনে নিয়েছি তারপর একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করব বলে।

ধাপ-৮

IMG_20220430_105615.jpg

এবার আপনার দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দরভাবে কলসের গলার দিকে জেল কলম দিয়ে দাগ টেনে দিয়েছে আপনার উপর ছবির দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন।

ধাপ-৯

IMG_20220430_110059.jpg

এবার আপনারা দেখতে পারছেন কলসের ভিতরে আমি অনেক সুন্দর ভাবে বর্ডার দেওয়া দাগগুলো জেল কলম দিয়ে টেনে নিয়েছি তারপর একটি ছবি তুলে আপনাদের।

ধাপ-১০

IMG_20220430_111145.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন কলসের ম্যান্ডেলা আর্ট তৈরি করা পরিপূর্ণ হয়ে গেছে জেল কলম দিয়ে আমি কলসের সম্পূর্ণ কালি করে দিয়েছি তারপর একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-১১

IMG_20220430_111208.jpg

এবার আপনাকে দেখতে পাচ্ছেন সবার শেষে আমি কলসের ম্যান্ডেলা আর্ট তৈরি করা পরে আমার স্বাক্ষর করে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

একটি কলসির ম্যান্ডেলা আর্ট করার জন্য আপনি অনেক ভালো চেষ্টা করেছেন। যদিও ম্যান্ডেলা আর্ট একটি শিল্প সেই শিল্পকে ধারণ করতে হলে অনেক পরিশ্রম করতে হয় সাধনা করতে হয়। আশা করছি আপনি খুব দ্রুত সেই শিল্পকে ধারণ করতে পারবেন। এবং তার প্রতিফলন আমাদের মাঝে দেখা পাই। এত সুন্দর একটি কলসি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাইয়া ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক পরিশ্রম করতে হয়।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর করে কলসির মান্ডালা আর্ট করেছেন। তবে আমার কাছে মনে হয় এর মধ্যে যদি আরেকটু ফুলের ডিজাইন দিতেন তাহলে আরো ভালো হতো। কারণ যেহেতু এর নাম মান্ডালা আর্ট তার জন্য এরমধ্যে একটু ডিজাইন থাকা ভালো। তবে আপনার কলসীর মান্ডালা আর্ট আমার কাছে অনেক ভাল লেগেছে। খুব সুন্দর ভাবে ধাপগুলো বর্ণনা করেছেন। মান্ডালা আর্ট করতে অনেক সময় ও ধৈর্যৈর প্রয়োজন। যা আপনি আপনার আর্টের মধ্যে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আরেকটু ফুলের ডিজাইন দিলে একটু বেশি ঘেচা মেচা হয়ে যেত তাই একটু কম ডিজাইন দিয়েছি।

 2 years ago 

আপনার তৈরি কলসের ম্যান্ডেলা আর্টটি দেখতে চমৎকার হয়েছে ভাইয়া।আপনি অনেক সুন্দর ভাবে এবং দক্ষতার সাথে এই ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের উপস্থাপন করেছেন,তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত ব্যক্ত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর করে একটি অলসের ম্যান্ডেলা আর্ট করেছেন। বেশ সুন্দর হয়েছে ভাইয়া প্রতিটি ধাপ খুব সুন্দর হবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে বেশ ভালো লাগলো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার কলসের সুন্দর এই আর্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক সুন্দর মতামত প্রদান করেছেন আপু আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আপনি খুবই অসাধারণ একটি কলসের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আমার কাছে অসম্ভব ভাল লেগেছে আপনার কলেজের ম্যান্ডেলা আর্ট। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন আপনি এই মেলা আর্ট। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটু ম্যান্ডেলা করছেন, আপনার ম্যান্ডেকা আর্ট আমার খাছে খুবই ভালো লাগছে।কাজটা বেশ ভালোই হইছে। আশা করি আস্তে আস্তে আরো ভালো ভালো কাজ আমাদের উপহার দিবেন।ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার মতামত কমেন্টের মাধ্যমে জানানোর জন্য।

 2 years ago 

আপনি দারুণ দক্ষতায় কলসের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করেছেন। আমার ভীষন ভালো লাগলো।এই কাজগুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসলে ভাইয়া ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক দক্ষতা প্রয়োজন হয়।

 2 years ago 

কতকিছুর মান্ডালা আর্ট করা যায় এটা আপনাদের পোস্ট না দেখলে বুঝতেই পারতাম না। কলসির মান্ডালা আর্টটা অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে আর্ট এর প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ভালো ছিল আপনার পোস্ট টা।

 2 years ago 

আসলে ভাইয়া সবাই বলছে কলসের ম্যান্ডেল আটটি অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা চিত্রাঙ্কন গুলো খুবই সুন্দর হয়। দেখে ভালো লাগে, খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করলেন। সত্যি অসাধারণ শুভকামনা রইল।

 2 years ago 

অনেক মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাইয়া আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট টি অনেক সুন্দর হয়েছে। কলসের ম্যান্ডেলা আর্ট তৈরির পদ্ধতি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

এত সুন্দর মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63