Diy ,বইয়ের পৃষ্ঠা দিয়ে হাঁস তৈরি।(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(শুক্রবার, জানুয়ারি-১৪-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধুরা আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে বইয়ের পৃষ্ঠা দিয়ে হাঁস তৈরি নিয়ে হাজির হয়েছি। চলেন আপনাদেরকে ধাপে ধাপে এগুলো দেখানো হোক। চলো তাহলে শুরু করা যাক.....

সর্বশেষ মূলক ছবি

IMG_20220112_100557.jpg

🐍ধাপ-১🐍

IMG_20220112_100745.jpg

প্রথমে আপনাদের সামনে একটি বই দেখতে পাচ্ছেন। বই টির ভিতরে অনেকগুলো পাতা রয়েছে।

🐍ধাপ-২ 🐍

IMG_20220112_100827.jpg

পাতা গুলো আমি হাত দিয়ে ধরে আপনাদের সামনে দেখেছি

🐍ধাপ-৩🐍

IMG_20220112_102326.jpg

একটি বইয়ের পাতা ছিড়ে আমি। সুন্দর করে বিছানার উপর শর্ট করে রেখেছি।

🐍ধাপ-৪🐍

IMG_20220112_102351.jpg

পাতাটি আমি সর্বপ্রথম একটি ভাজ করেছে।

🐍ধাপ-৫🐍

IMG_20220112_102412.jpg

পাতাটির মাঝখানে ধরে পাতাটির দুই দিকে ভাজ করেছি।

🐍ধাপ-৬🐍

IMG_20220112_102514.jpg

পাতাটি ভাঁজ করার পরে। নিজ দিকে একটু বের হয়েছিল সেই পাতা টুকুসহ আমি উপর দিকে ভাঁজ করে দিয়েছি।

🐍ধাপ-৭🐍

IMG_20220112_102553.jpg

তারপরে সেই পাতাটা আমি মাঝখান বরাবর ভাগ করেছে। ভাজ করার পরে একটি ত্রিভুজ আকার ধারণ করেছে।

🐍ধাপ-৮🐍

IMG_20220112_101250.jpg

অল্প কিছু পাতা ভাজ করার পরে ত্রিভুজ আকার আকৃতি ধারণ করেছে। সেগুলোর ছবি তুলে আমি আপনাদের সামনে উপস্থাপন করলাম।

🐍ধাপ-৯🐍

IMG_20220112_101609.jpg

তারপরে ত্রিভুজ গুলো। আমি সুন্দর ভাবে গাথা শুরু করেছি।

🐍ধাপ-১০🐍

IMG_20220112_101858.jpg

তারপর সেই ত্রিভুজ গুলো। একদিক থেকে গাতথে গাতথে অন্যদিকে এসে মিলিয়ে দিয়ে গোল আকার ধারণ করেছে।

🐍ধাপ-১১🐍

IMG_20220112_101159.jpg

ত্রিভুজ গুলো দিয়ে অনেক সুন্দর ভাবে মাঝামাঝি বরাবরগাথা হয়ে গেছে।

🐍ধাপ-১২🐍

IMG_20220112_100947.jpg

এবার হাঁসের গলা কিভাবে তৈরি করেছে সেটাও আপনাদের সাথে শেয়ার করে ছবির মাধ্যমে দেখিয়ে দিলাম।

🐍ধাপ ১৩🐍

IMG_20220112_100651.jpg

হাঁসের সাথে আমার নিজের একটা ছবি আমি শেয়ার করলাম।

আপনাদের কে সুন্দর ভাবে ধাপে ধাপে দেখাতে পেরে। অনেক ভালো লাগছে আমার।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 3 years ago 

বইয়ের পাতা দিয়ে অসাধারন একটি হাঁস তৈরি করেছেন। এরকম ভাবে তৈরি করতে প্রচুর সময় এবং পরিশ্রম লাগে। কারন আমি এরকম কাগজগুলো দিয়ে একবার আনারস তৈরি করেছিলাম। আমার তো অনেক বেশি সময় লেগেছিল। কিন্তু আপনার হাঁস তৈরি করতে তো মনে হচ্ছে আরো বেশি সময় লেগেছে। আর এগুলো দেখতেও অনেক বেশি ভালো লাগে। অনেক ভালো লাগলো আপনার তৈরি হাঁস। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

বইয়ের পাতা দিয়ে খুব সুন্দর একটি হাঁসের দৃশ্য আপনি প্রস্তুত করেছেন সত্যি আপনার ইউনিক বুদ্ধি এবং ধৈর্যের প্রশংসা করতে হয় শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

➡️ অনেক অসাধারণ হয়েছে হাঁস তৈরি। অনেক সময় লেগেছে মনে হয় আপনার এটি তৈরি করতে। দেখেই বুঝা যাচ্ছে ধৈর্য ধরে অনেক সময় দিয়ে আপনি এটি তৈরি করেছেন। হাঁস টি দেখতে সত্যি কারের হাঁসের মত দেখাচ্ছে।‌‌শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

প্রথমেই আপনার ধৈর্যের এবং দক্ষতার প্রশংসা করতেই হয়। বইয়ের পৃষ্ঠা দিয়ে এত সুন্দর ভাবে হাঁসটি তৈরি করেছেন।দেখতে ভীষণ সুন্দর লাগছে।এবং খুব ইউনিক এই কাজটি। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি হাঁস তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

বইয়ের পৃষ্ঠা দিয়ে আপনি খুবই সুন্দর একটি হাঁস তৈরি করেছেন আসলে এটা আপনি খুবই ধৈর্যের সাথে করেছেন সেটা কিন্তু দেখেই বোঝা যাচ্ছে। আর আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য অনেক অনেক শুভকামনা

 3 years ago 

সত্যিই বইয়ের পৃষ্ঠা দিয়ে হাঁস তৈরি করাটা অসাধারণ ছিল। আমার খালাতো ভাই এরকম বইয়ের পৃষ্ঠা দিয়ে রাজহাঁস আবার আনারস অনেক সুন্দর করে তৈরি করতে পারে। তেমনি সুন্দর ভাবে একটি হাঁস তৈরি করে আজকে আপনি আমাদেরকে দেখিয়েছেন। আসলেই অনেক সময় লেগে যায় কাগজগুলো দিয়ে তৈরি করতে করতে। আপনি তাও ধৈর্য ধরে এত সুন্দর করে তৈরি করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Loading...
 3 years ago 

খুবই ইউনিক একটি কাজ সম্পন্ন করেছেন ভাই।বইয়ের পৃষ্ঠা দিয়ে বানানো হাসটি দেখতে চমত্কার লাগছে।হাস বানানোর পদ্ধতিও ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

খুবই সুন্দর একটি হাঁস তৈরি করেছেন। বইয়ের পৃষ্ঠা দিয়ে যে এত সুন্দর হাঁস তৈরি করা যায় সেটা কিন্তু আপনার এই হাস তৈরি করা না দেখে বোঝা যেত না। সত্যিই এটা খুবই সুন্দর হয়েছে অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই আপনি অনেক সুন্দর করে বইয়ের পৃষ্ঠা দিয়ে হাঁস তৈরি করেছেন দেখতে অসাধারন হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন দেখে আমিও শিখে নিলাম। এভাবেই চালিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 56796.26
ETH 2497.29
USDT 1.00
SBD 2.23