সুস্বাদু ডিম রান্নার রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(রবিবার-১৩,মার্চ-০৩-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে সুস্বাদু ডিম রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। এই ডিম রান্না খেতে আমার খুবই ভালো লাগে। আমাদের বাড়িতে প্রায় আমরা এইটি রান্না করে খেয়ে থাকি। আমার আম্মু অনেক সুন্দর ভাবে ডিম রান্না করে থাকে। আপনার চারটি ডিম দেখতে পারবেন এই চারটি ডিম হচ্ছে পাতি হাঁসের। আমি ভাত দিয়ে ডিম রান্না খেতে খুবই পছন্দ করি। এবার চলুন কিভাবে ডিম রান্না করা হয়েছে ধাপগুলো নিচে দেওয়া হল.......

সর্বশেষ মূলক ছবি

IMG_20220313_062018.jpg

রেসিপি তৈরীর উপাদান

ক্রমিক নম্বরউপাদান
ডিম
কাচা ঝাল
পিয়াজ
ঝালের গুড়া
হলুদের গুড়া
তৈল
লবণ

🫕ধাপ=১

IMG_20220122_092905.jpg

প্রথমে আপনারা দেখতে পাচ্ছেন চারটি ডিম আপনাদের সামনে উপস্থিত করা হয়েছে। ডিম গুলো অনেক সুন্দর ভাবে নিষিদ্ধ করার পর খোসা ছড়ানো হয়েছে। তখন ডিমগুলো আমি একটি নির্দিষ্ট গামলার মধ্যে রেখে একটি ছবি তুলেছিলাম।

🫕ধাপ=২

IMG_20220122_093620.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন ডিমগুলো নির্দিষ্ট একটি গামলার মধ্যে রাখা হয়েছে। তার কিছুক্ষণ পরে গামলার ভিতর আমি ঝালের গুড়া ও হলুদের গুড়া অনেক সুন্দর ভাবে দিয়ে ডিমগুলোর গায়ে মাখিয়ে দিলাম।

🫕ধাপ=৩

IMG_20220122_093836.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন তার কিছুক্ষণ পরে আমি চুলার উপরে একটি কড়া বসিয়েছি। কড়াটা চুলার উপর বসানোর পর সুন্দরভাবে আমি একটি ছবি তুলেছিলাম। আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🫕ধাপ=৪

IMG_20220313_064740.jpg

এবার আপনারা দেখতে পারছেন চুলার উপরে যে কড়াটা বসানো হয়েছে কড়াটার ভিতরে অল্প কিছু পরিমাণ তৈল দেওয়া হয়েছে। তৈল গুলো অনেক সুন্দর ভাবে গরম করে নেওয়া হচ্ছে।

🫕ধাপ=৫

IMG_20220122_094724.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন চুলার উপরে যে কড়া বসানো রয়েছে সেই কড়ার ভিতরে ডিম গুলো অনেক সুন্দর ভাবে দিয়ে দেওয়া হয়েছে। দেওয়ার পর ডিমগুলো ভাজা হচ্ছে। ডিমগুলো ভাজা হয়ে গেলে কড়া থেকে নামিয়ে ফেলা হবে।

🫕ধাপ=৬

IMG_20220122_093952.jpg

এবার ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন একটি বাটির ভিতরে অল্প কিছু পরিমাণ পিয়াজ এবং ঝাল কাটা হয়েছে। অনেক সুন্দর ভাবে ঝাল ও পিয়াজ গুলো কাটার পর আমি একটি ছবি তুলেছিলাম।

🫕ধাপ=৭

IMG_20220122_094759.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন চুলার উপরে একটি কড়া বসানো রয়েছে কড়ার ভিতরে আমি ঝাল পিয়াজ দিয়ে দিয়েছি। এবং ঝালের গুড়ো ও হলুদের গুড়া দিয়ে দিয়েছি। তারপরে আমি খুন্তি দিয়ে অনেক সুন্দর ভাবে নেড়ে একসাথে মিশিয়ে দিয়েছি।

🫕ধাপ=৮

IMG_20220122_095128.jpg

তার কিছুক্ষণ পরে আমি ডিমগুলো কড়ার মধ্যে ঢেলে দিয়েছি। দেওয়ার পরে অনেক সুন্দর ভাবে খুন্তি দিয়ে নাড়া চাড়া করছি। এখন রেসিপির আমরা একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি। এখন রেসিপি কড়া থেকে একটি নির্দিষ্ট গামলায় নামানো হবে।

🫕ধাপ=৯

IMG_20220122_095350.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন রেসিপি কড়া থেকে একটি নির্দিষ্ট গামলায় নামানো হয়েছে। মামলায় নামানোর পর আমি একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

🫕ধাপ=১০

IMG_20220122_095408.jpg

রেসিপি যখন গামলায় নামানো হলো তখন রেসিপির সাথে আমি একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

🙋আমার নিজের পরিচয়🙋

IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  

অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন ভাই। বাঙ্গালীদের মাছের পরেই ডিমের স্থান। ডিম আমিও মূলত খুবই পছন্দ করি। প্রতিদিন একটা করে ডিম খাওয়ার চেষ্টা করি। আপনার ডিমের রেসিপি টি অসাধারণ হয়েছে ধন্যবাদ।

 3 years ago 

এত সুন্দর মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ডিম আমার খুবই পছন্দের একটি খাবার। আমি ডিম খেতে খুবই পছন্দ করি। আর আপনি তো আজকে আমাদের সাথে খুব লোভনীয় একটা রেসিপি শেয়ার করলেন। এই রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া এতো সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো আমার পক্ষ থেকে।

 3 years ago 

ডিম খেতে আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ডিমের একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাদের সিপিডির কালার অনেক সুন্দর এসেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এই রকম সুন্দর একটি ডিমের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর ভাবে ডিম ভুনা রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার ডিম ভুনা রেসিপি প্রতিটি ধাপ অনেক সুন্দর ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ডিম ভুনা রিসিপে আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপু এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ডিমের মজাদার রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আসলে ডিমের রেসিপি গুলো খেতে খুবই মজাদার হয়। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে ডিমের রেসিপি তৈরি করলেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

ভাইয়া আপনার মতামত শুনে আমি মুগ্ধ হয়ে গেছি । এত সুন্দর মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ডিম আমার পছন্দের একটি খাবার ।আর ডিম খেতে আমার মনে হয় সবারই পছন্দ হওয়ার কথা। আপনার ডিম ভুনার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে। খেতেও মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আসলে ভাইয়া ডিম খেতে খুবই সুস্বাদু হয়েছিলো। এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

বাহ আপনি দারুন ভাবে ডিম ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার আনার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনি অনেক সুন্দর মতামত প্রদান করেছেন। আপনার মতামত শুনে আমি মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

ডিম রান্নার রেসিপি ওয়াও 😋😋
আমার খুব পছন্দের।।
সপ্তাহে দু তিন বার খাওয়া হয়।।
দারুণ উপস্থাপন করেছেন।
শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর মতামত দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

ডিম রান্না আমার বেশ ভালই লাগে। আমিও মাঝে মাঝে বাসায় ডিমের ভুনা করে থাকি ।আপনার ডিম ভুনা টা দেখে মনে হচ্ছে খেতে বেশ মজাদার হয়েছিল। আপনি খুব সুন্দর ভাবে রান্নার প্রতিটি ধাপ দেখিয়ে দিয়েছেন ।ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আমার পক্ষ থেকে আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

এভাবে ডিম রান্না করে খেতে অনেক ভালো লাগে ভাইয়া। আর আপনি অনেক সুন্দর করে এ ডিম রান্না করেছেন। আর আপনি অনেক সুন্দর ভাবে সেগুলো বর্ণনা করেছেন এটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে মতামত প্রদান করার জন্য শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60025.27
ETH 2417.33
USDT 1.00
SBD 2.42