আমার এলাকার সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (বুধবার-০৬এপ্রিল-০৪-২০২২)


আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে আমার এলাকার সুন্দর মুহূর্তের কিছু ফটোগ্রাফি আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আমি ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। প্রত্যেকটি মানুষ কিছু না কিছু পছন্দ করে থাকে সে ক্ষেত্রে আমি আমার ফোন দিয়ে আমাদের এলাকার সুন্দর সুন্দর ফটো সংগ্রহ করে থাকি। সেইসব ফটো আমি আপনাদের মাঝে আজকে শেয়ার করতে যাচ্ছি। তবে চলো ধাপে ধাপে শুরু করা যাক.....

কয়েকটি ছবি একত্রিত করে শেয়ার করলাম

IMG_20220329_152017.jpg

আমি আপনাদের সাথে চারটি ছবি একত্রিত করে শেয়ার করেছি ছবি চারটি দেখতে আসলে আমার কাছে অনেক সুন্দর লাগছে। আমি আরো কিছু ছবি আপনাদের মাঝে শেয়ার করব এবং ছবি গুলো সম্পর্কে বিস্তারিত নিচে আলোচনা করব তবে চলো শুরু করা যাক।

প্রথম ফটোগ্রাফি

IMG_20220329_153226.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/combed.corruptly.celebrity
আমি আপনাদের সাথে প্রথমে যে ফটোটি শেয়ার করতে যাচ্ছি সেটি হচ্ছে মেহগনি গাছের ফটো। প্রত্যেক বছরে শীতের শেষে মেহগনি গাছের পাতা গাছ থেকে ঝরে পড়ে যায় যখন এই গাছ দুটোর পাতা গাছ থেকে ঝরে পড়ে যাচ্ছিল তখন আমি একটি ছবি তুলে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। আমি যখন এই ফটো তুলে ছিলাম তখন দুই তলা ছাদের উপর থেকে ফটোটা তুলেছিলাম।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20220329_153206.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/doorstop.pouting.foxgloves
এবার আপনারা যে ফটোটা দেখতে পারছেন ফটোটা হচ্ছে আমি মাঠ থেকে তুলেছিলাম। আমি যখন বিকেলবেলা মাঠে বেড়াতে গিয়েছিলাম তখন দেখি তিনটা গরু মাঠে খাচ্ছিল গরু তিনটা সহ আমি মেহগনি গাছ গুলোর ছবি তুলেছি। এবং এই মেহগনি গাছ গুলোতে পাতা ঝরে যাওয়ার পরে আবার নতুন পাতা জন্ম নিচ্ছে। এবং ফটোটার সাথে আকাশের কিছু অংশ এসেছে দেখতে খুবই সুন্দর লাগছে আমার কাছ থেকে মনে হচ্ছে।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20220329_153155.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/investigated.giblet.criteria
এবার আমি আপনাদের সাথে যে ফটো শেয়ার করতে যাচ্ছি সেটি হচ্ছে আম গাছের ফটো। শীতের শেষে যখন আম গাছে মুকুল এসেছিল তখন আমি আম গাছের ছবি সংগ্রহ করেছিলাম। আপনারা আমগাছে তাকালে বুঝতে পারবেন আম গাছে প্রচুর পরিমাণে মুকুল এসেছে এবার এই গাছটিতে। গাছটা অনেক ছোট তাও গাছটিতে অনেক মুকুল এসেছে তাই গাছের মালিক অনেক আনন্দিত।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20220329_153141.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/sorrows.quivering.decodes
এবার আমি আপনাদের সাথে যে ফটো শেয়ার করতে যাচ্ছি গাছটির নাম হচ্ছে পাকুড় গাছ। এই পাকুড় গাছ আমাদের এলাকায় অনেক দেখা যায়। আমরা সাধারণত শোয়ার সময় যে বালিশ ব্যবহার করে থাকি পাকুড়ের তুলা দিয়ে তৈরি করা হয়ে থাকে সেই বালিশ। তাই পাকুড় গাছ আমাদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় একটি গাছ। এবং এই পাকুড় গাছের যে ফুলগুলো ফুটে রয়েছে আপনারা দেখতে পারছেন ফুলগুলো কালার সাধারণত লাল রঙের ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20220329_082324.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/shekel.scooting.unsinkable
এবার আপনারা দেখতে পারছেন কিছু গম গাছের ছবি। এই গম গাছ আমাদের জীবনের জন্য অত্যন্ত প্রয়োজন। কেননা গম থেকে আটা তৈরি হয় সেই আটা থেকে আমরা রুটি তৈরি করে খায় তাই এই গম গাছ আমাদের জীবনের জন্য অত্যন্ত প্রয়োজন আমি মনে করি। এই গম গাছ যদি না জন্মাতো তাহলে হয়ত আমরা রুটি তৈরি করে খেতে পারতাম না। প্রতিবছর আমাদের এলাকার কৃষকরা তাদের জমিতে গম চাষ করে থাকে।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20220329_082413.jpg

IMG_20220329_082408.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/slipper.onto.headscarf
এবার আপনারা দেখতে পাচ্ছেন খেজুর গাছের ফটো আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। শীতকালে আমরা এই খেজুর গাছ থেকে রস পেয়ে থাকি। এবং শীতের পরে খেজুর গাছে মুকুল আসে মুকুল আসার পরে খেজুর গাছে খেজুর ধরে থাকে। আপনাদের সামনে আমি যে দুইটি ছবি এখন উপস্থিত করেছি আপনারা দেখতে পারছেন গাছে অনেক খেজুর রয়েছে।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20220329_112813.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/wanderer.pouches.finer
এবার আপনারা দেখতে পাচ্ছেন আপনাদের সামনে আমি কিছু ধান গাছের ছবি শেয়ার করেছি। এই ধান গাছ থেকে আমরা ধান পেয়ে থাকি। সেই ধান আমরা অনেক সুন্দর ভাবে সিদ্ধ করার পর শুকিয়ে থাকি তার পর মেল থেকে ভেনে নিয়ে আসি তখন সেটি চালে রূপান্তরিত হয়। সেই চাল থেকে আমরা ভাত রান্না করে খেয়ে থাকি। ভাত আমাদের প্রধান খাদ্য। তাই আমাদের অনেক যত্নসহকারে মাঠে ধান আবাদ করা উচিত।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে আহমেদ গাছের মুকুল ধরা এবং শিমুল গাছটি অসম্ভব সুন্দর লাগতেছে। আপনি খুব সুন্দর করে প্রতিটি ফটোগ্রাফির বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার সবগুলো ছবি খুবই চমৎকার হয়েছে। আমার কাছে বিশেষ করে গম এবং ধান ক্ষেতের ছবি অসাধারণ লেগেছে। এরকম ধান ক্ষেতের সামনে বিকালবেলা দাঁড়িয়ে থাকতে খুবই মজা লাগে। সুন্দর একটি বাতাস এসে গায়ে লাগে। খুব ভালো লাগলো আপনার ছবিগুলো দেখে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আপনার আলোকচিত্র গুলো দেখে খুবই ভালো লাগলো। আপনি আলোকচিত্র গুলো মাঝে প্রাকৃতিক সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। এত সুন্দর আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আসলে এরকম ফটোগ্রাফি দেখতে খুবই ভালো লাগে। আর আমের মুকুল দেখতে তো আরো বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এই ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি চমৎকার মতামত প্রদান করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এলাকার কিছু সুন্দর ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। গম গাছ আমি কখনো দেখিনি।আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেরে খুবই ভালো লাগছে। প্রতিটি ছবি আপনি খুবই মাধুরী মিশিয়ে তুলেছেন এবং খুবই দারুণ ভাবে বর্ণনা করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো বেশ দারুন লেগেছে। আসলে এখন কেন জানিনা ফটোগ্রাফি প্রেমী হয়ে গেছি। ফটোগ্রাফির দেখতে এখন আমার অনেক ভালো লাগে। এমনকি নিজে ফটোগ্রাফি করতেও ভালো লাগে। খেজুর গাছে অনেকগুলো খেজুর ধরেছে। আমার কাছে তো দেখতে ভীষণ ভালো লাগলো। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত কমেন্ট এর মাধ্যমে জানানোর জন্য।

 2 years ago 

আমাদের সবার জীবনেই কিছু সুন্দর সুন্দর মুহুর্ত থাকে আমাদের উচিত সেই মুহুর্তগুলো কে ক্যামারা বন্দি করা তাহলে পরবর্তীতে আমাদের সেই স্মৃতি গুলো মনে কর‍্যে সুবিধা হবে। আপনার ফটোগ্রাফি বেস্ট ছিলো।

 2 years ago 

ভাইয়া আপনি দারুন মতামত প্রদান করেছেন আপনাকে অনেক ধন্যবাদ আমার পক্ষ থেকে।

 2 years ago 

ওয়াও প্রতিটি ছবি অনেক চমৎকার হয়েছে। চার নম্বর ছবিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি প্রতিটি ছবিই সুন্দর ভাবে ক্যাপচার করেছেন এবং দারুন বর্ণনা দিয়েছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি জাস্ট অসাধারণ ভাইয়া। গম ক্ষেত আমার দেখার খুব ইচ্ছা। খুব ইচ্ছা করে বাস্তবে একদিন গিয়ে ঘুরে দেখব। কিন্তু কোনদিনই এটি দেখা হয়না। আসলে সময় পাইনা তাই কোথাও যেতেও পারিনা। আপনার খেজুর গাছেন অনেক বেশি খেজুর ধরেছে ভাইয়া।দেখতে খুব সুন্দর লেগেছে।ধান ক্ষেত টাও অনেক সুন্দর লাগছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি এবং আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সবগুলো ছবি খুবই চমৎকার হয়েছে ভাইয়া,বিশেষ করি সবুজে সবুজে অরন্য ধান ও গম গাছের ছবিটি।খুবই সুন্দর। ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59466.22
ETH 2616.54
USDT 1.00
SBD 2.44