এসএসসি পরীক্ষা শেষে আবারও কম্পিউটার প্রশিক্ষণ

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো...........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৬-১০-২০২২)

IMG_20221013_112617.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি এসএসসি পরীক্ষা শেষে আবারও কম্পিউটার প্রশিক্ষণ। এসএসসি পরীক্ষার পরে বেশ কয়েকদিন ঘোরাফেরা করলাম। বাড়ি থেকে আব্বু আম্মু বলল এতদিন বাড়িতে বসে না থেকে কম্পিউটার প্রশিক্ষণ নিতে। আমাদের গ্রামের একজন কম্পিউটার প্রশিক্ষণ দেয় গাংনীতে তার কম্পিউটারের দোকান আছে। আমি সেই ভাইয়ের সাথে কথাবার্তা বললাম ভাই বলল কালকে থেকে যেতে। তাই আমি গতকালকে সকাল বেলায় ঘুম থেকে উঠে হাতমুখ ধুয়ে খাওয়া দাওয়া করে গাংনীর উদ্দেশ্যে রওনা দিলাম সকাল ৯ টার দিকে। আমাদের বাড়ি থেকে গাংনী যেতে প্রায় এক ঘন্টা দশ মিনিট সময় লাগে। আমাদের বাড়ি থেকে গাংনী যেতে আসতে প্রায় প্রত্যেকদিন ৯০ টাকা করে ভাড়া লাগে। সকাল সাড়ে দশটার দিকে আমি ভাইয়ের দোকানে গিয়ে পৌছালাম। কম্পিউটার প্রশিক্ষণে ভর্তি হওয়ার জন্য আমার জেএসসি পরীক্ষার অ্যাডমিট কার্ড এবং আমার এক কপি ছবি ও ১০০০ টাকা জমা দেয়া লেগেছে। তারপর আমি ঐদিন ৪৫ মিনিট কম্পিউটার প্রশিক্ষণ নেওয়ার পরে বাড়ি চলে আসি।

IMG_20221013_112710.jpg

উপরে যে ছোট মানুষটাকে দেখতে পারছেন এই মানুষটার নাম হচ্ছে ইমরান। আসলে তিনি গত দুই বছর আগে থেকে এখানে কম্পিউটার প্রশিক্ষণ দেয়। ক্লাস সেভেনে পড়ে। তিনি অনেক সুন্দর কম্পিউটার প্রশিক্ষণ দিতে পারে আমাদের কম্পিউটার প্রশিক্ষণ দিয়েছিলেন তিনি প্রথম দিন। মানুষটা ছোট হলেও তার ব্যবহার আছে আমার কাছে অনেক ভালো লেগেছে।

IMG_20221013_112642.jpg

এবার সেলফিতে আপনার ছবি দেখতে পারছেন প্রথম দিন আমরা এই তিনজন বন্ধু একসাথে ভর্তি হয়েছিলাম। আসলে প্রথম দিন কম্পিউটার প্রশিক্ষণে যে আমার অনেক ভালো লেগেছিল। কম্পিউটার প্রশিক্ষণ শেষে তিনজন বন্ধু গাংনী বাজারে অনেক ঘোরাফেরা করি।

IMG_20221013_112623.jpg

IMG_20221013_112530.jpg

প্রথম দিন কম্পিউটার প্রশিক্ষণে যাওয়ার পর আমাদেরকে কম্পিউটার খোলা শেখানো হলো। এবং কিবোর্ড এর উপরে হাত রেখে টাইপিং করা শেখানো হলো। আসলে ওই দিনে আমি কম্পিউটার প্রশিক্ষণ শেষে একটি কিবোর্ড কিনে নিয়ে আসি ও একটি ইউএসবি ক্যাবল নিয়ে আসার পরে আমার মোবাইলের মধ্যে সেট করে আমি নিজে নিজেই টাইপ করতে থাকি। আসলে তখন আমার কাছে অনেক ভালো লাগে।

IMG_20221010_110846.jpg

IMG_20221010_110839.jpg

এবার আপনারা দেখতে পারছেন কম্পিউটার ও কিবোর্ড। আসলে আমাদের গ্রামের ওই ভাইয়ের দোকানে অনেক লোক কম্পিউটার প্রশিক্ষণ নিতে আসে প্রত্যেকদিন। আসলে আমরা ভর্তি হয়েছি ছয় মাসের কোর্সে। ৬ মাস পর আমাদেরকে একটি পরীক্ষা দেওয়া হবে। পরীক্ষায় পাস করলে আমাদেরকে কম্পিউটার সার্টিফিকেট দেওয়া হবে। সার্টিফিকেটটা হাতে পেলে আমাদের অনেক উপকার হবে। সবাই আমার জন্য দোয়া করবেন আপনাদের সকলের জন্য শুভকামনা রইল।

🤝আমার নিজের পরিচয়🤝


IMG-20220817-WA0000.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

Sort:  
 2 years ago 

আমাদের বাড়ি থেকে গাংনী যেতে আসতে প্রায় প্রত্যেকদিন ৯০ টাকা করে ভাড়া লাগে

একটু বেশি টাকা ভাড়া লাগলেও যে শিক্ষাটা অর্জন করা হচ্ছে এটা ভবিষ্যতে অনেক কাজে আসবে। আর এসএসসি পরীক্ষার শেষে কম্পিউটার শেখার মুখ্য একটা সুযোগ থাকে। ছয় মাস পরে যখন পরীক্ষা হবে তখন দেখা যাবে কম্পিউটার সম্পর্কে পুরোপুরি পারদর্শিতা চলে এসেছে।

 2 years ago 

সবাই বলছে ভবিষ্যতের জন্য অনেক কাজে লাগবে কম্পিউটার প্রশিক্ষণ সেই জন্যই শিখতে যাওয়া মামা।

 2 years ago 

বর্তমান যুগে কম্পিউটার এর প্রয়োজনীয়তা যেমন বাড়ছে,তেমনি কম্পিউটারে দক্ষ লোকের প্রয়োজনীয়তাও বাড়ছে।অফিস আর ফটোশপ এর কাজগুলো ভাল করে শিখে নিয়েন ভাইয়া।শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর দিকনির্দেশনা দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার বাড়ি থেকে গাংনী যেতে দেখছি অনেক টাকা ভাড়া লাগে।ভাড়া একটু বেশি লাগলে ও আপনি ভালো একটা উদ্যাগ নিয়েছেন। আসলে এখনি হচ্ছে কম্পিউটার শিকার উপযুক্ত সময়। ছোট ছেলেটা দু বছর আগে কাজ শুরু করে, যে এখন ভালো কম্পিউটার প্রশিক্ষণ দিতেপারে জেনে ভালো লাগল। আপনি দেখছি প্রথম দিনে ভালোই শিখেছেন। যাইহোক আপনি প্রশিক্ষণ শেষ একটি কিবোর্ড কিনে নিয়ে আসা ও একটি ইউএসবি ক্যাবল নিয়ে আসার পরে ফোনে সেট করেছেন জেনে ভালো লাগল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আপনি এখনই কম্পিউটার শেখার উপযুক্ত সময়। বাড়িতে তিন মাস অযথা বসে না থেকে কম্পিউটার শেখাই সব থেকে বেশি ভালো হবে আমিও মনে করি।

 2 years ago 

সত্যি অনেক দূরে মনে হয় আপনি কম্পিউটার প্রশিক্ষণ নিতে যান। আপনাদের বাড়ি থেকে ওখানে যেতে ৯০ টাকা লেগে যায় অনেক খরচের। আপনি যেন কম্পিউটার ভালো ভাবে আয়ত্ত করতে পারেন আমি সেই কামনা করি। কম্পিউটার শিখলে অনেক কাজে আসে এটি।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আমার বাড়ি থেকে গাংনী বাজার অনেক দূরে।

 2 years ago 

আপনার আম্মু খুবই চমৎকার একটি বুদ্ধি দিয়েছে আপনার আম্মুর কথা সঙ্গেও আমি একমত। এসএসসি পরীক্ষা শেষ করার পরে আমাদের অনেকটাই সময় থাকে যে সময়টা হয়তো অনেকেই হেলায় হেলায় শেষ করে দেয়। আপনি চমৎকার একটি উদ্যোগ গ্রহণ করেছেন এ সময়টাতে যদি আপনি কম্পিউটার প্রশিক্ষণ শিখে রাখেন এবং এখান থেকে আপনি একটি সার্টিফিকেট পাবেন যা ভবিষ্যতে কাজে লাগবে আশা করি। আপনার ভবিষ্যত দিনগুলো উজ্জ্বল হোক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত এত সুন্দর ভাবে দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার এ উদ্যোগটি সত্যিই ভাল। যদিও অনেকটা দূর তারপরেও বলব কোর্সটা চালিয়ে যান।অনেক শুভকামনা রইল ভাইয়া আপনার জন্য।

 2 years ago 

ইচ্ছা আছে আপু কোর্সটা চালিয়ে যাওয়ার জন্য দোয়া করবেন আমার জন্য যাতে কোর্সটা সম্পন্ন করতে পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60752.38
ETH 2453.49
USDT 1.00
SBD 2.63