অসহায় মানুষের পাশে দাঁড়ানো (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৪-০৬-২০২২)

IMG_20220531_181116.jpg

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে সমাজে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর অনুভূতি শেয়ার করতে যাচ্ছি। আমাদের এলাকায় দরিদ্র ও কল্যাণ মূলক একটি ফান্ড রয়েছে। সেখান থেকে একটি মানুষের ভ্যান দান করার অনুভূতি শেয়ার করতে যাচ্ছি তবে চলো নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক......

IMG_20220531_180914.jpg

আপনারা উপরের ছবিতে দেখতে পারছেন মাঝখানে একটি ভ্যান রয়েছে ভ্যানের চারি সাইডে অনেক মানুষ জন রয়েছে। মূলত আমাদের এলাকায় একটি দরিদ্র মানুষকে আমরা আমাদের দরিদ্র ও কল্যাণ মূলক ফান্ড থেকে। একটি ভ্যান দান করতে যাচ্ছি। আসলে লোকটির কিছুদিন আগে একটি ভ্যান চুরি হয়েছে ভ্যানটি কেনার মত সামর্থ্য তার নেই। তাই আমরা আমাদের গ্রামের দরিদ্র ও কল্যাণ মূলক ফান্ড থেকে তাকে একটি ভ্যান দান করতে যাচ্ছি আপনারা উপরের ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

IMG_20220531_180902.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন উপরের ছবিতে আমি অনেক সুন্দর ভাবে ভ্যান টির ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে আমাদের এলাকার অনেক মানুষকে আমরা আমাদের দরিদ্র ও কল্যাণ মূলক ফান্ড থেকে দান করে থাকি। এই ভ্যান কেনার জন্য আমাদের অনেক টাকার প্রয়োজন হয়েছিল। আমরা আমাদের এলাকার মানুষের কাছ থেকে টাকা তুলে এবং আমাদের দরিদ্র ও কল্যাণমূলক ফান্ড থেকে টাকা দিয়ে এই ভ্যান ক্রয় করেছি। ভ্যান ক্রয় করার জন্য আমাদের ৪৭০০০ টাকা প্রয়োজন হয়েছিল। আমরা আমাদের কাজে সফলতা লাভ করতে পেরেছি। ভ্যান আমরা তাকে দান করতে পেরে অনেক গর্বিত।

IMG_20220531_180823.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমাদের দরিদ্র ও কল্যাণ মূলক ফান্ডের সভাপতি কিছু। আমাদের উদ্দেশ্যে কিছু কথা বলছেন। আমরা কথাগুলো অনেক মনোযোগ সহকারে শুনেছিলাম। তিনি বলেছিলেন আমাদের দরিদ্র ও কল্যাণ মূলক ফান্ড আরো বড়ো আকারে গড়ে তুলতে হবে। ওই দিন বিকেল বেলায় আমরা দরিদ্র ও কল্যাণ মূলক ফান্ড এর পক্ষ থেকে একটি মিটিং ডেকে ছিলাম। মিটিংয়ে অনেক মানুষ অংশগ্রহণ করেছিল।

IMG_20220531_181103.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন উপরের ছবিতে আমাদের দরিদ্র ও কল্যাণ মূলক ফান্ড এর পক্ষ থেকে যাকে ভ্যান দান করা হচ্ছে তার হাতে অনেক সুন্দর ভাবে দরিদ্র ও কল্যাণ মূলক ফান্ডের সেক্রেটারি ভ্যানের চার্জার তুলে দিচ্ছে। লোকটির মুখে অনেক সুন্দর হাসি ফুটে ছিল ভ্যান পাওয়ার পরে।

IMG_20220531_181039.jpg

এবার উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন আমাদের দরিদ্র ও কল্যাণ মূলক ফান্ডের সভাপতি অনেক সুন্দর ভাবে ভ্যানের চাবি তার হাতে তুলে দিচ্ছে। তখন লোকটির মুখে হাসি লক্ষ্য করা গিয়েছিল।

IMG_20220531_181932.jpg

সবার শেষে আপনারা দেখতে পাচ্ছেন লোকটি ভ্যান চালাচ্ছে এবং আমাদের দরিদ্র ও কল্যাণমূলক ফান্ডের সভাপতি ও সেক্রেটারি কে ভ্যানে চড়িয়ে উদ্বোধন করা হলো। তখন আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। আশা করি আপনাদের মতামত নিচে কমেন্টের মাধ্যমে জানাবেন।

প্রয়োজনীয় তথ্যাবলী

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@kibreao001🇧🇩
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলRedmi not 8
ক্যামেরাcamera-48mp
আমার বাসাগাংনী মেহেরপুর
আমার বয়স১৫ বছর
লোকেশনhttps://w3w.co/dislodged.ironworker.drips

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

সত্যিই এটি একটি চমৎকার একটি উদ্যোগ এই উদ্যোগের মাধ্যমে আমরা অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারবো সেই সঙ্গে মানুষের সুখ-দুঃখের কথা জানতে পারবো। সমাজের বুকে এরকম মানুষ খুব কমই আছে যারা অসহায় মানুষের পাশে থাকে, সব সময় চেষ্টা করবেন তাদের পাশে থাকার জন্য। শুভেচ্ছা রইল আপনাদের সকলের জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে আপনার এতো সুন্দর মূল্যবান মতামত আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

এমন একটি সামাজিক কল্যাণ মুলক কাজে অংশ গ্রহণ করার জন্য আপনি এবং আপনাদের দরিদ্র ও কল্যাণমূলক ফান্ডের সবাইকে আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি । অসহায় লোকটির সাথে ঘটে যাওয়া চুরির ঘটনাটি আসলেই দুঃখ জনক ছিল । আমি এর আগেই এ বিষয়ে শুনেছিলাম । খারাপ লাগছিলো মানুষের একমাত্র আয়ের উৎসে এমন বিপর্যয়ে আসলেই তার নিজথেকে কাটিয়ে উঠা অসম্ভব । আপনারা মানবিকতার এই দুর্যোগে পাশে দাঁড়িয়ে সহযোগীতার হাত বাড়িয়েছেন এর জন্য আবার ও ধন্যবাদ জানায় ।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি চুরি হওয়ার ঘটনাটি অত্যন্ত দুঃখজনক ছিল।

 2 years ago 

বাহ এরকম একটা উদ্যোগ দেখে নিজের কাছেও অনেক ভালো লাগলো। আমি মনে করি এই রকম কাজগুলো করা আমাদের জন্য অনেক গর্বের বিষয়। আপনি এবং আপনাদের এলাকার লোকজন ফান্ড থেকে লোকটির ভ্যান চুরি হয়ে যাওয়ার পরে একটি ভ্যান কিনে দিয়েছেন বিষয়টি অনেক ভালো লেগেছে। এতে লোকটির মুখের হাসি সত্যি অনেক ভালো লাগলো। আমি মনে করি প্রত্যেক জায়গায় এরকম ব্যবস্থাগুলো রাখা প্রয়োজন। এরকম সামাজিক একটা কাজে নিয়োজিত হতে পেরেছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের সবারই উচিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো। মানুষ মানুষের জন্য। এই কথাটা আমার সব সময় বিশ্বাস কর‍তে হবে। আপনাদের কার্যক্রম আরো অনেক দূর এগিয়ে যাক এই দোয়া করি। ভালো থাকবেন ভাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনার গঠনমূলক মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আমি মনে করি একজনকে টাকা সাহায্য দেওয়ার চেয়ে তার কর্মের ব‍্যবস্থা করে দেওয়া অনেক ভালো। দারুণ লাগল ভাই আপনাদের কাজটা। এভাবেই মানুষের পাশে থাকুন। আশাকরি ঐ ভ‍্যানটা দিয়ে লোকটাতার জীবীকা নির্বাহ করতে পারবে। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি ভ্যান টির মাধ্যমে লোকটি জীবিকা নির্ভর করতে পারবে।

 2 years ago 

লোকটির কিছুদিন আগে একটি ভ্যান চুরি হয়েছে ভ্যানটি কেনার মত সামর্থ্য তার নেই।

এই ব্যক্তিটি কে আমি খুবই ব্যক্তিগতভাবে চিনি ছবি দারিদ্রতার মধ্যে অবস্থান করছিল ভ্যান চুরি হয়ে যাবার পর থেকে। পুনরায় উনাকে ভ্যান কিনে দেওয়ার ফলে পরিবার সচ্ছলতা ফিরে আসবে বলে আমি মনে করি। আমাদের প্রত্যেকেরই উচিত এই ধরনের কাজের সাথে আমাদের নিজেদেরকে সম্পৃক্ত রাখা।

 2 years ago 

অনেক ধন্যবাদ মামা আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

অসহায় মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকটা মানুষের দায়িত্ব
আপনাদের এই উদ্যোগকে সবসময় সাধুবাদ জানাই ।খুবই ভালো একটি কাজ করেছেন আমাদের সাথে এরকম একটি সুন্দরতম কাজ নিয়ে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার গঠনমূলক মতামত প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63931.86
ETH 2639.37
USDT 1.00
SBD 2.83