রেসিপি পোস্ট // আলু , শাক ও মাছ রান্নার রেসিপি তৈরি

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো.........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৭-০১-২০২৪)

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আলু , শাক ও মাছ রান্নার রেসিপি তৈরি । আসলে আজকে সকাল বেলা থেকেই বেশ একা একা সময় পার করতে হচ্ছে। আসলে কোচিং ছুটি থাকলে সত্যিই সেই দিন আমার আর কোন কাজ থাকে না। আজকে যেহেতু ভোট চলছে তাই কোচিং ছুটি ছিল। সকালবেলা ঘুম থেকে উঠে অল্প কিছু সময় লেখাপড়া করে খাওয়া-দাওয়া শেষ করে ভাবলাম আপনাদের মাঝে আজকে সকাল সকাল পোস্ট শেয়ার করি। তাই প্রত্যেকদিনের ন্যায় আজকেও সকাল সকাল পোস্ট শেয়ার করতে চলে আসলাম। তবে চলুন আজকের রেসিপি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক.......

IMG_20240107_105107.jpg

রেসিপি তৈরির উপকরণ
ক্রমিক নম্বরউপাদান
আলু
শাক
মাছ
মরিচ
লবণ
তেল
হলুদ
পানি
ধাপ-১

IMG_20220124_115003.jpg

আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে পালং শাক কাটার পরে একটি ডলার মধ্যে রেখেছি তারপরে ধুয়ে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-২

IMG_20220124_115007.jpg

আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন এবার আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে আলু গুলো কাটার পরে একটি ছবি তুলে শেয়ার করেছি। নতুন বছরের নতুন আলু রান্না করে খেলে সত্যি বেশ ভালো লাগে।
ধাপ-৩

IMG_20220124_115010.jpg

এবার আপনারা ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি জাপানি মাছের টুকরা অনেক সুন্দর ভাবে একটি গামলার মধ্যে রেখে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে নিজের পুকুরের মাছ দিয়ে যে কোন সবজি রান্না করলে খেতে সত্যি বেশ ভালো লাগে।
ধাপ-৪

IMG_20220124_115106.jpg

এবার আপনারা লক্ষ্য করলে দেখতে পারবেন আমি মাছগুলোর গায়ে অনেক সুন্দর ভাবে ঝালের গুঁড়া এবং হলুদের গুঁড়া মাখিয়ে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৫

IMG_20220124_115328.jpg

আপনার লক্ষ্য করলে দেখতে পারবেন । আমি যখন মরিচ বাটছিলাম তখন ছবি তুলে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।
ধাপ-৬

IMG_20220124_115434.jpg

IMG_20220124_115552.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। মাছগুলো যখন আমি অনেক সুন্দর ভাবে তেলে ভাজছিলাম তখন একটি ছবি তুলে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। মাছগুলো ভাজা শেষে অনেক সুন্দর ভাবে কড়া থেকে নামিয়ে রেখেছি।
ধাপ-৭

IMG_20220124_115732.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। কড়ার মধ্যে আমি অনেক সুন্দর ভাবে আলু এবং হলুদের গুঁড়া দিয়ে দিয়েছি তারপরে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৮

IMG_20220124_115944.jpg

আলু গুলো ভালোভাবে সিদ্ধ হয়ে যাওয়ার পরে কড়ার মধ্যে আমি আবারো শাকগুলো দিয়ে দিয়েছি আপনারা ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন।
ধাপ-৯

IMG_20220124_120225.jpg

এবার আপনারা ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন শাকগুলো দেওয়ার পরে আমি অনেক সুন্দর ভাবে খুন্তি দিয়ে নাড়াচাড়া শুরু করে দিয়েছি।
ধাপ-১০

IMG_20220124_121350.jpg

এবার আপনারা ভালোভাবে খেয়াল করলে দেখতে পারবেন। কিছু সময় পরে আমি মাছগুলো অনেক সুন্দর ভাবে কড়ার মধ্যে মাছ গুলো ছেড়ে দিয়েছি তারপর একটি ছবি তুলে শেয়ার করেছি।
ধাপ-১১

IMG_20220124_122555.jpg

এবার আপনারা লক্ষ্য করলে দেখতে পারবেন। আমারা রেসিপি তৈরির একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি। আর কিছু সময় পরে রেসিপি কড়া থেকে একটি নির্দিষ্ট গামলার মধ্যে নামানো হবে।
ধাপ-১২

IMG_20220124_123112.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি রেসিপি কড়া থেকে নামানোর পর একটি নির্দিষ্ট গামলার মধ্যে রেখেছি। তারপর আপনাদের মাঝে ছবি তুলে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছি। আশা করি আজকের পোস্ট আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য শুভকামনা রইল।
✨💞আমার নিজের পরিচয়💞✨


AirBrush_20231025182645.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

আলু শাক ও মাছ রান্নার রেসিপি তৈরি দেখেই খেতে ইচ্ছা করছে। এতো মজাদার রেসিপি ধাপে ধাপে শেয়ার করলাম জন্য ধন্যবাদ। পরিবেশন অসাধারণ হয়েছে।

 6 months ago 

চেষ্টা করেছি ভাই রেসিপি তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 6 months ago 

আলু শাক, আলু,মাছ দিয়ে খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।খুব লোভনীয় লাগছে রেসিপিটি। ধাপে ধাপে রন্ধন প্রণালি দারুণ ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ সুন্দর একটি লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মতামত শেয়ার করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 6 months ago 

বন্ধু তুমি দেখছে আলু শাক এবং মাছ দিয়ে খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছ তোমার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই স্বাদ হয়েছে। আসলে এভাবে রেসিপি তৈরি করলে সে তো সবারই ভালো লাগে ধন্যবাদ তোমাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছ বন্ধু মে কোন রেসিপি তৈরি করলে খেতে বেশি ভালো লাগে ধন্যবাদ মতামত দেওয়ার জন্য।

 6 months ago 

আলু শাক ভীষণ পুষ্টিকর এবং সুস্বাদু একটি শাক। আমিও মাঝে মধ্যে এই শাকটি খেতে পছন্দ করি। আপনি মাছ দিয়ে রান্না করেছেন দেখে ভালো লাগলো। তবে পরিবেশনটা আর একটু সুন্দর হলে দেখতে ভালো লাগতো আর একটু। ধন্যবাদ ভাই রেসিপি উপস্থাপন করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

এই রেসিপি আপনার কাছে বেশ পছন্দ জানতে পেরে বেশ ভালো লাগলো ধন্যবাদ ভাই। মতামত শেয়ার করে উৎসাহ দেওয়ার জন্য।

 6 months ago 

মাছ এবং আলু দিয়ে রান্না রেসিপি অনেক সুস্বাদু হয় তার মধ্যে শাক ব্যবহার করলে সেটি অনেক অসাধারণ হয়। আলু , শাক ও মাছ রান্নার রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। এত সুন্দর রেসিপি আপনি তৈরি করেছেন দেখে অনেক বেশি ভালো লাগলো।

 6 months ago 

ঠিক বলেছেন আপু আপনি আলু শাক একসাথে রান্না করলে খেতে আসলেই বেশ সুস্বাদু হয়।

 6 months ago 

আলু, শাক ও মাছ রান্নার রেসিপি টি দেখতে খুবই লোভনীয় লাগছে ভাইয়া। শাক আমার অনেক পছন্দ আর তা যদি আলু ও মাছ দিয়ে রান্না করা হয় তাহলে তো কোনো কথাই নেই। আপনার এই সুস্বাদু ও লোভনীয় রেসিপি টি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে আপুর রেসিপিটি বেশ লোভনীয় তাই দেখে হয়তো আপনার লোভ পেয়েছিল। ধন্যবাদ মতামত শেয়ার করার জন্য।

 6 months ago 

আসলে আজকে ভোটের দিন যার কারণে পরিবেশটা একদম নিরব মনে হচ্ছে এবং আপনার কোচিং ও ছিল না। যার কারণে আপনি সকালে মুহূর্তটা আমাদের সাথে শেয়ার করার জন্য এই মজাদার রেসিপি তৈরি করলেন শেয়ার করলেন। আসলে শাক দিয়ে মাছের রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। মজাদার রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছেন ভাই শাক দিয়ে মাছ রান্না করলে খেতে আসলেই বেশ সুস্বাদু লাগে।

 6 months ago 

শাক আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আর শাকের সাথে আলু ব্যবহার করলে খেতে আমার কাছে বেশ ভালই লাগে। আপনি মাছ দিয়ে আলু ও শাক রান্না করেছেন। দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। রান্না করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন ।মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

ঠিক বলেছেন আপু আপনি শাক আসলেই প্রত্যেকটা মানুষের শরীরের জন্য বেশ উপকার।

 6 months ago 

শাক আমার অনেক প্রিয়। আলু এবং মাছ দিয়ে শাক রান্না করলে খেতে অনেক ভালো লাগে। ভাইয়া আপনি এত সুন্দর করে এই রেসিপি তৈরি করেছেন দেখে ভালো লাগলো। আপনার রেসিপি দারুণ হয়েছে।

 6 months ago 

শাক আপনার বেশ প্রিয় জানতে পেরে বেশ ভালো লাগলো আপু । ধন্যবাদ মতামত শেয়ার করার জন্য।

 6 months ago 

আলু এবং শাক দিয়ে খুব সুন্দর করে মাছের রেসিপি করেছেন। তবে শাক দিয়ে কিছু রান্না করলে খেতে এমনি মজা লাগে। আর শীতকালের তাজা শাক কম বেশি সব জায়গাতে পাওয়া যায়। সত্যি আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। এবং খুব সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর করে রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে গঠনমূলক মতামত শেয়ার করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39