ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে একটি কলস তৈরি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৭-০৮-২০২২)

IMG_20220430_111208.jpg

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে একটি কলস তৈরি । আসলে আমি বাড়িতে প্রায় সময়ই বসে থাকি। তাই যে কোন জিনিস তৈরি করতে অনেক পছন্দ করি। তবে চলুন নিছে ধাপে ধাপে শেয়ার করা যাক.........

ধাপ -১✓

IMG_20220430_103139.jpg

ক্রমিক নম্বরউপাদান
A4 পেপার
জেল পেন
রুল
রাবার
স্কেল

ধাপ -২✓

IMG_20220430_103716.jpg

প্রথমে আমি খাতার পেজের উপরে অনেক সুন্দর ভাবে রুল দিয়ে একটি কলস তৈরি করে নিলাম আপনার উপরে ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

ধাপ -৩✓

IMG_20220430_104017.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে কলসের ভিতরে রুল দিয়ে ডিজাইন করা শুরু করে দিয়েছে। তারপর একটি ছবি তুলে অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনার উপর দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন।

ধাপ -৪✓

IMG_20220430_104312.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দরভাবে কলসের নিচের দিকে রুল দিয়ে ডিজাইন করেছি। আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন।

ধাপ -৫✓

IMG_20220430_104613.jpg

এবার আপনারা দেখতে পারছেন কলসের ভিতরে রুল দিয়ে পুরোপুরি ডিজাইন করা হয়ে গিয়েছে তারপর একটি ছবি তুলে আমি উপরে শেয়ার করেছি আপনারা দেখতে পাচ্ছেন।

ধাপ -৬✓

IMG_20220430_105238.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে জেল পেন দিয়ে অনেক সুন্দর ভাবে কালি করে দিয়েছি আপনার উপরে ছবির দিকে তাকালে দেখতে পারবেন।

ধাপ -৭✓

IMG_20220430_110059.jpg

এবার আপনাদের দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দরভাবে কলসের ভিতরের বর্ডার গুলো জেল পেন দিয়ে কালি করে দিয়েছি। আপনার উপরের ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

ধাপ -৮✓

IMG_20220430_111145.jpg

এবার আপনারা দেখতে পারছেন কলসের পরিপূর্ণভাবে জেল পেন দিয়ে কালি করা হয়ে গিয়েছে আপনার উপরে ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন। কলস তৈরি সম্পন্ন হওয়ার পরে দেখতে আসলে আমার কাছে ভালো লেগেছে।

ধাপ -৯✓

IMG_20220430_111208.jpg

সবার শেষে আমি অনেক সুন্দর ভাবে আমার নিজের সিগনেচার করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনাদের মতামত কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য শুভকামনা রইলো।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি একটি কলসির ম্যান্ডেলা আর্ট করেছেন। খুব সুন্দর হয়েছে। চালিয়ে যান ভাইয়া আস্তে আস্তে আপনি খুব ভালো আর্ট করতে পারবেন। দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক চেষ্টা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আপনি প্রথমদিকে আমার আর্ট গুলো খুব একটা ভালো হতো না এখন আমার কাছে মনে হয় একটু ভালো হচ্ছে।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে একটি কলস তৈরি করা অনেক সুন্দর হয়েছে। সাথে ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া মূল্যবান মতামত পেশ করার জন্য।

 2 years ago 

অসাধারন একটি আর্ট হয়েছে ভাইয়া। কালো বলপেন দিয়ে এত সুন্দর আর্ট অকল্পনীয়। সুন্দর চিন্তা আর গবেষনা করেছেন। খুব দক্ষ আপনার আর্টের হাত । শুভ কামনা রইল।

 2 years ago 

আসলে খুব একটা দক্ষতা না আস্তে আস্তে শেখার চেষ্টা করছি।

 2 years ago 

আপনার আজকে মান্ডালা আর্ট খুবই ভালো হয়েছে। আমিও প্রতি সপ্তাহে চেষ্টা করি এই আর্ট করার জন্য। কারণ এই আর্ট করতে অনেক সময় লাগে এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ঠিক বলেছেন আপু ধৈর্য না থাকলে মেন্ডেল আর্ট তৈরি করা সম্ভব না।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে একটি কলসির ম্যান্ডেলা আর্ট করেছেন খুবই সুন্দর লাগছে। আপনার একটি বিশেষ করে ম্যান্ডেলা আর্ট দেখতে আসলেই চমৎকার হয়।এগুলো করতে আসলে সময়ের অনেক প্রয়োজন হয়।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি এগুলো করতে আসলে অনেক সময় প্রয়োজন।

 2 years ago 

আপনি তো একটি কলসের খুব চমৎকার ম্যান্ডেলা আর্ট অঙ্কন করলেন। আমার কাছে এটি দেখে খুবই ভালো লাগলো। দেখে মনে হচ্ছে যেন একেবারে সত্যিকারের একটি কলসের আর্ট। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আপু আপনাদের কাছে চমৎকার লাগলো আমার কাছে খুব একটা চমৎকার লাগছে না।

 2 years ago 

কলসটি অনেক সুন্দর হয়েছে ভাই ।মেন্ডেলা আর্ট এ আপনি যে দক্ষ সেটা আপনার আর্ট দেখলেই বোঝা যায় । সুন্দর এবং নিখুঁতভাবে আর্টি এঁকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমার কাছে মনে হয় আর্টটি খুব নিখুত হয়েছিল।

 2 years ago 

আপনি তো দেখছি ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে খুব সুন্দর একটি কলস অংকন করে ফেলেছেন। দেখে তো মনে হচ্ছে এটি অংকন করতে আপনার অনেক সময় লেগেছে। খুবই দক্ষতা সহকারে এই পোস্ট তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে কি আকবো সেটা ভাবতে অনেক সময় পার হয়ে গিয়েছিল তাই একসময় ভাবলাম একটি কলস অঙ্কন করে ফেলি।

 2 years ago (edited)

অসাধারণ ভাবে মেন্ডেলা আর্টের মাধ্যমে একটি কলস তৈরি করা হয়েছে।অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ম্যান্ডেলা আর্ট এর ধাপগুলো আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনার মূল্যবান মতামত পেশ করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলার এর মাধ্যমে আপনি বেশ চমৎকার ভাবে একটি কলসি কে সাজিয়ে তুলেছেন একই আমার খুবই পছন্দ হয়েছে, শুভকামনা রইল ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই এত চমৎকার মতামত প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65847.68
ETH 2679.11
USDT 1.00
SBD 3.08