ফটোগ্রাফি // গ্রামীণ হাটবাজারের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো.......
আছসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৭-০২-২০২৪)

IMG20240205154943.jpg

আছসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি গ্রামীণ হাটবাজারের ফটোগ্রাফি। আজকে সকাল বেলা থেকেই বেশ ব্যস্ত সময় পার করছি। আপনারা সকলে জানেন কিছুদিন আগেই আমার কলেজে মডেল টেস্ট পরীক্ষা শেষ হয়েছে। তাই দুইদিন আমার কোচিং বন্ধ রয়েছে। কিন্তু আবারো এইচএসসি পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গেল। আজকে যেহেতু কোচিং ছিল না তাই প্রত্যেকটি সাবজেক্টের সাপ্লিমেন্ট কেনার জন্য বাজারের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। বাড়ি থেকে আমি এবং আমার বন্ধু বের হয়েছিলাম। বাজারে গিয়ে আমার বন্ধু একটি প্যান্ট কিনে ছিল এবং প্র্যাকটিক্যাল খাতা সহ সাপ্লিমেন্ট কিনেছিলাম প্রত্যেকটি সাবজেক্টের। সবকিছু শেষ করে আমি এবং আমার বন্ধু হোটেলে অল্প একটু খাওয়া দাওয়া করেছিলাম। তারপরে বাড়িতে এসে গোসল শেষ করে খাওয়া-দাওয়া শেষ করে আবারো আপনাদের মাঝে বসে গেলাম পোস্ট শেয়ার করার জন্য। তবে চলুন আপনাদের মাঝে আজকের পোস্ট শেয়ার করা যাক.......


আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে আমাদের বামুন্দি গ্রামীণ হাটবাজারের ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আসলে আমাদের গাংনী থানার মধ্যে সবথেকে বড় সবজির হাট হচ্ছে বামুন্দি সবজির হাট। আমাদের এলাকা থেকে সহ অনেক দূর-দূরান্ত থেকে মানুষ এখানে বাজার করার জন্য আসে। আসলে বামুন্দি বাজার আমাদের বাড়ি থেকেও প্রায় সাত কিলোমিটার দূরে। আমি বাজার করতে গিয়েছিলাম শুক্রবারের দিন আমার আব্বু বাড়িতে ছিল না তাই বাজার করার জন্য আমাকে যেতে হয়েছিল। বাজারের মধ্যে প্রথমে প্রবেশ করে আমি বেশ কিছু ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে অনেক সুন্দর ভাবে দেখতে পারবেন।

IMG20240205155212.jpg

IMG20240205155115.jpg

আপনারা প্রথমে উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে ক্ষীরা এবং মিষ্টি কুমড়ার ছবি তুলে শেয়ার করেছি। আসলে এই দুটি সবজি খেতে আমার কাছে বেশ ভালো লাগে। আসলে মিষ্টি কুমড়া দিয়ে বড়া তৈরি করে খেতে সব থেকে বেশি ভালো লাগে। আর ক্ষীরার সালাদ খেতেও বেশ ভালো লাগে। সব মিলিয়ে দুটি সবজি আমার বেশ পছন্দের। এখন বাজারে এক কেজি ক্ষীরার দাম মাত্র ৮০ টাকা। এবং মিষ্টি কুমড়ার দাম মাত্র ৩০ টাকা। আমি এই সবজিগুলোর দাম জিজ্ঞেস করেছিলাম বিক্রেতার কাছ থেকে।

IMG20240205154858.jpg

IMG20240205154756.jpg

এবার আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি আপনাদের মাঝে আবারো অনেক সুন্দর ভাবে দুইটি ছবি তুলে শেয়ার করেছি। একটি ঝুড়ির মধ্যে রয়েছে সিম ‌ অপর আরেকটি ঝুড়ির মধ্যে রয়েছে লাউ। আসলে এই দুইটি সবজি আমাদের বাড়িতে রয়েছে তাই এই দুইটি সবজির একটি সবজিও আমি কিনেছিলাম না। কিন্তু বাজারে লাউয়ের দাম শুনে সত্যিই আমি একটু অবাক হয়েছিলাম। আমার কাছে একটি লাউয়ের দাম বলেছিল ৩০ টাকা পিস। কিন্তু আমাদের গ্রামে একটি লাউয়ের দাম মাত্র ১০ টাকা। আসলে বড় বাজারে সব কিছু জিনিসের দাম একটু বেশি।

IMG20240205154730.jpg

IMG20240205154639.jpg

এবার আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে উজ্জে এবং কুলের ছবি তুলে শেয়ার করেছি। আসলে উজ্জে আমার আব্বু বেশ পছন্দ। প্রত্যেকদিন সকালবেলায় আলু দিয়ে ভাজি করলে রুটি খেতে সবথেকে বেশি ভালো লাগে। পরবর্তীতে কুল কিনেছিলাম আমি বাড়িতে আসার পথে রাস্তার মধ্যে খাওয়ার জন্য। আশা করি আমার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।


পোস্ট এর বিবরণ
শ্রেণীগ্রামীণ হাটবাজারের ফটোগ্রাফি
ক্যামেরাoppo f21s pro , 64mp
পোস্ট তৈরি@kibreay001
লোকেশনবামুন্দি বাজার, গাংনী,মেহেরপুর
W3Wlocation
✨💞আমার নিজের পরিচয়💞✨


AirBrush_20231025182645.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

গ্রামীণ হাট বাজারের চমৎকার ফটোগ্রাফি করেছো দেখছি। বামুন্দি গ্রামের হাট আমার কাছে বেশ ভালোই লাগে। কুলের ফটোগ্রাফি টা দারুন হয়েছে। দেখে ইচ্ছা করছে খেয়ে ফেলি। এরকম সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আপনার কাছে বাম বামুন্দি সবজির হাট ভালো লাগে জানতে পেরে বেশ খুশি হলাম ধন্যবাদ মামা।

 6 months ago 

বাহ খুব সুন্দরভাবে ফটোগ্রাফি করেছো দেখছি বাজারের ডালা ভরা শাকসবজির দৃশ্য। অনেক অনেক ভালো লেগেছে আপনার সুন্দর এই হাট বাজারের দৃশ্য ফটোগ্রাফির পাশাপাশি সুন্দর করে তার বর্ণনা তুলে ধরেছেন দেখে। সব মিলে বেশ চমৎকার ছিল।

 6 months ago 

চেষ্টা করেছি মামা শাকসবজির ফটোগ্রাফি আপনাদের মাঝে সুন্দরভাবে শেয়ার করার জন্য।

 6 months ago 

এই ধরনের গ্রামীণ হাট বাজারগুলোতে ঘুরে ঘুরে বাজার করতে অনেক মজা লাগে। আমি ছোটবেলায় যখন গ্রামে থাকতাম তখন বাবার সাথে এরকম হাটে চলে যেতাম কেনাকাটা করতে। সেই দিন গুলোর কথা মনে পড়ে গেল। বামুন্দি বাজার আপনাদের বাড়ি থেকে সাত কিলোমিটার দূরে তার মানে তো অনেক দূর বলা যায় ভাই। তবে এই বাজারের একটা বিষয় আমার কাছে অনেক বেশি স্পেশাল লাগলো, সেটা হল যে শাকসবজি গুলো অনেক বেশি সুন্দর এবং ফ্রেশ ছিল। তাছাড়া আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে ভাই।

 6 months ago 

ঠিক বলেছেন ভাই আপনি সবজির হাট বাজার ঘুরে দেখতে সত্যি বেশ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60728.87
ETH 2661.87
USDT 1.00
SBD 2.50