ডাই পোস্ট // রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ9 months ago

হ্যালো......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৬-১০-২০২৩)

IMG20231006145549.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি । আজকে সকাল থেকে বেশ ব্যস্ত সময় পার করছিলাম। সকাল বেলায় ঘুম থেকে উঠেই আপনাদের মাঝে প্রথমে একটি স্পোর্টস পোস্ট শেয়ার করেছিলাম। তারপরে হাত-মুখ ধুয়ে খাওয়া দাওয়া শেষ করে আমাদের এক বন্ধুর সাথে মাঠে রওনা দিয়েছিলাম কিছু ঝাল তোলার জন্য। তারপর ফিরে এসে আপনাদের মাঝে কিছু সময় যুক্ত হয়েছিলাম। তারপর গোসল শেষ করে নামাজ শেষ করে এসে খাওয়া-দাওয়া শেষ করে ডাই পোস্টি তৈরি করেছিলাম। তৈরি করা শেষে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি তবে চলুন ধাপে ধাপের নিচে শেয়ার করা যাক....
রঙিন কাগজ দিয়ে ফুল তৈরির উপকরণ
ক্রমিক নম্বরউপাদান
রঙিন কাগজ
পেন
স্কেল
কাইচি


✍️ধাপ-১

IMG20231006142920.jpg

প্রথমে আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন । রঙিন কাগজ দিয়ে ফুল তৈরির জন্য যেসকল জিনিস প্রয়োজন আমি সবগুলো উপরে এক জায়গায় রেখে অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
✍️ধাপ-২

IMG20231006143044.jpg

IMG20231006143700.jpg

IMG20231006143227.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি যখন অনেক সুন্দর ভাবে কাগজ ভাঁজ করে কাইচি দিয়ে কাটতে ছিলাম তখন আমার ছোট ভাই একটি ছবি তুলে দিয়েছিল। তারপরে কাগজ ভাঁজ সম্পূর্ণ শেষ করে আমি নিজে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আসলে অবসর সময়ে যেকোনো ধরনের ডাই পোস্ট তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে।
✍️ধাপ-৩

IMG20231006144110.jpg

IMG20231006144026.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে কাগজ ভাঁজ করে অনেক ছোট করে ফেলেছি। তারপরে অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
✍️ধাপ-৪

IMG20231006144204.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কাগজ ভাঁজ করার পরে মাথার দিকে কিছু অংশ বেরিয়ে রয়েছে। আমি অনেক সুন্দর ভাবে কাইচি দিয়ে যখন কাটতে ছিলাম আমার ছোট ভাই একটি ছবি তুলে দিয়েছিল সেটি আপনাদের মাঝে শেয়ার করেছি।
✍️ধাপ-৫

IMG20231006144635.jpg

IMG20231006144514.jpg

এবার আপনার উপরের ছবি দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে কলম এবং স্কেল দিয়ে ভাঁজ করা কাগজের উপরে ডিজাইন করা শুরু করে দিয়েছি। ডিজাইনের মাঝে পর্যায়ে আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।
✍️ধাপ-৬

IMG20231006144852.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি অনেক সুন্দর ভাবে সম্পূর্ণ ডিজাইন তৈরি শেষ করেছি তারপরে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
✍️ধাপ-৭

IMG20231006145044.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন ডিজাইন করা শেষে আমি অনেক সুন্দর ভাবে কাইচি দিয়ে কাগজ কেটে ফুল তৈরি শুরু করেছি। আমি যখন কাগজটি কাটতে ছিলাম তখন আমার ছোট ভাই অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে দিয়েছিল।
✍️ধাপ-৮

IMG20231006145301.jpg

IMG20231006145253.jpg

এবার আপনারা উপরে ছবি দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কাগজ কাটা প্রায় শেষের দিকে তখন আমি অনেক সুন্দরভাবে একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে কাইচি কাজ দিয়ে কাগজ কাটার সময় বেশ সাবধানতা অবলম্বন করতে হয়।
✍️ধাপ-৯

IMG20231006145424.jpg

IMG20231006145452.jpg

আপনার এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কাগজ কাটার শেষে আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে শেয়ার করেছি। আমি যখন কাগজের ভাজ খুলতে ছিলাম তখনও অর্ধেক ভাঁজ খোলার সময় একটি ছবি তুলে শেয়ার করেছি।
✍️ধাপ-১০

IMG20231006145549.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কাগজের ভাজ খোলার পরে অনেক সুন্দর একটি ফুল তৈরি হয়ে গিয়েছে। আসলে ফুল তৈরি শেষে দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। আশা করি পোস্টি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
💞আমার নিজের পরিচয়💞


IMG-20230321-WA0007.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে একাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

ভাইয়া আপনার তৈরি করা কাগজের নকশাটি দারুন হয়েছে। এই কাজটি অনেক কঠিন ছিল বোঝাই যাচ্ছে। একটু এলোমেলো হলে নষ্ট হয়ে যেতে পারত। আপনি শেষ পর্যন্ত অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া। অনেক ভালো লেগেছে।

 9 months ago 

ঠিক বলেছেন আপু আপনি আসলে ভাঁজ একটু এলোমেলো হলে ফুল তৈরি সব নষ্ট হয়ে যাবে।

 9 months ago 

কাগজের নকশা টি দেখতে খুবই সুন্দর লাগছে। কাগজ ভাজ করার পর কাটার সময় খুব সাবধানতার সাথে কাটতে হয়। কাগজ কাটাটা সুন্দর হলে নকশা টি ও বেশ সুন্দর হয়। ভালো লাগলো আপনার কাগজের নকশাটি দেখে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

ঠিক বলেছেন আপু আপনি কাগজটি কাটার সময় আসলে অনেক সাবধানতা অবলম্বন করতে হয়।

 9 months ago 

কাগজ কেটে বেশ সুন্দর একটি ফুলের নকশা করছেন। নকশাটি বেশ সুন্দর হয়েছে। আর এধরনের কাজ বেশ সাবধানে করতে হয় ,তা না হলে নস্ট হয়ে যেতে পারে। এই ধরনের নকশার সৌন্দর্য কাগজের ভাঁজ ও কাটার উপর নির্ভর করে।অনেক সুন্দর হয়েছে আপনার কাগজ কেটে নকশা তৈরি। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 9 months ago 

ঠিক বলেছেন আপু আপনি আসলেই ভাঁজ করা এবং কাটার উপরে সত্যিই ফুল তৈরি নির্ভর করে।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি অসাধারণ হয়েছে। দেখে খুবি ভালো লেগেছে আমার।ধাপে ধাপে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 9 months ago 

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার কাগজের নকশা দেখতে অনেক সুন্দর লাগছে। আসলে ভাইয়া এই নকশাগুলো তৈরি করা করার পরে কাটার সময় অনেক সাবধানতা অবলম্বন করতে হয়। আপনি প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

ঠিক বলেছেন আপু আপনি আসলেই কাগজগুলো কাটার সময় বেশ সাবধানতা অবলম্বন করতে হয়।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে ফুলের নকশা দেখে খুব ভালো লাগলো। এইরকম রঙিন কাগজ দিয়ে কিছু তৈরি করলে সেটা দেখতে দারুণ লাগে। আপনি চমৎকার ভাবে ফুলের নকশা টি তৈরি করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 9 months ago 

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 9 months ago 

রঙিন কাগজ কেটে অনেক সুন্দর একটি ডাই পোস্ট তৈরি করেছেন। এই ধরনের পোস্ট গুলো দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। তবে আজও এমন পোস্ট আমি তৈরি করিনি। দেখে মনে হয় এই পোস্টগুলো তৈরি করতে অনেক সময় এবং ধৈর্য লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

আসলে সময় কিছুটা হলেও লাগে কিন্তু ধৈর্যটা অনেক প্রয়োজন। ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

 9 months ago 

সকালের ফটোগ্রাফি পোস্ট দেখা হয়নি ভাইয়া। যাইহোক আজকে আবার একটা পোস্ট নিয়ে উপস্থিত হলেন। কাগজের তৈরি নকশা ফুলার ডিজাইন টা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ সুন্দর কাজটি শেয়ার করার জন্য।

 9 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 9 months ago 

রঙিন কাগজ দিয়ে দারুন একটি ডাই পোস্ট করে আজ আপনি আমাদের মাঝে দেখিয়েছেন দেখে আমার অনেক অনেক ভালো লেগেছে। আসলে এ জাতীয় ডাই পোস্টগুলো আমার অনেক প্রিয়। এ জাতীয় ডাই পোস্টগুলোকে বলা হয় কাগজের নকশা। এর আগে আমি এ জাতীয় নকশাগুলো বেশি বেশি তৈরি করতাম।

 9 months ago 

ধন্যবাদ মামা এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 9 months ago 

অনেকেই কাগজ দিয়ে এরকম ডিজাইন তৈরি করে কিন্তু আপনারটা একটু ইউনিক হয়েছে, কারণ আপনি অতিরিক্ত কাগজ রাখেনি, আপনি আপনার ডিজাইন টাকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন যা খানিকটা মেন্ডেলের মত লাগছে।

 9 months ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67321.51
ETH 3513.34
USDT 1.00
SBD 2.83