একটি ম্যান্ডেলা আর্ট তৈরির পদ্ধতি। (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৫-০৫-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আমি আপনাদের মাঝে আমি একটি মেন্ডেল আর্ট শেয়ার করতে যাচ্ছি। আমি বাড়িতে প্রায় সময় বসে থাকি তাই মেন্ডেলা আর্ট তৈরি করতে খুবই পছন্দ করি। তবে চলো ম্যান্ডেলা আর্ট তৈরির পদ্ধতি ধাপে ধাপে শেয়ার করা যায়......

সর্বশেষ মূলক ছবি

IMG_20220507_142536.jpg

ম্যান্ডেলা আর্ট তৈরির উপাদান

IMG_20220507_123221.jpg

ক্রমিক নম্বর|উপাদান
১|A4 পেপার
২|রুল
৩|রাবার
৪|জেল কলম
৫|স্কেল
৬|চাঁদ

ধাপ-১

IMG_20220507_124046.jpg

প্রথমে আমি অনেক সুন্দরভাবে A4পেপারের উপরে একটি গোল বৃত্ত তৈরি করেছি তারপরে আমি চাদা ধরে চারি সাইডে অনেক সুন্দর ভাবে ফোটা ফোটা দিয়ে দিয়েছি। আপনারা উপরের ছবির দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন।

ধাপ-২

IMG_20220507_124835.jpg

আপনারা দেখতে পারছেন আমি চারি সাইডে যেই ফোটা ফোটা দিয়েছিলাম সেই ফোটা ফোটা অনেক সুন্দর ভাবে লম্বা করে দাগ টেনে দিয়েছি। তারপর একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-৩

IMG_20220507_125152.jpg

এবার আপনারা দেখতে পারছেন রুল দিয়ে অনেক সুন্দর ভাবে আমি বৃত্তের ভিতর ফুল তৈরি করেছি আপনারা উপরের ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

ধাপ-৪

IMG_20220507_125805.jpg

এবার আপনারা দেখতে পারছেন অনেক সুন্দর ভাবে আমি জেল পেন দিয়ে কালি করা শুরু করে দিয়েছি আপনার উপরের ছবি দিতে তাকালে লক্ষ্য করতে পারবেন।

ধাপ-৫

IMG_20220507_140718.jpg

এবার আপনাদের দেখতে পারছেন বৃত্তের মাথার উপরে আমি অনেক সুন্দর ভাবে আবারও ফুল তৈরি করেছি। অনেক সুন্দর হবে ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-৬

IMG_20220507_141630.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি রাবার দিয়ে কিছু রুলের দাগ মুছে দিয়েছি এবং অনেক সুন্দর ভাবে ছোট গোল বৃত্তের মাঝখানে ফুল গুলোর ভিতরে অনেক সুন্দর ভাবে ফোটা ফোটা দিয়েছি।

ধাপ-৭

IMG_20220507_142244.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন ছোট গোল বৃত্তের ভিতরে যে ফুলগুলো তৈরি করা হয়েছিল আমি অনেক সুন্দরভাবে নীল কলমের কালি দিয়ে ফুলগুলো ভরাট করে দিয়েছি।

ধাপ-৮

IMG_20220507_142508.jpg

এবার আপনারা দেখতে পারছেন বৃত্তের বাইরে আমি অনেক সুন্দর ভাবে কিছু ফুল তৈরি করেছিলাম সেই ফুলের মাঝখানে অনেক সুন্দর ভাবে নীল কলমের কালি দিয়ে ফোটা ফোটা দিয়েছি।

ধাপ-৯

IMG_20220507_142536.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি আপনাদের সাথে সর্বশেষ মূলক ছবি শেয়ার করেছি সবার শেষে ছবি তৈরি করা হয়ে গেলে আমি আমার স্বাক্ষর করে আপনাদের মাঝে ছবিটি শেয়ার করেছি। আসলে মেন্ডেলে আর্ট তৈরি করার পর আমার কাছে দেখতে অনেক ভালো লেগেছিল। আশা করি আপনাদের মতামত নিচে কমেন্ট বক্সে লিখে জানাবেন।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

আপনার করা মান্ডালা আর্ট টা সুন্দর হয়েছে। জ‍্যামিতিকভাবে মাপ নিয়ে করেছেন আর্টটা। অনেক সুন্দর লাগছে দেখতে। মান্ডালা আর্ট টার প্রতিটা ধাপ দারুণভাবে তুলে ধরেছেন। অনেক সুন্দর পোস্ট ছিল।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্টটি দেখতে খুবই সুন্দর লাগছে। দেখেই বুঝা যাচ্ছে যে ম্যান্ডেলা আর্টে আপনার অনেক অভিজ্ঞতা রয়েছে। আপনি অনেক ধৈর্য্য সহকারে ম্যান্ডেলা আর্টটি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি মেন্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

খুবই চমৎকার একটি মান্ডালা অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। আপনারাই অংকন দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে দক্ষতা কাজে লাগিয়ে অঙ্কন করেছেন। এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ভাই, আপনার ম্যান্ডেলা তৈরীর পদ্ধতি অত্যন্ত চমৎকার হয়েছে। আপনি খুবই নিখুঁত করে ম্যান্ডেলাটি অঙ্কন করেছেন। আপনার অঙ্কিত ম্যান্ডেলাটি আমার কাছে দেখতে অনেক অনেক ভালো লেগেছে। আপনি কিভাবে এই ম্যান্ডেলাটি অংকন করেছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত আমাদের মাঝে কমেন্টের মাধ্যমে প্রকাশ করার জন্য।

 2 years ago 

আপনি যাতে বাড়িতে বসে থাকেন ভাইয়া তাই আপনার পক্ষে ম্যান্ডালা আর্ট করা অনেক সহজ, কারণ ম্যান্ডালা আর্ট গুলোতে প্রচুর সময় লাগে, তত বেশি সময় দেওয়া যাবে তত বেশি সুন্দর হবে, আপনি সত্যি অনেক সুন্দর একটি ম্যান্ডালা আর্ট করেছেন ভাইয়া, আপনার ম্যান্ডালা আর্টটি আমার খুবই ভালো লেগেছে, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি আমি বাড়িতে প্রায় সময় বসে থাকি।

 2 years ago (edited)

ভাই আপনি খুব সুন্দর করে একটি ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। চালিয়ে যান ভাইয়া আশা করি সব সময় এমন সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে উপহার দিতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আরো সুন্দর সুন্দর আর্ট যেন আপনাদের মাঝে উপস্থাপনা করতে পারি ধন্যবাদ আপু।

 2 years ago 

খুব সুন্দর একটি মান্ডালা প্রস্তুত করেছে খুব ভালো লেগেছে আমার কাছে ।বিশেষ করে সেন্টার পয়েন্ট সবুজ রং করা এর সৌন্দর্য তারা সুন্দরভাবে আরো ফুটে উঠেছে

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত জানানোর জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন ভাইয়া। মেন্ডেল এটি দেখতে যতটা সহজ মনে হচ্ছে আমার কাছে ততটাই কঠিন মনে হচ্ছে। আপনি অনেক সময় ও ধৈর্য নিয়ে ম্যান্ডেলার পুরো কাজটি সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপনাকে ভ আপু

 2 years ago 

ঠিক বলেছেন আপু ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক ধৈর্য ধারণ করতে হয়।

 2 years ago 

আপনার করা এই মান্ডালা আর্ট টি অনেক সুন্দর হয়েছে। দেখতে দারুন লাগছে ফুলটি। আপনার আর্ট এর হাত অনেক ভালো তা দেখে বোঝা যাচ্ছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আপনি চমৎকার একটি ম্যান্ডেলা তৈরি করেছেন ফুলের মত লাগছে আপনার এই মেলাটি, কালার টা বেশ চমৎকার, আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 55157.38
ETH 2317.75
USDT 1.00
SBD 2.33