আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ১৬ //ইউনিক সেমাই এর রেসিপি// (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (বুধবার-২৭এপ্রিল-০৪-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে আমি আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৬ ইউনিক সেমাই এর রেসিপি নিয়ে হাজির হয়েছি। তবে চলো রেসিপি তৈরির পদ্ধতি ধাপে ধাপে শেয়ার করা যায়...

সর্বশেষ মূলক ছবি

IMG_20220426_155407.jpg

রেসিপি তৈরি উপকরণ

IMG_20220426_160159.jpg

ক্রমিক নম্বরউপাদান
লাচ্ছা সেমাই
দুধ
বাদাম
দারচিনি
এলাচ
কিসমিস
চিনি
পানি

🍛ধাপ-১

IMG_20220426_153652.jpg

আপনারা উপরের ছবিতে দেখতে পাচ্ছেন একটি হাড়ির ভিতরে আমি অল্প কিছু পরিমাণ পানি নিয়েছি সেই পানির ভিতরে দুধ দারচিনি এলাচ দিয়ে দিয়েছি আপনারা দেখতে পাচ্ছেন।

🍛ধাপ-২

IMG_20220426_153731.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন হাড়িটি আমি অনেক সুন্দর ভাবে চুলার উপর বসিয়ে দিলাম। তারপরে আমি অনেক সুন্দর ভাবে চুলার ভিতরে জ্বাল দিতে থাকলাম। তখন একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍛ধাপ-৩

IMG_20220426_154001.jpg

এবার আপনারা উপরের ছবিতে হাড়ির ভিতরে একটি অড়ং দেখতে পারছেন। আমি দুধগুলো নাড়ার জন্য অড়ং টি হাড়ির ভিতরে রেখেছি। তখন একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍛ধাপ-৪

IMG_20220426_154252.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন চুলায় অনেক জোরে জ্বাল দেওয়ার কারনে দুধগুলো ফুটে উঠেছে তখন আমি অনেক সুন্দর ভাবে অড়ং দিয়ে দুধ গুলো নাড়াচাড়া করছিলাম।

🍛ধাপ-৫

IMG_20220426_154456.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে অড়ং এর ভিতরে অল্প কিছু চিনি নিয়ে দিতে যাওয়ার সময় একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। আপনারা উপরের ছবির দিকে তাকালে দেখতে পারবেন।

🍛ধাপ-৬

IMG_20220426_154434.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন দুধগুলো অনেকক্ষণ ধরে জ্বাল দেওয়ার কারণে একটু লালচে কালার ধারণ করেছে। আমি এখন দুধ জ্বাল দেওয়ার একেবারে শেষ পর্যায়ে চলে এসেছে।

🍛ধাপ-৭

IMG_20220426_155231.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন দুধ আমি হাড়ি থেকে একটি নির্দিষ্ট গামলার মধ্যে নামিয়েছি। তখন একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍛ধাপ-৮

IMG_20220426_155250.jpg

এবার আপনারা এই ছবিতে দেখতে পাচ্ছেন আমি অল্প কিছু সেমাই গামলার মধ্যে দিয়ে দিয়েছি। তারপর একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍛ধাপ-৯

IMG_20220426_155336.jpg

এবার আপনারা গামলার দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন আমি আরো কিছু সেমাই দিয়েছি গামলার মধ্যে। তখন একটি ছবি তুলে আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🍛ধাপ-১০

IMG_20220426_155407.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন সেমাই রান্না করার পরে সবার শেষে আমি অনেক সুন্দর ভাবে সেমাই এর উপরে কিসমিস সাজিয়ে দিয়েছি। তারপর একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

আপনার সেমাই এর রেসিপিটি খুবই ভালো লেগেছে আমার কাছে। এমন সেমাই প্রতি ঈদ ছাড়াও মাঝে মধ্যে এমনিও খাওয়া হয়। ভালোই লাগে আমার কাছে। প্রতিটা ধাপ সুন্দর ভাবেই উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

সেমাই রেসিপি এর প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, এবং আশা করি প্রতিযোগিতায় আপনার নাম কোথাও থাকবে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অভিনন্দন জানাই আমার বাংলা ব্লগে সেমাই রেসিপি প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য। আপনি খুব চমৎকার ভাবে সেমাই রান্না করে দেখিয়েছেন। দেখে খেতে ইচ্ছে করছে। মনে হয় খুব মজা হয়েছে। দারুণ ভাবে ধাপে ধাপে রান্না করেছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি খুব সুন্দর করে সেমাইয়ের রেসিপিটি তৈরি করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

সেমাই রেসিপি প্রতিযোগিতায় আপনাকে অংশগ্রহণ করতে দেখে খুবই ভালো লাগছে মআপনি খুবই সুন্দরভাবে সেমাই রেসিপি তৈরি করলেন। আসলে আমার সেমাই রেসিপি খুবই প্রিয়, আর বনফুল লাচ্ছা আমার বেশি ভালো লাগে।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া বনফুল লাচ্ছা সেমাই ভালো লাগার জন্য।

 2 years ago 

হাফিজুল্লাহ ভাই কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। সুন্দরভাবে সেমাই রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

সেমাই দেখেই তো ভাই লোভ লাগছে অনেক। খুবই চমৎকার হয়েছে আপনার রেসিপিটা আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার জন্য অগ্রিম শুভেচ্ছা রইলো।

 2 years ago 

এখন রমজান মাস চলছে লোভ লাগলে দেওয়া যাবে না।

 2 years ago 

বনফুল লাচ্ছা সেমাই খাইতে আমার বেশ লাগে। ভাইয়া আপনি অনেক সুন্দর করে ইউনিক সেমাই এর রেসিপি তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। আপনার উপস্থাপনা টা অনেক সুন্দর হয়েছে ভাইয়া। সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এই প্রতিযোগিতায় অংশ গ্রহন করার জন্য প্রথমে আপনাকে নিয়ে ধন্যবাদ জানাই। আপনার সেমাই রেসিপি দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আমার কাছে সেমাই খেতে অনেক ভালো লাগে যদি এর মধ্যে নারিকেল দেওয়া থাকে তাহলে আমার কাছে আরও বেশি ভালো লাগে। আপনি সেমাই রান্নার প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে এত সুন্দরভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58984.78
ETH 3102.33
USDT 1.00
SBD 2.40