লাইফ স্টাইল // রাজহাঁসের বাচ্চা কেনার অনুভূতি

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো.......
আছসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (২৬-০২-২০২৪)

IMG20240222123632.jpg

আছসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি রাজহাঁসের বাচ্চা কেনার অনুভূতি। আজকে সকাল বেলা থেকেই বেশ ব্যস্ত সময় পার করছি। সকাল বেলায় ঘুম থেকে উঠে প্রথমে অল্প একটু লেখাপড়ার জন্য টেবিলে বসে ছিলাম। আজকে যেহেতু কোচিং ছুটি তাই বাজারে যাওয়া হয়নি। তাই আম্মু বলল সকাল-সকাল নারীদের বাসাতে গিয়ে রাজহাঁসের বাচ্চা কিনে নিয়ে আনতে। তাই আমি সকালবেলায় বাইক নিয়ে রওনা হয়েছিলাম নানীদের বাসাতে রাজহাঁসের বাচ্চা নিয়ে আসার জন্য। আমার সাথে আমার একজন চাচা গিয়েছিল। দুজন মিলে নারীদের বাসায় গিয়ে অল্প একটু খাওয়া দাওয়া করেছিলাম তারপরে রাজহাঁসের বাচ্চা কিনতে গিয়েছিলাম আমি এবং আমার নানী গিয়েছিলাম। তারপর বাচ্চা গুলো নিয়ে আবারও বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। বাড়িতে এসে বাচ্চাগুলোর বেশ কিছু ছবি তোলার পরে ভাবলাম আপনাদের মাঝে আজকে পোস্ট শেয়ার করি। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক.......

IMG20240222123505.jpg

IMG20240222123510.jpg

রাজহাঁসের বাচ্চাগুলো আমি বাড়িতে এসে ব্যাগের মধ্য থেকে যখন বের করেছিলাম তখন অনেক সুন্দরভাবে একটি করে হাতের উপর ধরে রেখে ছবি তুলেছিলাম। আসলে রাজহাঁসের বাচ্চাগুলো দেখতে আমার কাছে বেশ দারুন লেগেছিল। বাচ্চাগুলো যখন পিক পিক আওয়াজে ডাকতেছিল তখন বেশ ভালো লাগছিল। আসলে প্রত্যেক বছর আমাদের বাড়িতে এই রাজহাঁসের বাচ্চা পালন করে থাকে আমার আম্মু। এই বছর ও আমার আম্মু আমার নানীকে বলে রেখেছিল রাজহাঁসের বাচ্চা কেউ বিক্রয় করলে আমাকে জানাতে। নানী অনেক সুন্দর ভাবে তাদের গ্রাম থেকে খোঁজখবর নিয়ে আমাকে জানিয়েছে রাজহাঁসের বাচ্চা বিক্রয় করবে তাই আমি সকাল সকাল বাচ্চা নিয়ে আসতে চলে গিয়েছিলাম। বাচ্চা নিয়ে আসার পরে হাতের উপরে বাচ্চাগুলো রেখে বেশ দারুন ভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG20240222123447.jpg

IMG20240222123433.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন বাচ্চাগুলো অনেক সুন্দর ভাবে আমি মাটিতে রাখার পরে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। বাচ্চাগুলো যখন আমি খাঁচার মধ্যে রাখতে ছিলাম তখন খাঁচার মুখ খুলে দিয়ে ছিলাম। তখন হাঁসের বাচ্চাগুলো অনেক সুন্দর ভাবে খাচার মধ্যে প্রবেশ করতেছিল। খাঁচার মুখ খোলা অবস্থায় আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলেছিলাম সেটিও আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে যে কোন ধরনের পশু পাখি পালন করতে আমার কাছে সত্যিই বেশ ভালো লাগে। আমরা মোট চারটি হাঁসের বাচ্চা কিনেছিলাম। আসলে হাঁসের চারটি বাচ্চার কালার দেখতে আমার কাছে সত্যি বেশ অসম্ভব সুন্দর লেগেছিল।

IMG20240222123641.jpg

IMG20240222123536.jpg

IMG20240222123515.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে আবারও তিনটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। হাঁসের বাচ্চাগুলো যখন খাঁচার মধ্যে প্রবেশ করেছিল তখন আমি খাঁচার মুখ আটকে দিয়ে অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলেছিলাম। চারটি হাঁসের বাচ্চার কালার ছিল দুই রকমের। দুটি হাঁসের বাচ্চার কালার হচ্ছে হালকা কালো এবং দুটি হাঁসের বাচ্চার কালার হচ্ছে সাদা। আসলে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে সাদা হাঁসের বাচ্চা দেখতে। বাড়িতে এসে হাঁসের বাচ্চাকে অনেক সুন্দর ভাবে অল্প কিছু খাবার দিয়েছিলাম। চারটি হাসির বাচ্চার দাম নিয়েছিল ২৪০০ টাকা। আসলে এই হাঁসের বাচ্চা গুলো বড় হলে আমরা সবগুলা জবাই করে খেয়ে থাকি। সবার শেষে আমি অনেক সুন্দর ভাবে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আজকের পোস্টি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
✨💞আমার নিজের পরিচয়💞✨


IMG_20240213_153009.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে বিভিন্ন জায়গা ভ্রমণ করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

রাজহাঁসের বাচ্চা এর আগে কখনো দেখা হয়নি আপনার পোস্ট থেকে রাজহাঁসের বাচ্চার ছবি দেখতে পেলাম। কিন্তু রাজহাঁসের বাচ্চার যে এত দাম সেটা জানা ছিল না চারটে বাচ্চা কিনেছেন ২৪০০ টাকা দিয়ে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

আসলে ভাই আমাদের এলাকায় রাজহাঁসের বাচ্চার দাম অনেক। আপনি আমার পোষ্টের মাধ্যমে প্রথম রাজহাঁসের বাচ্চা দেখতে পেলেন জেনে বেশ ভালো লাগলো।

 5 months ago 

রাজহাঁস আমার কাছে খুবই ভালো লাগে কিন্তু বাড়িতে জায়গা না থাকার কারণে পালন করা হয় না। আপনি রাজহাঁসের বাচ্চা কিনেছেন এটা দেখে খুবই ভালো লাগলো। আশা করি একদিন এই হাঁসের মাংস খাওয়ার দাওয়াত পাবো।

 4 months ago 

অবশ্যই হাঁসগুলো যদি বড় করতে পারি যেদিন মাংস খাব আপনাকে অবশ্যই দাওয়াত দিব। ধন্যবাদ মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 4 months ago 

রাজহাঁসের বাচ্চার দাম জানা নেই তবে মনে হচ্ছে চারটি হাঁসের বাচ্চার দাম ২৪০০ টাকা বেশি হয়ে গেলো না। তবে যাই বলেন বাচ্চাগুলো দেখতে কিন্তু বেশ কিউট দেখাচ্ছে। চারটি বাচ্চার কালারই খুব সুন্দর। যখন গ্রামে ছিলাম তখন আমাদের বাড়িতে পাতি হাঁসছিল কিন্তু রাজহাঁস কখনো পালা হয়নি। আপনার পোস্ট পড়ে খুব ভালো লাগলো। খুব সুন্দর অনুভূতি আমাদের সাথে শেয়ার করেছেন।

 4 months ago 

আসলে আপু আমাদের এলাকায় রাজহাঁসের বাচ্চার দাম একটু বেশি। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43