ফটোগ্রাফি পোস্ট // কাশফুল বাগানের রেনডম ফটোগ্রাফি (শেষ পর্ব)

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো.......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (২০-১১-২০২৩)

IMG20230922162426.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি ফটোগ্রাফি পোস্ট // কাশফুল বাগানের রেনডম ফটোগ্রাফি (শেষ পর্ব)। আজকে সকাল থেকেই বেশ ব্যস্ত সময় পার করছিলাম। সকাল বেলায় ঘুম থেকে উঠে খাওয়া-দাওয়া শেষ করে প্রথমেই প্রাইভেটের উদ্দেশে রওনা দিয়েছিলাম। আজকে বাড়ি থেকে গিয়েছিলাম আব্বুর সাথে বাইকে তাই খুব স্বল্প সময়ের মধ্যেই প্রাইভেটে পৌঁছে গিয়েছিলাম। সেখানে গিয়ে প্রথমে বন্ধুদের সাথে অল্প কিছুক্ষণ আড্ডা দিয়েছিলাম যেহেতু আজকে কিছুক্ষণ আগে পৌঁছে গেছিলাম সেজন্য। প্রাইভেট পড়া শেষে সেখান থেকে আবারও কলেজের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। কলেজ শেষ করে বাড়িতে আসতে প্রায় একটা বেজে গিয়েছিলাম। বাড়িতে এসে গোসল শেষ করে নামাজ আদায়ের জন্য মসজিদে গিয়েছিলাম তারপরে এসে খাওয়া দাওয়া শেষ করে আপনাদের মাঝে পোস্ট শেয়ার করার জন্য বসে গিয়েছি। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক......

IMG20230922163622.jpg

IMG20230922163057.jpg

আপনারা প্রথমে উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে কাশফুল বাগানের ফটোগ্রাফি আমার মোবাইলের ক্যামেরা বন্দি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। কাশফুলের বাগান দেখার জন্য আমার সাথে আমার চাচা গিয়েছিল সেখানে দুজন মিলে বেশ কিছু সময় আড্ডা দিয়েছিলাম। তারপর দেখি আমার চাচা অনেক সুন্দর ভাবে অনেক কাশফুল ছিড়েছিলো সেখান থেকে কাশফুল হাতে নিয়ে যখন দাঁড়িয়েছিল আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলেছিলাম সেটিও আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে নদীর পাড় দিয়ে যদি কাশফুল বাগান থাকে সেখানে সময় কাটাতে এবং কাশফুল বাগান দেখতে বেশ ভালোই লাগে। কাশফুল বাগানের মধ্যে কিছু ভেড়া ছিল সেগুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছিল। সব মিলিয়ে সেই দিন বেশ দারুন সময় উপভোগ করেছিলাম আমরা।

IMG20230922161357.jpg

IMG20230922161821.jpg

আমরা দুজন যেদিন কাশফুল বাগান দেখতে গিয়েছিলাম সেদিন বাড়ি থেকে বের হওয়ার পর কিছু সময় পানি হয়েছিল। তাই সেখানে গিয়ে পৌঁছানোর পর কাশফুল ভালো বাতাসে উড়তে ছিল না। কাশফুল যদি সুকনা থাকে এবং বাতাসে যদি দোল খায় দেখতে বেশ ভালো লাগে। মেঘলা আকাশের সাথে কাশফুল বাগানের ফটোগ্রাফি সত্যি বেশ দারুন ছিল। এই কাশফুল বাগান দেখার জন্য অনেক দূরান্ত থেকে অনেক মানুষ এসেছিল সেই বাগানে। আমিও জানতাম না আমাদের গ্রামের পাশে এত বড় একটি কাশফুল বাগান রয়েছে আমার চাচা আমাকে নিয়ে গিয়েছিল এই কাশফুল বাগান দেখার জন্য। অবশেষে কিছু কাশফুল ছিড়ে যখন আমি হাতে ধরেছিলাম তখন আমার চাচা একটি ছবি তুলে দিয়েছিল আমি আপনাদের মাঝে অনেক সুন্দরভাবে শেয়ার করেছি।

IMG20230922161316.jpg

IMG20230922162128.jpg

আমি যখন কাশফুল বাগানের মধ্যে প্রবেশ করেছিলাম কাশফুল আমার মাথার উপরে প্রায় দুই থেকে আড়াই হাত লম্বা। আমি কিছু কাশফুল হাত দিয়ে ধরে নিচে নামিয়ে আমার মোবাইলের ক্যামেরার সামনে ধরে ছবি তুলেছিলাম। আসলে বাগানের মধ্যে সেই সুন্দর মনোরম পরিবেশে বিকেল বেলায় বেশ সুন্দর সময় অতিবাহিত করেছিলাম। তারপরে কাশফুল বাগানের বাইরে বের হওয়ার সময় বাগানের সাথে বেশ সুন্দর একটি ছবি তুলে দিয়েছিল আমার চাচা। আশা করি পোস্টি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।


পোস্ট এর বিবরণ
শ্রেণীকাশফুলের ফটোগ্রাফি
ক্যামেরাoppo f21s pro , 64mp
পোস্ট তৈরি@kibreay001
লোকেশনগাংনী,মেহেরপুর
W3Wlocation
✨💞আমার নিজের পরিচয়💞✨


AirBrush_20231025182645.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 8 months ago 

কাশফুল বাগানে চাচার সাথে বেশ ভালোই আড্ডা দিয়েছেন দেখছি ৷ অনেক ভালো লাগলো আপনাদের কাটানো সুন্দর মুহূর্ত গুলো দেখে ৷ ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ হয়েছে ৷ যদিও আগের পর্ব গুলো আমার দেখা হয়নি ৷ তবে শেষ পর্ব দেখে বেশ ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 8 months ago 

ঠিক বলেছেন ভাই সেখানে বেশ সুন্দর সময় অতিবাহিত করেছিলাম এবং বেশ কিছু সময় আড্ডা দিয়েছিলাম।

 8 months ago 

কাশফুলের বাগান ভ্রমণ করলেই যেন মনটা ভালো হয়ে যায়। আপনার শেয়ার করা কাশফুলের বাগানের এই ফটোগ্রাফি গুলো খুবই ভালো লাগলো আমার কাছে। এ বছর আমাদের এলাকাতে খুব একটা বেশি কাশফুল হয়নি তাই দেখার সৌভাগ্য ভালোভাবে হলো না।

 8 months ago 

ঠিক বলেছেন মামা আপনি মন খারাপ থাকলে কাশফুলের বাগান ভ্রমণ করলে মনে এমনিতে ভালো হয়ে যায়।

 8 months ago 

কাশফুল বাগানের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। কাশফুল দেখতে এমনিতেই অনেক সুন্দর হয়। তবে আপনারা যাওয়ার আগে কিছুটা পানি হওয়ার কারণে কাশফুল গুলো তেমন একটা ভালো ছিল না। তারপরেও ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ধন্যবাদ।

 8 months ago 

ঠিক বলেছেন যাওয়ার কিছু সময় আগে পানি হয়েছিল তাই ফটোগ্রাফি গুলো ভালোভাবে ফুটে উঠেছিল না।

 8 months ago 

কাশফুল বাগানের রেনডম ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে আমার। এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে মুগ্ধ হলাম। অসাধারণ হয়েছে প্রতিটা ফটোগ্রাফি।

 8 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জানতে পারি বেশ খুশি হলাম।

 8 months ago 

কাশফুলের বাগানের এত সুন্দর রেনডম ফটোগ্রাফি দেখে, আমি তো একেবারে কাশফুল বাগানের মাঝেই হারিয়ে গিয়েছিলাম। কাশফুলের বাগান আমার খুবই পছন্দের এবং কাশফুলও আমার খুব ভালো লাগে। মনমুগ্ধকর বেশ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন, যেগুলো দেখে একেবারে মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। নিশ্চয়ই কাশফুল বাগানে অনেক ভালো সময় কাটিয়েছিলেন। রেনডম ফটোগ্রাফি গুলো ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ।

 8 months ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত শেয়ার করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 8 months ago 

আগের পর্বগুলো দেখা হয়নি,তবে এই পর্বের ছবিগুলো বেশ সুন্দর। শরৎ এর কাশফুল দেখতে বেশ ভালো লাগে,এবার অসুস্থ থাকার কারনে বের হতে পারিনি তাই কাশফুল ও দেখতে পারিনি।ভালো লাগলো। ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 8 months ago 

ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মতামত শেয়ার করার করার জন্য।

 8 months ago 

বিভিন্ন সময় বিভিন্ন ধরনের প্রাকৃতিক সৌন্দর্য যেটা মানুষকে আগ্রহ করে দেখতে । তেমনি কাশফুলের এই সৌন্দর্য উপভোগ করতে খুবই ভালো লাগে। আপনার করা ফটোগ্রাফির মাধ্যমে সেটা উপভোগ করতে পারলাম ।মুহূর্তটা দারুন ছিল অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন ভাই আপনি প্রকৃতির সৌন্দর্য দেখতে এমনিতে মানুষ বেশি আগ্রহী হয়।

 8 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি দেখলাম আপনার মাধ্যমে। কাশফুলের ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। কাশফুলের মধ্যে সময় কাটাতে আমার ভীষণ ভালো লাগে। প্রকৃতির এক অপরূপ সৃষ্টি কাশফুল। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

ঠিক বলেছেন ভাই আপনি কাশফুলের বাগানের মধ্যে সময় কাটাতে প্রত্যেকটা মানুষের কাছে বেশ ভালো লাগে।

 8 months ago 

মামা বেশ কিছুদিন ধরে তুমি আমাদের মাঝে কাশফুলের ফটোগ্রাফি শেয়ার করে চলেছ। খুবই ভালো লাগলো শরতের দিনের সেই সুন্দর কাশফুল গুলো দেখতে পেরে। আমিও কাশফুল বেশ পছন্দ করি, তাই মাঝে মধ্যে চেষ্টা করে থাকি গ্যালারি থেকে নিয়ে শেয়ার করে দেয়ার জন্য।

 8 months ago 

ঠিক বলেছেন মামা আপনি শরতের দিনে কাশফুলের ফটোগ্রাফি দেখতে প্রত্যেকটা মানুষের কাছে বেশ ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 63894.70
ETH 3178.14
USDT 1.00
SBD 2.63