রঙিন কাগজ দিয়ে শাপলা ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ23 days ago

হ্যালো.......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৭-০৬-২০২৪)

IMG20240501131008.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি রঙিন কাগজ দিয়ে শাপলা ফুল তৈরি। আজকে সকাল বেলা থেকেই বেশ ব্যস্ত সময় পার করছি। সকালবেলায় ঘুম থেকে উঠে অনেক সময় লেখাপড়া করেছিলাম হয়তো অল্প কিছুদিন পরেই পরীক্ষায় বসতে হবে। লেখাপড়া শেষ করে বাড়ির পাশে একটা পুকুরে খাবার দেওয়ার জন্য গেছিলাম। পুকুরে খাবার দেওয়া শেষ করে বাড়িতে এসে গোসল শেষ করে দেখি কোচিং এর সময় হয়ে গিয়েছে প্রায়। তাই সকালবেলায় খাওয়া দাওয়া না করেই কোচিং এর উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। কোচিং থেকে বের হয়ে আমরা বেশ কয়েকজন বন্ধু-বান্ধব মিলে একটা হোটেলে খেতে গিয়েছিলাম। খাওয়া-দাওয়া শেষ করে বেশ কিছু সময় বাজারে কেনাকাটা করেছিলাম। বাড়িতে এসে কিছু সময় রেস্ট নেওয়ার পরে ভাবলাম আপনাদের মাঝে আজকে একটা পোস্ট শেয়ার করা দরকার। তাই চলে আসলাম আজকের পোস্ট শেয়ার করার জন্য। তবে চলুন আজকের পোস্ট শেয়ার করা যাক.......


বেশ কিছুদিন আগে বাংলাদেশের অতিরিক্ত তাপমাত্রার কারণে মানুষ বেশ অতিষ্ঠ হয়ে পড়েছিল। আসলে যেহেতু গ্রাম অঞ্চলে থাকতাম তাই সেই সময় আমাদের এলাকায় দিনের বেলায় কোন বিদ্যুৎ থাকতো না বললেই চলে। তাই আমরা পাড়ার ছেলেরা মিলে সারাদিন একটি বাগানের মধ্যে বসে থাকতাম। সেখানে বসে মূলত আমি এক দিনে রঙিন কাগজ দিয়ে বেশ কয়েকটি পোস্ট তৈরি করেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য। তবে চলুন আজকের আপনাদের মাঝে শেয়ার করি রঙিন কাগজ দিয়ে শাপলা ফুল তৈরি।
ধাপ-১

IMG20240501130106.jpg

আমি যখন পোস্ট তৈরি শুরু করেছিলাম। পোস্ট তৈরির জন্য যে সকল জিনিস আমার প্রয়োজন ছিল সেগুলো অনেক সুন্দরভাবে রেখে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। একটি লাল রঙের পেপার এবং একটি কাইচি রয়েছে সেই ছবিতে।
ক্রমিক নম্বরউপাদান
রঙিন কাগজ
কাইচি
ধাপ-২

IMG20240501130414.jpg

রঙিন কাগজটি আমি অনেক সুন্দর ভাবে ভাঁজ করার পরে কাইচি দিয়ে অনেক সুন্দর ভাবে কেটে নিয়েছি। তারপরে অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৩

IMG20240501130704.jpg

এবার আপনারা ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন। রঙিন কাগজটি আমি অনেক সুন্দর ভাবে কয়েকটি ভাঁজ দিয়েছি। তারপরে অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি।
ধাপ-৪

IMG20240501130809.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি শাপলা ফুল তৈরির প্রায় খুব কাছাকাছি পৌঁছে গিয়েছি। শাপলা ফুলের পাপড়িগুলো তৈরি করার আগে হাতে রেখে অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন কিছুর তৈরি করতে হলে অনেক সময় প্রয়োজন হয়।
ধাপ-৫

IMG20240501130928.jpg

এবার আপনারা ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি অনেক সুন্দর ভাবে শাপলা ফুলের পাপড়ি তৈরি করেছি। তারপরে অনেক সুন্দর ভাবে নিজ হাতে ধরে রেখে একটি ছবি তুলেছিলাম সেই ছবিটি আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৬

IMG20240501130938.jpg

আমি এবার অনেক সুন্দরভাবে আপনাদের মাঝে শাপলা ফুলের ডাটনি তৈরি করছিলাম। ডাটনি তৈরি করা শেষে অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছে। আসলে ডাটনি তৈরি বেশ সহজ উপায়।
ধাপ-৭

IMG20240501131020.jpg

শাপলা ফুলের ডাটনি তৈরি শেষ অনেক সুন্দর ভাবে আমি শাপলা ফুলের নিচে যখন লাগাতে ছিলাম। আমার পাশে বসে থাকা বেশ কয়েকটি ছেলে আমার ছবি তুলে দিয়েছিল। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে আমার কাছে বেশ ভালো লাগে।
ধাপ-৮

IMG20240501131008.jpg

আপনারা এবার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে একটি পরিপূর্ণ শাপলা ফুল তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন পোস্ট তৈরি করতে হলে অনেক ধৈর্যের প্রয়োজন হয়। আশা করি আজকের লেখা পোস্টে আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

✨💞আমার নিজের পরিচয়💞✨


IMG_20240213_153009.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে বিভিন্ন জায়গা ভ্রমণ করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 23 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে আপনার তৈরি শাপলা ফুলটি চমৎকার সুন্দর হয়েছে। মনে হচ্ছে এটি লাল শাপলা।ধাপে ধাপে কাগজের তৈরি শাপলাটি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 18 days ago 

লাল পেপার দিয়ে বানানোর কারণে মনে হচ্ছে লাল শাপলা।

 23 days ago 

বাহ অনেক সুন্দর হয়েছে ভাইয়া। রঙিন কাগজ দিয়ে শাপলা ফুলটা দেখে দারুন লাগছে। আপনাকে প্রায় সময় দেখি ডাই বা অরিগ্যামি পোষ্ট রেডি করতে একেবারে গাছের নিচে প্রকৃতির সান্নিধ্যে চলে যান। বিষয়টা খুবই ভালো। ধন্যবাদ।

 18 days ago 

আসলে অবসর সময়ে যখন অতিরিক্ত গরমে বাগানে বসে থাকি তখন এগুলো বানানোর চেষ্টা করি ভাই।

 23 days ago 

সামনে পরিক্ষা ভালো করে পড়াশোনা করেন।সারাদিন বেশ ব্যস্ততার মধ্যে কাটিয়েছেন পরে বুঝতে পারলাম।যাক রঙিন কাগজ দিয়ে অসম্ভব সুন্দর একটি শাপলা ফুল তৈরি করেছেন দেখছি। ফুলটি দেখতে অসম্ভব ভাবে তৈরি করেছেন আপনি। আর রঙিন কাগজের কালারের জন্য আরও বেশি সুন্দর লাগছিলও।

 18 days ago 

চেষ্টা করছি আপু অতি ব্যস্ততার মাঝেও নিজের লেখাপড়া ঠিকভাবে চালিয়ে যাওয়ার জন্য।

 23 days ago 

বন্ধু তুমি আজকে আমাদের মাঝে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছ। তুমি দেখছি রঙিন কাগজ দিয়ে জাতীয় ফুল শাপলা তৈরি করলে। দেখতে তো খুবই সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে এতো সুন্দর করে শাপলা ফুল তৈরি করে আমাদের মাঝে খুব সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ বন্ধু।

 18 days ago 

চেষ্টা করেছি রঙিন কাগজ দিয়ে আমাদের জাতীয় ফুল তৈরি করে শেয়ার করার জন্য।

 23 days ago 

খুব সুন্দর লাগছে রঙিন কাগজ দিয়ে শাপলা ফুলটি দেখতে। এভাবে অনেকগুলো শাপলা ফুল করে ঘরে রাখলে বেশ সুন্দর লাগবে। বিদ্যুৎ না থাকায় কি করবেন তাই পোস্ট রেডি করে রেখে দিয়েছেন খুব ভালো একটি সিদ্ধান্ত। খুব সুন্দর ভাবে ধাপগুলো উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর দক্ষতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

চেষ্টা করেছি আপু শাপলা ফুল তৈরি করে প্রত্যেকটি স্টেপ আপনাদের মাঝে দারুণভাবে শেয়ার করার জন্য।

 23 days ago 

রঙিন কাগজ ব্যবহার করে অত্যন্ত সুন্দর একটি শাপলা ফুল তৈরি করেছেন। দেখতে ভীষণ ভালো লাগতেছে। আপনি প্রতিনিয়ত এই কাজগুলি করতেছেন। এটা বেশ ভালো লাগতেছে প্রতিনিয়ত মানুষ চেষ্টা করে যাচ্ছে ভালো কিছু করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ শাপলা ফুলটি দারুন ভাবে তৈরি করার জন্য।

 18 days ago 

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মূল্যবান মতামত শেয়ার করে উৎসাহ দেওয়ার জন্য।

 23 days ago 

আপনার রঙিন কাগজ দিয়ে শাপলা ফুল তৈরির পোস্টটি পড়ে মুগ্ধ হলাম। ধাপে ধাপে সুন্দর ভাবে প্রতিটি প্রক্রিয়া তুলে ধরার জন্য ধন্যবাদ। বেশ সুন্দর হয়েছে আপনার অরিগ্যামিটি।

 18 days ago 

চেষ্টা করেছি প্রত্যেকটি ধাপ আপনাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরার জন্য।

 23 days ago 

দেখতে দেখতে সময় চলে গেল। আর মাত্র কয়েকদিন পরেই আপনাদের পরীক্ষা। পরীক্ষার কাছাকাছি সময়ে এসেও আপনি আপনার কাজের ধারাবাহিকতা ধরে রেখেছেন দেখে ভালো লাগলো ভাইয়া। আপনার তৈরি করা ফুলটি দেখতে অনেক সুন্দর হয়েছে।

 18 days ago 

ঠিক বলেছেন আপু দেখতে দেখতে অনেক সময় চলে গেল আর মাত্র কয়েকদিন পরেই পরীক্ষা। ধন্যবাদ মূল্যবান মতামত তুলে ধরার জন্য।

 22 days ago 

আপনি আজ রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি শাপলা ফুল তৈরি করেছেন। আমি ছোটবেলায় কাগজ দিয়ে শাপলা ফুল তৈরি করতাম। এখন আর পারিনা ভুলে গেছি। তবে আজ আপনার শাপলা ফুল তৈরি করার ধাপ গুলো দেখে আমি আবার তৈরি করতে পারব। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া রঙ্গিন কাগজ দিয়ে শাপলা ফুল তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 18 days ago 

তাহলে আপনিও একটা শাপলা ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেন আমরা সবাই মিলে আপনার পোস্ট উপভোগ করব আপু।

আপনি আজ আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে শাপলা ফুল তৈরি করেছেন আসলে এই ধরনের সৃজনশীল কোনদিনই তৈরি করতে হলে অনেক দক্ষতা এবং অভিজ্ঞতার প্রয়োজন সেটা আপনার মধ্যে রয়েছে ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 18 days ago 

ঠিক বলেছ মামা আসলে এসব পোস্টগুলো তৈরি করতে হলেও অনেক দক্ষতা এবং অভিজ্ঞতার প্রয়োজন হয়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 62579.62
ETH 3455.51
USDT 1.00
SBD 2.53