সুস্বাদু ছোলা ভাজার রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৭-০৫-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে সুস্বাদু ছোলা ভাজার রেসিপি নিয়ে হাজির হয়েছে। রমজান মাসে ইফতারি তৈরি করার সময় আমি ছোলা ভেজে ছিলাম তখন আমি ছবি গুলো সংগ্রহ করে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। তবে চলো ধাপে ধাপে শেয়ার করা যাক.....

সর্বশেষ মূলক ছবি

IMG_20220410_163248.jpg

রেসিপি তৈরির উপাদান

IMG_20220410_161451.jpg

ক্রমিক নম্বরউপাদান
ছোলা
মরিচ বাটা
পিয়াজ বাটা
রসুন বাটা
মরিচের গুড়া
হলুদের গুড়া
ধনিয়ার গুড়া
পানি
তৈল
লবণ

ধাপ-১

IMG_20220410_161509.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন ছোলা মরিচ বাটা পিয়াজ বাটা রসুন বাটা একসাথে আমি অনেক সুন্দর ভাবে কড়ার মধ্যে ঢেলে দিয়েছি। তারপরে আমি একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-২

IMG_20220410_161608.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন কড়ার ভিতরে আমি অনেক সুন্দর ভাবে কিছু পানি মরিচের গুড়া হলুদের গুড়া লবণ। আমি অনেক সুন্দর ভাবে সবগুলা কড়ার ভিতরে দিয়ে দিয়েছি। দেওয়ার পর একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

ধাপ-৩

IMG_20220410_161709.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন কড়ার মধ্যে আমি অল্প কিছু পরিমাণ তৈল দিয়েছি। দেওয়ার পর অনেক সুন্দর ভাবে রেসিপি আমি খুন্তি দিয়ে নেড়ে দিয়েছি। আপনারা উপরের ছবির দিকে তাকালেই বুঝতে পারবেন।

ধাপ-৪

IMG_20220410_161917.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি চুলের মধ্যে জ্বাল ধরিয়ে দিয়েছি। এবার আপনারা দেখতে পাচ্ছেন রেসিপি অনেক সুন্দর ভাবে কড়ার মধ্যে ফুটে উঠেছে। তখন আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

ধাপ-৫

IMG_20220410_162416.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন কড়ার ভিতরের পানি আস্তে আস্তে শুকিয়ে গিয়েছে। এবং ছোলা গুলো অনেক সুন্দর ভাবে সিদ্ধ হয়ে গিয়েছে। উপরের ছবির দিকে তাকালে আপনারা বুঝতে পারবেন।

ধাপ-৬

IMG_20220410_162952.jpg

এবার আপনারা দেখতে পারছেন রেসিপি আমি অনেক সুন্দর ভাবে খুন্তি দিয়ে নাড়াচাড়া করছি। এবং রেসিপি সুন্দরভাবে ভাজা হয়ে যাচ্ছে। এবার আপনার উপরের ছবির দিকে তাকালে দেখতে পারবেনা আমারা রেসিপির একেবারে শেষ পর্যায়ে চলে এসেছে।

ধাপ-৭

IMG_20220410_163248.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন সবার শেষে রেসিপি যখন আমি কড়া থেকে নামিয়েছি তখন একটি নির্দিষ্ট গামলায় রেখে ছিলাম। নামানোর কিছুক্ষণ পর আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

ছোলা ভুনা বরাবরই আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আমি রমজান মাসের বাইরে ধরনের রেসিপি খেয়ে থাকি। আপনার এই ছবিটা দেখে আমার জিভে জল এসে গেল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে রেসিপিটি ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া জিভে চল চলে আসলো এখন জিভের জল সামলে রাখেন আবার সামনের রমজান মাস আসুক।

 2 years ago 

আপনি আজকে আমাদের সাথে ছোলা ভাজার রেসিপি শেয়ার করেছেন, আপনি এই রেসিপিটি তৈরি করার প্রতিটি ধাপ খুবই সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন। ধন্যবাদ এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনি এর উপস্থাপনা কিন্তু ভালভাবেই করেছেন।

 2 years ago 

রমজান মাস চলে গিয়েছে রমজান মাসের স্মৃতি হিসেবে ছোলা ভুনা রেসিপি টা বোধহয় আপনি লিখে দিয়েছিলেন। অনেক লোভনীয় ছিল, নিশ্চয়ই খেতে অনেক মজা হয়েছিল।

 2 years ago 

আসলে ভাইয়া রেসিপিটা খেতে অনেক মজা ছিল।

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। রমজান মাসে কমবেশি সবাই ছোলা খায়। এটি আমারও খুবই পছন্দ। আপনি খুব সুন্দরভাবে সম্পূর্ণ রেসিপিটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাইয়া সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

ছোলা রান্না আমার খুবই পছন্দের এটা যেমনি সুস্বাদু তেমনি পুষ্টিকর। দারুন একটি রেসিপি গুছিয়ে উপস্থাপনা করেছেন আপনি খুব সুন্দর হয়েছে ধন্যবাদ ভাই শেয়ার করার জন্য শুভ কামনা রইলো

 2 years ago 

আসলে ভাইয়া ছোলা ভাজি অনেক পুষ্টিকর একটি খাদ্য।

 2 years ago 

পুরো রমজান মাসজুড়ে ছোলার বুট অনেক খেয়েছি। আর ছোলার বুট এর সুন্দর একটি রেসিপি যথাযথ বর্ণনা মাধ্যমে আমাদের সাথে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকবেন।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এখনতো রমজান মাস চলে যাওয়াতে এই রেসিপিটা কে অনেক মিস করতেছি। অনেক দারুন একটি রেসিপি ছিল। বিশেষ করে রমজান মাসে এই রেসিপিটি অনেক বেশি খাওয়া হতো। অনেক সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আপনি রমজান মাস চলে যাও এই রেসিপিটা অনেক মিস করছি। তবে রমজান মাস থাকলে প্রতিদিন খাওয়া ভালো হতো আমাদের এই রেসিপি।

 2 years ago 

সকল সকল দারুন একটি রেসিপি দেখতে পেলাম। ছোলা ভাজা রেসিপি আমার অনেক ভালো লাগে। ছোলা খায় না এমন লোক খুব কম আছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে আপনার মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

ছোলা আমার ভীষণ পছন্দের। রোজার মাস ধরে আমি শুধু ছোলা খেয়েছি।ভাজাপোড়া খুব একটা খাওয়া হয়নাই। আপনি খুব সুন্দর করে ছোলা ভাজি রেসিপি আমাদের সামনে তুলে ধরেছেন। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের সামনে শেয়ার করেছেন। এইরকম সুন্দর একটি রেসিপি আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দারুন একটা রেসিপি শেয়ার করেছেন। ছোলা ভাজা রোজার সময় খুবই পছন্দের। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আমাদের সাথে এই ইউনিক পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু আপনার গঠনমূলক মতামত প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54604.00
ETH 2294.93
USDT 1.00
SBD 2.34