ফটোগ্রাফি //কুয়াশায় ঘেরা শীতের সকালের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো.......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৩-০১-২০২৪)

IMG20240103081459.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি কুয়াশায় ঘেরা শীতের সকালের ফটোগ্রাফি । আসলে কয়েকদিন ধরেই আমাদের মেহেরপুর জেলাতে শীত একটু বেশি পড়ছে। আসলে আজকে সকাল থেকে এই পর্যন্ত বেশ ব্যস্ত সময় পার করলাম। সকাল বেলায় ঘুম থেকে উঠে আমি এবং মুস্তাফিজুর মামা বাইক নিয়ে স্কুলের উদ্দেশ্যে রওনা হয়েছিলাম। মোস্তাফিজুর মামার স্কুলের কাছে নামিয়ে দিয়ে আমি আবারো গাংনীর উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম প্রাইভেট পড়তে। প্রাইভেট পড়া শেষ করে বাড়িতে আসতে প্রায় বারোটা বেজে গিয়েছিল। বাড়িতে এসে গোসল শেষ করে খাওয়া-দাওয়া শেষ করে আপনাদের মাঝে পোস্ট লিখতে বসে গিয়েছি। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক.......

IMG20240103081455.jpg

IMG20240103081452.jpg

গত দুইদিন আগে নানীদের বাসাতে গিয়েছিলাম মুস্তাফিজুর মামা এবং তুহিন মামার সাথে দেখা করার জন্য। সব মিলিয়ে দুই দিন মামাদের সাথে বেশ সুন্দর সময় কাটিয়েছি। মামাদের সাথে যেই দিন দেখা করতে যায় সেই দিন হঠাৎ করে রেজওয়ান ভাই বাইক নিয়ে ওই দিকে বেড়াতে গিয়েছিল আমাদের সাথে দেখা হয়েছিল। ভাইয়ের সাথেও আমরা বেশ কিছু সময় ফিল্ডের মধ্যে গল্প করেছিলাম। গতকাল রাতে মোস্তাফিজুর মামাকে আমি বলেছিলাম মামা আপনি স্কুলে যাওয়ার সময় আমাকে নিয়ে যাবেন আমি প্রাইভেট পড়তে যাব । সকাল বেলায় ঠিক সাতটা পঞ্চাশ মিনিটে দেখে মুস্তাফিজুর মামা আমার মোবাইলে ফোন দিয়েছে স্কুলে যাওয়ার উদ্দেশ্যে। আসলে শীতের সময় ঘুম থেকে উঠে বেশ কঠিন এত সকালে। তাও প্রত্যেকদিন এত সকালে ঘুম থেকে উঠে প্রাইভেটে যেতে হয়। আজকের এই ফটোগ্রাফি পোস্টের আইডিয়া দিয়েছিল আমাকে মুস্তাফিজুর মামা।

IMG20240103081445.jpg

IMG20240103081436.jpg

আমরা বাড়ি থেকে ঠিক আট্রার দিকে রওনা দিয়েছিলাম প্রাইভেটের উদ্দেশ্যে। আসলে সকালবেলায় বাইক চালানো সত্যি বেশ কঠিন। মোস্তাফিজুর মামা আমাকে বলছিল বাইক চালাতে কিন্তু আমি বলছিলাম আমি বাইক চালাতে পারব না এত সকালে। তারপরে মোস্তাফিজুর মামা বাইক স্টার্ট করল বাড়ি থেকে আমরা দুজন বের হলাম। রাস্তায় এসে দেখি সামনের কিছু দেখা যাচ্ছে না এত পরিমাণে কুয়াশা পড়েছে। তখন মোস্তাফিজুর মামা আমাকে বলল কিছু মোবাইল দিয়ে ছবি তুলে রাখ আজকে একটা ফটোগ্রাফি পোস্ট করতে পারবি। তারপরে আমি পকেট থেকে মোবাইল ফোন বের করে ছবি তোলা শুরু করলাম। আসলে রাস্তাটি ছিল খালের ধার দিয়ে তাই এত কুয়াশা ছিল। আমি বেশ সুন্দরভাবে আমার মোবাইলের ক্যামেরা বন্দি করেছিলাম কুয়াশার ফটোগ্রাফি। তখন আমরা রাস্তায় মোটর সাইকেলের হেডলাইট জ্বালিয়ে যেতে ছিলাম কিন্তু তাও সামনে তেমন ভালো দেখা যাচ্ছিল না। তাই অনেক আস্তে বাইক চালাতে হয়েছিল।

IMG20240103081403.jpg

IMG20240103081356.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কুয়াশা আরো বেশি দেখা যাচ্ছিল এই ছবিগুলোতে। আমি যখন ছবিগুলো তুলেছিলাম তখন মোস্তাফিজুর মামা বলছিল এখন কত ডিগ্রি তাপমাত্রা পড়ছে আমাদের এই দিকে একটু দেখ। আমি তখন মোবাইল অন করেই দেখি আমাদের মেহেরপুর জেলাতে তখন মাত্র ১১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা পড়ছিল। সত্যিই আজকে আমাদের এলাকাতে খুব ঠান্ডা পড়েছে। আসলে ঠান্ডা পড়লে তেমন কষ্ট হয় না কিন্তু ঠান্ডা সাথে যদি বাতাস উঠলে বেশ কষ্ট হয়, প্রত্যেকটা মানুষের। সকালের দিকে আজকে প্রচন্ড বাতাস ছিল রাস্তায়।

IMG20240103081819.jpg

মোস্তাফিজের মামা যখন আমাকে তাদের স্কুলের সামনে নামিয়ে দিল তখন আমি দেখি ঘাসগুলো নিয়েরে ভিজে রয়েছে। তখন আমি সেখান থেকে অনেক সুন্দর ভাবে ঘাসগুলোর ছবি তুলে নিয়েছিলাম। আসলে আজকে সকালে এতটাই শীত পড়ছিল যে পকেট থেকে হাত বের করে মোবাইল দিয়ে ছবি তোলায় বেশ কষ্ট। চেষ্টা করেছি আপনাদের মাঝে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

IMG20240102195200.jpg

IMG20240102195211.jpg

সবার শেষে আপনারা লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে খেজুরের রস খাওয়ার ফটোগ্রাফি শেয়ার করেছি। আসলে শীতের সময় খেজুরের রস আমাদের এলাকার মানুষের কাছে বেশ প্রিয়। এই বছরে কালকে রাতেই প্রথম খেজুরের রস খেতে গিয়েছিলাম। আসলে রাতের বেলায় খেজুরের রস খাওয়ার মজাই আলাদা। খেজুরের রস খাওয়ার সময় আমি বন্ধুদের সাথে কয়েকটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আজকের পোস্টি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।


পোস্ট তৈরির বিবরণ
শ্রেণীকুয়াশায় ঘেরা শীতের সকালের ফটোগ্রাফি
ডিভাইসoppo f21s pro
লেখক@kibreay001
লোকেশনগাংনী,মেহেরপুর
W3Wlocation


✨💞আমার নিজের পরিচয়💞✨


AirBrush_20231025182645.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

কুয়াশা ঘেরা শীতের সকালের দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন।
একমাত্র যারা খুব সকালে ঘুম থেকে উঠে তারাই সৌন্দর্যগুলো উপভোগ করতে পারে।
শীত শীত একটা অনুভূতি সাথে যদি খেজুরের রস হয় তাহলে তো কোন কথাই নেই।

 6 months ago 

ঠিক বলেছেন ভাই আপনি সকালে যারাই ঘুম থেকে উঠে ঠিক তারাই সকালে সৌন্দর্য উপভোগ করতে পারে।

 6 months ago 

এখন শীতের সময়,চারিপাশে কুয়াশা ঘিরে আসে সকালবেলায়। আর সেই সকালের সুন্দর দৃশ্য আপনি মোবাইলে ক্যামেরা বন্দি করেছেন আর আজকের পোস্টে শেয়ার করেছেন দেখছি। শিশির জমে থাকা খাজুরের রস গাছের দৃশ্য সব মিলিয়ে অনেক সুন্দর একটি পোস্ট হয়েছে।

 6 months ago 

ধন্যবাদ এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করে পাশে থাকার জন্য ।

 6 months ago 

শীতের সকালে কুয়াশা ঘেরা পরিবেশ খুব ভালো লাগে। যেহেতু অনেক সকাল সকাল রওনা দিলেন তো তাই আপনি সুন্দর সুন্দর কুয়াশা ঘেরাও ফটোগ্রাফি গুলো নিতে পারলেন। আপনাকে ঠিক বলছিলো আপনার মুস্তাফিজ মামা। যেহেতু ফটোগ্রাফি নিয়েছিলেন বলে আজকে খুব সুন্দর একটি পোস্ট আপনি শেয়ার করতে পারলেন। অনেক ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো। সেই সাথে অনেক ভালো লেগেছে আপনার অনুভূতি গুলো পড়ে।

 6 months ago 

ঠিক বলেছেন আপু আপনি অনেক সকালবেলায় রওনা দেয়ার কারণে এত সুন্দর ফটোগ্রাফি মোবাইলে ধারণ করতে পেরেছিলাম।

 6 months ago 

কুয়াশা ঘেরা শীতে সকাল উপভোগ করতে বেশ ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফির মাধ্যমে সকালের গল্পটি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করেছি ভাই ফটোগ্রাফির মাধ্যমে গল্পটি সুন্দরভাবে আপনাদের মাঝে উপস্থাপনা করার।

 6 months ago 

আজ কয়েকদিন আমাদের এখানেও প্রচুর শীত পড়ছে। আর শীতের সকালে কুয়াশা ঘেরা দৃশ্য দেখতে বেশ ভালই লাগে। খুব সুন্দর কুয়াশায় ঘেরা ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আমাদের এলাকাতেও বেশি পড়ছে। ধন্যবাদ এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 6 months ago 

ঠিক বলেছেন এরকম শীতের সকালে কোথাও ঘুরতে গেলে বেশ ভালই লাগে। বেশিরভাগ শীতের সময় সকাল সকাল ঘুম থেকে উঠে রাস্তায় হাঁটতে গেলে আরো ভালো লাগে। আপনি তো শীতের মধ্যে বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি করলেন। কুয়াশায় ঘেরানো ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগলো। খেজুরের রসের ফটোগ্রাফি টা অনেক ভালো লাগলো। চমৎকার ফটোগ্রাফি করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

ঠিক বলেছেন আপু আপনি শীতের সকালে ঘুম থেকে উঠে রাস্তায় হাঁটতে সব থেকে বেশি ভালো লাগে।

 6 months ago 

ভাইয়া আপনি কুয়াশা ঘেরা শীতের সকালের খুবই চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই ফটোগ্রাফি দেখলে গ্রামের কথা খুব মনে পড়ে যায়। যদিও আমি বর্তমানে গ্রামে রয়েছি। আপনার ফটোগ্রাফি দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 6 months ago 

ফটোগ্রাফি গুলো দেখে আপনার গ্রামের কথা মনে পড়েছে জেনে বেশ ভালো লাগলো আপু।

 6 months ago 

মামার কথা শুনে ভালো ই শীতের সকালের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করলেন। কুয়াশায় সত্যি ই কিছু দেখা যাচ্ছে না।এই ফটোগ্রাফি দেখে সত্যিই শীত পরেছে বুঝতে পারলাম।যদিও ঢাকায় এমনটা এখনো দেখা পাইনি।ফটোগ্রাফিগুলো দারুন লেগেছে।আপনার অনুভূতি গুলো পড়ে ভীষণ ভালো লাগলো।

 6 months ago 

আসলে আপু মামা ভাগ্নের বেশ মিল তাই মামার কথায় যখন তখন যা কিছু করতে পারি। ধন্যবাদ পোস্টি পড়ে মতামত প্রদান করার জন্য।

 6 months ago 

সকালের কুয়াশা ঘেরা শীতেবেশ কিছু ফটোকপি মাঝে মাঝে শেয়ার করেছেন। আপনার ফটো দেখতে খুবই ভালো লাগছে যদিও শীতের সকালে ঘন বসার জন্য ফটোগ্রাফি গুলা খুব একটা পরিষ্কার বোঝা যাচ্ছে না। শিশিরে ভেজা ঘাসের ফটোগ্রাফিটি দেখতে বেশ ভালো লাগলো।

 6 months ago 

শিশির ভেজা ঘাসের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে বেশ খুশি হলাম মামা।

 6 months ago 

তুমি খুশি হয়েছো যেনে আমিও অনেক খুশি হয়েছি।😀😀

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43