পাগল গনি মাস্তানের সাধু সংঘ (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৮-০৮-২০২২)

IMG_20220816_211823.jpg

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আপনাদের মাঝে আজকে শেয়ার করতে যাচ্ছি পাগল গনি মাস্তানের সাধু সংঘ। গতকালকে আমাদের গ্রামে পাগল গনি মাস্তান এর বাড়িতে এই সাধু সঙ্গ অনুষ্ঠিত হয়েছিল। এই সাধু সঙ্গ হয়েছিল গনি মাস্তানের মৃত্যু দিবস উপলক্ষে। তবে চলুন নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক........

IMG_20220816_212756.jpg

আমি এর আগের বছরে এই সাধু সঙ্গ অনুষ্ঠানে গিয়েছিলাম। আসলে আমরা যখন সাধু সংঘ সর্বপ্রথম যে রাস্তা দিয়ে প্রবেশ করেছি সেই রাস্তা অনেক সুন্দর ভাবে লাইটিং করা রয়েছে। আমি এবং আমার বন্ধু মোঃ রাজিব আহমেদ সেখানে অনেক সুন্দর ভাবে একটি সেলফি উঠে ছিলাম সেটা আপনাদের মাঝে শেয়ার করেছি আপনার ওপরে ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

IMG_20220816_212457.jpg

এবার আপনারা দেখতে পারছেন পাগল গনি মাস্তান এর মাজার অনেক সুন্দর ভাবে লাইটিং করা হয়েছে। আমি ওই পথ দিয়ে যাওয়ার সময় অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে আপনাদের উপর ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

IMG_20220816_212631.jpg

এবার আপনারা দেখতে পারছেন অনেক মোটরসাইকেল। এখানে অনেক দূর-দূরান্ত থেকে মানুষ এসেছে এই পাগল গনি মাস্তান এর মৃত্যু দিবসে গান শোনার জন্য। আসলে মানুষ এখানে এসে অনেক মজা পেয়ে থাকে এই গান শোনার পরে। মোটরসাইকেল গুলো দেখাশোনা করার জন্য আমাদের এলাকার কিছু ছেলে কমিটির দায়িত্ব পালন করছে।

IMG_20220816_212515.jpg

এবার আপনারা গানের মঞ্চ দেখতে পারছেন আমি যখন গানের মঞ্চে ওখানে গিয়েছিলাম তার আগে একটু দূর থেকে একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। এখানে সুন্দর মনোরম পরিবেশ চারিদিকে অনেক সুন্দর ভাবে ছোট ছোট গাছপালা রয়েছে।

IMG_20220816_222001.jpg

সর্বপ্রথম আমি আপনাদের মাঝে যার গান শেয়ার করতে যাচ্ছি এর নাম মোছাঃ পুন্নি খাতুন। এই পুন্নি হচ্ছে পাগল গণি মাস্তান এর নাতনি। তিনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি গান পরিবেশন করেছিলেন। আমাদের এলাকায় যেখানেই গান-বাজনা হোক না কেন তিনি সেখানেই জান গান-বাজনা শোনার জন্য এবং সেই মঞ্চে উঠে গান গাওয়ার জন্য। আমার কাছে এর গান শুনতে অনেক ভালো লাগে।

IMG_20220816_221214.jpg

এবার আমি যার কথা বলতে যাচ্ছি তিনি হচ্ছেন সামাদ বাউল। এই সামাদ বাউল পাগল গনি মাস্তানের একজন ভক্ত ছিলেন। পাগল গনি মাস্তান অনেক গান লিখে গিয়েছে এই মঞ্চে শুধু তার লেখা গান গাওয়া হয়। এই সামাদ বাউল আমাদের মাঝে অনেক সুন্দর একটি গান পরিবেশনা করেছিলেন আমি সেই গানটি অনেক মনোযোগ দিয়ে শুনেছিলাম আমার কাছে খুবই ভালো লেগেছিল।

IMG_20220816_223831.jpg

এবার আমাদের মাঝে যে মেয়েটি গান পরিবেশনা করবে করিম বাউল এর মেয়ে। করিম বাউল ছিলেন পাগল গনি মাস্তানের একজন ভক্ত। করিম বাউলের মেয়ের নাম মোছাঃ তানিয়া খাতুন। তিনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি গান গেয়েছিলেন তার গানটি আমার কাছে শুনতে অনেক ভালো লেগেছিল।

IMG_20220816_215228.jpg

সবার শেষে আমি আপনাদের মাঝে আমি এবং আমার বন্ধুদের সহ একটি সেলফি শেয়ার করতে যাচ্ছি। আমরা ওই রাতে অনেক বন্ধু মিলে পাগল গনি মাস্তান এর সাধু সঙ্গের গান শুনতে গিয়েছিলাম। আমাদের গ্রামে যেখানে গান হোক না কেন আমরা বন্ধুরা মিলে একত্রিত হয়ে যায় সেখানে গান শোনার জন্য। আপনাদের মতামত নিচে কমেন্টের মাধ্যমে জানাবেন সকলের জন্য শুভকামনা রইল।

🤝আমার নিজের পরিচয়🤝


IMG-20220817-WA0000.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

Sort:  
 2 years ago 

ছোটবেলায় এই জায়গায় গান শোনার জন্য অনেক যাওয়া হতো কিন্তু বড় হবার সাথে সাথেই সেটা যেন আর হয়ে উঠছে না শুধুমাত্র সময়ের অভাবে। খুবই ভালো লাগে এখানে গান শুনতে যেতে একই সাথে আমরা বিভিন্ন ধরনের খাবারও কিনে খেয়ে থাকতাম এই জায়গা থেকে।

 2 years ago 

ধন্যবাদ মামা আপনাকে এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89