বটের পাতা দিয়ে সুন্দর একটি মুকুট তৈরি পদ্ধতি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (সোমবার-১৮এপ্রিল-০৪-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে বটের পাতা দিয়ে সুন্দর একটি মুকুট তৈরির পদ্ধতি নিয়ে হাজির হয়েছি। আমি একদিন বিকেল বেলায় স্কুলের ফিল্ডে বেড়াতে গিয়েছিলাম। সেখানে গিয়ে দেখি অনেক বটের পাতা পড়ে আছে আমি কিছু বটের পাতা সেখান থেকে কুড়িয়ে একটি মুকুট তৈরি করেছিলাম। তবে চলো মুকুট তৈরি পদ্ধতি ধাপে ধাপে শেয়ার করা যায়......

সর্বশেষ মূলক ছবি

IMG_20220402_180119.jpg

ধাপ-১

IMG_20220402_174141.jpg

আমি যখন আমাদের স্কুলের ফিল্ড থেকে বটের পাতা কুড়িয়ে ছিলাম তখন আমি পাতা গুলো হাতে অনেক সুন্দর ভাবে ধরে রেখেছিলাম। সেখান থেকে একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-২

IMG_20220402_174204.jpg

তারপরে আমি পাতা গুলো কুড়িয়ে নিয়ে আসার পর একটি নির্দিষ্ট জায়গায় রাখলাম রাখার পর সেই জায়গার আমি বসলাম বসার পর পাতা গুলোর অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

ধাপ-৩

IMG_20220402_174326.jpg

এবার আপনারা উপরের ছবিতে দেখতে পারছেন। আমি অনেক সুন্দর ভাবে পাতার মাঝখানে কানা করেছি। তারপরে আমি পাতার মুলশির ওই কানা মধ্যে ঢুকিয়ে দিয়েছি। তারপরে আমি অনেক সুন্দর ভাবে আমার হাতের উপর রেখে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছেন।

ধাপ-৪

IMG_20220402_174606.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে তিনটা পাতা কানা করে অনেক সুন্দর ভাবে জোড়া দিয়েছি। তারপরে আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

ধাপ-৫

IMG_20220402_175301.jpg

এবার আপনারা উপরের ছবিতে দেখতে পাচ্ছেন আমি আরো কিছু পাতা অনেক সুন্দর ভাবে কানা করে জোড়া লাগিয়ে দিয়েছি। পাতাগুলো অনেক সুন্দর ভাবে শাট করে আমি আপনাদের মাঝে একটি ছবি তুলে শেয়ার করেছি।

ধাপ-৬

IMG_20220402_175250.jpg

এবার আপনাকে দেখতে পারছেন ওই শাট করা পাতাগুলো আমি অনেক সুন্দর ভাবে গোল করার চেষ্টা করছি তখন আমি একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

ধাপ-৭

IMG_20220402_175742.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি আরো কিছু পাতা কানা করে অনেক সুন্দর ভাবে ওই পাতার সঙ্গে জোড়া লাগিয়ে দিয়েছি। এবার আপনারা দেখতে পাচ্ছেন কিছুটা গোল করা হয়ে গিয়েছে।

ধাপ-৮

IMG_20220402_180109.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে গোল করে একটি মুকুট তৈরি করে ফেলেছি। মুকুট তৈরি করার পরে মুকুট দেখতে আমার কাছে অনেক সুন্দর লেগেছে।

ধাপ-৯

IMG_20220402_180227.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন সবার শেষে আমি অনেক সুন্দর ভাবে মুকুট তৈরি করে আমি আমার নিজের মাথায় পরে আপনাদের সামনে একটি ছবি শেয়ার করেছে। আশাকরি মুকুটটি দেখতে আপনাদের কাছে অনেক ভালো লাগবে সবাইকে আমার পক্ষ থেকে ধন্যবাদ।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

বাহ সুন্দর জিনিশ তো। আপনাকে পুরো রাজা রাজা লাগতেছে। কারণ এটা রাজার মুকুট এর মতনই হয়েছে। আইডিয়া বেশ দারুণ ছিলো। পাতা দিয়ে এতো সুন্দর মুকুট ভাবা যায়। সত্যি অসাধারন হয়েছে ভাই। এভাবেই এগিয়ে যান ভাই। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

বটের পাতা দিয়ে সুন্দর একটি মুকুট তৈরি বেশ চমৎকার লাগছে। আপনি আপনার তৈরি পদ্ধতি আমাদের সামনে ফুটিয়ে তুলেছেন। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার মনে আছে ভাইয়া, ছোট বেলায় আমরা এরকম পাকোরের পাতা দিয়ে মাথার মুকুট তৈরি করছিলাম, বেশ মজা পাইতাম, আপনার পোস্টি দেখে পুরোনো দিনের কথা মনে পরে গেলো ভাইয়া, আপনি অনেক সুন্দর করে মুকুট তৈরি করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

এ ভিন্নধর্মী আইডিয়া টা আপনার মাথায় আসলো কীভাবে তাই ভাবছি। আমি হলে পারতামনাহ। যাইহোক আপনার কাজটি জাস্ট অসাধারণ ও। মুকুটটি অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি কাজ আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

শুভকামনা রইল

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ছোটবেলা আমরা এরকম মুকুট বানাতাম পাতা দিয়ে। সেই দিনগুলো মনে পড়ে গেল। ভালোই হয়েছে, শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর ডাই পোস্টের অভিজ্ঞতা দেখে খুবই ভালো লাগলো। গাছের পাতা দিয়ে এত সুন্দর হয়েছে মুকুট বানানো যায় হয়তো অনেক মানুষের জানা ছিল না, আপনার মাধ্যমে তারা সবাই জানতে পারবে।

 2 years ago 

আপনার মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

বটের পাতা দিয়ে সুন্দর একটি মুকুট তৈরি পদ্ধতি শেয়ার করেছেন। অসাধারণ হয়েছে ইউনিক আইডিয়া ছিলো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত কমেন্ট এর মাধ্যমে জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার পোস্ট দেখে শৈশবের কথা মনে পড়ে গেল। ছোটকালে পাতা দিয়ে এই রকম আরো নানা ধরনের জিনিসপত্র তৈরি করতাম। যাইহোক আপনি পাতা দিয়ে খুব সুন্দর মুকুট তৈরি করেছেন। বেশ দুর্দান্ত হয়েছে‌। মুকুট তৈরির ধাপগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন ‌‌‌। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আমাদের গঠনমূলক মতামত ব্যক্ত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ আইডিয়াটা কিন্তু অসাধারণ। মুকুট টি খুবই সুন্দর লাগছে দেখতে। আপনি খুব সুন্দর ভাবে এটি আমাদের সামনে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি জিনিস আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার মতামত শুনে আমার অনেক ভালো লাগলো অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বটের পাতা দিয়ে আপনি অসাধারণ একটি মুকুট বানিয়েছেন। আপনার মুকুট বানানো দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছি। আপনার মুকুট দেখতে একদম বাস্তবের রাজাদের মুকুটের মতন দেখাচ্ছে। আপনার মাথায় দেওয়াতে সেটি আরও বেশি সুন্দর মনে হচ্ছে। খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ বর্ণনা করেছেন। এত সুন্দর ইউনিক একটি মুকুট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24