একটি ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (শুক্রবার-১৫-এপ্রিল-০৪-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে আমি একটি ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি করে হাজির হয়েছি। আসলে আমি আর্ট তৈরি করতে খুবই পছন্দ করি। তাই আমি আপনাদের মাঝে আজকে আর্ট তৈরি শেয়ার করতে যাচ্ছি। তবে চলো ধাপে ধাপে শেয়ার করা যায়.....

সর্বশেষ মূলক ছবি

IMG_20220408_112219.jpg

ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরির উপাদান

IMG_20220408_104301.jpg

ক্রমিক নম্বরউপাদান
A4 পেপার
রুল
রাবার
স্কেল
কলম
কাটা কম্পাস

❄️ধাপ-১

IMG_20220408_104956.jpg

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন আমি রুল ও কাটা কম্পাস দিয়ে আমি অনেক সুন্দর ভাবে A4 পেপার এর উপরে গোল বৃত্ত করে নিয়েছি। তারপরে আমি গোল বৃত্তের ভিতরে স্কেল দিয়ে দাগ দিয়েছি। তারপর আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

❄️ধাপ-২

IMG_20220408_105553.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন উপরের ছবিতে আমি আরেকটি গোল বৃত্ত ভিতরে অনেক সুন্দর ভাবে রুল দিয়ে নকশা শুরু করেছে। আমার কাছে এই ডিজাইনটা অনেক সুন্দর লাগছে।

❄️ধাপ-৩

IMG_20220408_105735.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন ওই বৃত্তের বাহির দিয়ে আমি আবারো কাটা কম্পাস ও রুল দিয়ে দুইটি বৃত্ত এঁকেছি। আসলে বৃত্ত দুটি খুব সুন্দর ভাবে আঁকা হয়েছে। তারপর একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

❄️ধাপ-৪

IMG_20220408_105952.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন সবথেকে বড় বৃত্ত যেটা রয়েছে সেই বৃত্তের ভিতর অনেক সুন্দর ভাবে ডিজাইন করা হচ্ছে। আসলে এই ডিজাইনটা আমার কাছে অনেক ভালো লেগেছিলো। কেননা এই ডিজাইনটা আমি খুবই দক্ষতার সাথে করেছিলাম।

❄️ধাপ-৫

IMG_20220408_110430.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন এখানে সবচেয়ে বড় যে বৃত্তের ভিতরে ডিজাইন করা হয়েছিল। সেই বৃত্তের ভেতরে আমি আবারো অনেক সুন্দর ভাবে প্রত্যেকটি ঘরের ভিতরে গোল গোল করে কিছু চিহ্ন দিয়েছি। এগুলো দেওয়ার কারনে ফুলটি আমার কাছে আরও ভাল লেগেছিল।

❄️ধাপ-৬

IMG_20220408_111453.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করেছিলাম সেই ম্যান্ডেলা আর্ট এর উপরে আবারো আমি কলম দিয়ে ডিজাইন করার চেষ্টা করছি। প্রথমে আমি কলম দিয়ে ছোট বৃত্তের ভিতরে অনেক সুন্দরভাবে ডিজাইন করেছে।

❄️ধাপ-৭

IMG_20220408_112136.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি ফুলের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর ভাবে কলম দিয়ে ডিজাইন করে ফেলেছি। এবার আমার কাছে ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে। ফুল তৈরি করার শেষ পর্যায়ে চলে এসেছি।

❄️ধাপ-৮

IMG_20220408_112219.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি আমার স্বাক্ষর করে আপনাদের মাঝে অনেক সুন্দর ভাবে ছবি তুলে উপস্থাপনা করেছি। আসলে আমার কাছে এই ফুলের ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর লেগেছে।

🙋আমার নিজের পরিচয়🙋

IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)

banner-abbVD.png

Logo.png

Sort:  

আপনি আট টি ধাপে একটি ম্যান্ডেলা অনেক সুন্দরভাবে সম্পন্ন করেছে। আপনার এই ম্যান্ডেলা টি বেশ দারুন হয়েছে। তবে আমার মনে হয় আপনি যদি রং করতেন তাহলে আরো অনেক আকর্ষিত হতো এই ম্যান্ডেলা টি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ম্যান্ডেলা আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

আপনি একটি ফুলের ম্যান্ডেলা আট তৈরি করে ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করেছেন।আপনার জন্যও অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি সত্যিই খুব সুন্দর ভাবে একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্ট পদ্ধতিটি প্রতিটি ধাপ খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার মতামত কমেন্ট এর মাধ্যমে জানার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর একটি ফুলের মান্ডালা আর্ট করেছেন। আমার কাছেও মান্ডালা আর্ট করতে অনেক ভালো লাগে। খুব সুন্দর ভাবে উপস্থাপনা সাজিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার আঁকা ম্যান্ডলা টা একেবারে সহজ এবং সিম্পল।তবে দেখতে ভালোই লাগছে।তবে যে কেউ ও এটা আঁকতে পারবে।উপস্থাপনা বেশ ভালো ছিলো।ধন্যবাদ।

 2 years ago 

কমেন্ট এর মাধ্যমে এত সুন্দর মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

আপনি অনেক সুন্দর ভাবে একটি ফুলের ম্যান্ডেলা তৈরি করেছেন।ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।অনেক সুন্দর হয়েছে আপনার অংকন করা ম্যান্ডালাটি।আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর ম্যান্ডেলা তৈরি আমাদের সাথে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফুলের ম্যান্ডেলা অংকনটি আমার কাছে ভালো লেগেছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করছেন।এই ম্যান্ডেলা অংকন গুলো করতে অনেক সময় লাগে। শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ফুলের ম্যান্ডেলা আর্টটি দেখতে খুবই সুন্দর লাগছে।। এভাবে অঙ্কন করতে থাকলে আপনি আরো সুন্দর করে অঙ্কন করা শিখে যাবেন।।
আপনার জন্য শুভকামনা রইল।।

 2 years ago 

আশা করি পরবর্তীতে আরো সুন্দর আঁকার চেষ্টা করব।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট এগুলো আমার কাছে বেশ ভাল লাগে কারন ম্যান্ডেলা আর্ট নিখুঁতভাবে অঙ্কন করতে হয়। আপনার তৈরি ম্যান্ডেলা আর আমার কাছে বেশ ভালো লেগেছে তাছাড়া আর্ট করার প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

একটি ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58522.98
ETH 3089.61
USDT 1.00
SBD 2.41