পালং শাক ও আলু দিয়ে মাছ রান্নার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো.....
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(রবিবার-২৭,মার্চ-০৩-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে পালং শাক ও আলু দিয়ে মাছ রান্নার রেসিপি নিয়ে আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি। পালং শাক ও আলু দিয়ে মাছ রান্না করলে আমার কাছে খেতে ভীষণ ভালো লাগে। পালং শাক আমার ভীষণ পছন্দের একটি রেসিপি। এই রেসিপি খেতে আমি ভীষণ পছন্দ করি। তাই আমাদের বাড়িতে প্রায় দিন আমি পালং শাকের রেসিপি তৈরি করে থাকি। তবে চলো আমি কিভাবে রেসিপি তৈরি করেছি ধাপে ধাপে দেখানো যায়.....

সর্বশেষ মূলক ছবি


IMG_20220124_123112.jpg

রেসিপি তৈরীর উপাদান


IMG_20220327_112400.jpg

ক্রমিক নম্বরউপাদান
পালং শাক
আলু
মাছ
ঝালের গুড়া
হলুদের গুড়া
কাচা মরিচ
তৈল
লবণ

🥗ধাপ-১


IMG_20220124_115003.jpg

সর্ব প্রথমে আমি পালং শাক গুলো ধোয়ার জন্য একটি নির্দিষ্ট ঝুড়ির ভিতরে নিয়েছি শাক গুলো ধোয়ার পর অনেক সুন্দরভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🥗ধাপ-২


IMG_20220124_115106.jpg

এবার গামলার ভিতরে আপনারা কিছু মাছ দেখতে পারছেন মাছগুলোর গায়ে আমি ঝালের গুড়া হলুদের গুড়া মাখিয়ে নিয়েছি।

🥗ধাপ-৩


IMG_20220124_115434.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন চুলের উপর একটি কড়া বসানো রয়েছে। কড়ার ভিতরে অল্প কিছু পরিমাণ তৈল দেওয়া হয়েছে মাছ গুলো ভাজার জন্য। অনেক সুন্দর ভাবে মাছগুলো আমি কড়ার ভিতরে দিয়ে ভাজা শুরু করে দিয়েছি। আপনারা দেখতে পাচ্ছেন।

🥗ধাপ-৪


IMG_20220124_115732.jpg

এবার আপনারা কড়ার ভিতরে দেখতে পারছেন অল্প কিছু তৈল এবং কাচা মরিচ বাটা ও আলু ঝালের গুড়া ও হলুদের গুড়া দিয়ে অনেক সুন্দর ভাবে খুন্তি দিয়ে নাড়া হচ্ছে।

🥗ধাপ-৫


IMG_20220124_115944.jpg

তার অল্প কিছুক্ষণ পর কড়ার ভিতরে আমি পালং শাক গুলো অনেক সুন্দর ভাবে দিয়ে দিয়েছি দেওয়ার পরে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

🥗ধাপ-৬


IMG_20220124_120225.jpg

শাক গুলো দাওয়ার অল্প কিছুক্ষণ পর কড়ার ভিতরে আমি খুন্তি দিয়ে অনেক সুন্দরভাবে রেসিপি নেড়ে দিলাম।

🥗ধাপ-৭


IMG_20220124_121321.jpg

তার অল্প কিছুক্ষণ পর আমি কড়ার মধ্যে অল্প একটু পানি দিয়েছি পানি দেওয়ার পর মাছ গুলো অনেক সুন্দর ভাবে কড়ার মধ্যে দিয়ে দিয়েছি।

🥗ধাপ-৮


IMG_20220124_121914.jpg

তার কিছুক্ষণ পর আমি কড়ার মধ্যে খুন্তি দিয়ে রেসিপি অনেক সুন্দর ভাবে নাড়াচাড়া করছি। এবার আমরা রেসিপির একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি রেসিপি এখন কড়া থেকে নামানো হবে।

🥗ধাপ-৯


IMG_20220327_113054.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন রেসিপি কড়া থেকে একটি নির্দিষ্ট গামলার মধ্যে রাখা হয়েছে তখন আমি একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🥗ধাপ-১০


IMG_20220124_123424.jpg

সবার শেষে রেসিপি আমি যে গামলায় নামিয়েছি সেই গামলা হাতে ধরে আমি একটি ছবি তুলে শেয়ার করলাম। আসলে এই রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনারাও যদি খেতে ইচ্ছুক হন তাহলে বাড়িতে তৈরি করে খেতে পারবেন।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য এবং ৫% এবিবি ইস্কুলের জন্য)

Sort:  
 2 years ago 

পালং শাক খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আর পালং শাক খাওয়া অনেক উপকারী সেই জন্যই আমি এটা বেশি পছন্দ করি। আজকে আপনি মাছ আলু দিয়ে পালং শাক রান্না করেছেন রেসিপিটি আমার কাছে অনেক ভাল লেগেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

পালং শাকের তরকারি সব ভাবেই খেতে আমি খুব পছন্দ করি বিশেষ করে ঘন্টা বেশি ফেভারিট মনে হয় যদি কোন মাছ দিয়ে সেটা তৈরি করা হয় আপনি খুব লোভনীয় হবে' রেসিপি প্রস্তুত করে উপস্থাপন করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ওহ্ অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। পালং শাক আলু দিয়ে মাছের রেসিপি। এই প্রথম আমি দেখলাম। আমার কাছে অনেক ইউনিক মনে হয়েছে। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

পালং শাক আলু দিয়ে মাছ রান্না করেছেন অনেক সুন্দর ভাবে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার রেসিপিটি। সত্যিই অনেক অসাধারণ ছিল আপনার এই রেসিপিটি। আপনার রেসিপির কালার কম্বিনেশন টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আপনার রেসিপি দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো আমার পক্ষ থেকে।

 2 years ago 

শাকের মধ্যে পালংশাক আমার খুব প্রিয় একটি শাক আমি বেশি পছন্দ করি। আপনাকে অসংখ্য ধন্যবাদ পালং শাক, আলু, মাছ দিয়ে রান্না করার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ভালো থাকবেন সব সময়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

শীতের সময় সকালবেলায় গরম গরম পালং শাক এর রেসিপি অনেক মজা লাগে তবে পালং শাক দিয়ে মাছের রেসিপি খাওয়া হয়নি। রেসিপি দেখে যতোটুকু বুঝতে পারলাম বেশ মজা হয়েছে। লোভনীয় রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার মতামত শুনে আমি মুগ্ধ হয়ে গেছি এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

পালংক শাক ও মাছ দিয়ে আপনি খুব সুন্দর পুষ্টিকর একটি রেসিপি শেয়ার করেছেন ভাই আমার খুবই ভালো লেগেছে আপনার রেসিপিটা বেশ গুছিয়ে আপনি প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদের এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

পালং শাক ও আলু দিয়ে খুব সুন্দর করে মাছ রান্নার রেসিপি তৈরি করেছেন। আমার কাছে আপনার রেসিপিটি খুবই ভাল লাগল ।এই ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর মতামত প্রদান করেছেন আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

পালং শাক খেতে খুবই ভালো লাগে আমার কাছে।। খুবই সুন্দর ভাবে পালং শাক ও আলু দিয়ে মাছ রান্না রেসিপি উপস্থাপন করেছেন ।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

অনেক ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

সবজি দিয়ে মাছ রান্না করা হলে স্বাদ টাই যেন অন্যরকম লাগে। আমার ভিষণ ভালো লাগে খেতে। ভাইয়া আপনার রেসিপিটি অনেক সুন্দর হয়েছে আর উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52760.21
ETH 2328.59
USDT 1.00
SBD 2.12