Diy ড্রয়িং//একটি প্রাকৃতিক দৃশ্য অংকন (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য এবং ৫% এবিবি ইস্কুলের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো.........
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(রবিবার-২০,মার্চ-০৩-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন নিয়ে হাজির হয়েছি। আমি রুল পেন্সিল দিয়ে অংকন করতে খুবই পছন্দ করি। তাছাড়াও আমি গ্রামের দৃশ্য অঙ্কন করতে খুবই ভালোবাসি। এই দৃশ্য অঙ্কন করতে আমার খুবই ভালো লাগে। কারণ আমি গ্রামে বসবাস করি সেই কারণে আমি গ্রামের দৃশ্য অংকন কতে খুবই পছন্দ করি। আজকে আপনাদের মাঝে আমি যে দৃশ্যটি অঙ্কন করতে যাচ্ছি ধাপে ধাপে নিচে দেখানো হচ্ছে.......

সর্বশেষ মূলক ছবি


IMG_20220318_165752.jpg

দৃশ্য অংকন এর উপাদান


IMG_20220317_152747.jpg

ক্রমিক নম্বরউপাদান
A4 পেপার
রুল পেন্সিল
রাবার
স্কেল
কলম

🏞️ধাপ-১


IMG_20220318_091834.jpg

প্রথমে আপনার দেখতে পারছেন আমি পেপারের উপরে চারি সাইডে স্কেল ধরে রুল পেন্সিল দিয়ে দুইটি করে সোজা দাগ টেনে নিয়েছে। তারপরে আমি একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

🏞️ধাপ-২


IMG_20220318_091811.jpg

তার অল্প কিছুক্ষণ পর আমি পেপারের এর মাঝখান বরাবর একটি বটগাছ অংকন করেছে। আপনারা বটগাছটি দেখতে পারছেন ছবির মাধ্যমে আমি আপনাদের সামনে বটগাছটি উপস্থিত করেছি।

🏞️ধাপ-৩


IMG_20220318_092539.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন বটগাছ এর মাঝখানে আমি একটি ঘর অংকন করছি। ঘরটি অনেক সুন্দর ভাবে আঁকার চেষ্টা করছি।

🏞️ধাপ-৪


IMG_20220318_093402.jpg

তার কিছুক্ষণ পরে প্রথমে আমি যে ঘরটি অংকন করেছি সেই ঘরটির পাশে আরেকটি ঘর অংকন করলাম। এবার ঘরের ভেতরে জালানা দরজা সবকিছু তৈরি করেছি। এবং ঘর টির উপরে কিছু কলাপাতা দেখতে পারছেন।

🏞️ধাপ-৫


IMG_20220318_094224.jpg

এবার প্রথমে পেপারের মাঝখান বরাবর আমি দুইটি দাগ টেনে নিয়েছি। আপনারা দেখতে পাচ্ছেন উপরের দুইটি পাহাড় অঙ্কন করা হয়েছে। আমার কাছে পাহাড় দুটি দেখতে খুবই সুন্দর লেগছে। যখন পাহাড় দুটি রং করা হবে তখন দেখতে আরো সুন্দর লাগবে।

🏞️ধাপ-৬


IMG_20220318_094905.jpg

এবার আপনারা দেখতে পারছেন বটগাছটির আরেক সাইটে আমি অত্যন্ত সুন্দরভাবে একটি গোলা অংকন করেছি। তারপর একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।

🏞️ধাপ-৭


IMG_20220318_165630.jpg

এবার আপনাকে দেখতে পারছেন আমি রুল পেন্সিল ব্যবহার করে ছবিটি পুরো অংশ রং করেছি। রং করার পর আমি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

🏞️ধাপ-৮


IMG_20220318_165752.jpg

তার কিছুক্ষণ পর আমি আমার স্বাক্ষর করে আরো একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

🏞️ধাপ-৯


IMG_20220319_071430.jpg

সবার শেষের ছবিটা আমি আমার নিজের হাতে ধরে একটি সেলফি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করলাম।

🙋আমার নিজের পরিচয়🙋

IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য এবং ৫% এবিবি ইস্কুলের জন্য)

Sort:  
 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। দেখতে ভালোই লাগছে। আমার মনে হয় এটা সিম্পল একটি অংকন হয়েছে। আপনি যদি এটা কালার করতেন তাহলে দেখতে আরও বেশি ভালো লাগতো। তবে আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন অনেক ধন্যবাদ আপনাকে শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের চিত্র অংকন টি দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন। ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

পেন্সিল দিয়ে আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রাকৃতিক দৃশ্য টি আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রাকৃতিক দৃশ্য চিত্র অংকন করার প্রত্যেকটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

একটি গ্রামের প্রাকৃতিক দৃশ্য সুন্দর ফুটিয়ে তুলেছেন আপনি। সত্যি সত্যি অসাধারণ হয়েছে আপনার ড্রয়িং। খুব ভালো লাগলো এমনকি উপভোগ করলাম। প্রত্যেকটা ধাপ নিখুঁত ভাবে তৈরি করে শেয়ার করে আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আপনি পেন্সিল দিয়ে আমাদের মাঝে দারুন একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করে দেখিয়েছেন ।সত্যি আপনার ক্রিয়েটিভিটি দেখে মুগ্ধ হলাম । এই এই ছবিটিতে সামান্য পরিমাণ রং ব্যবহার করলে হয়তো বা আরো বেশি আকর্ষণীয় মনে হতো তবে রং ব্যবহার না করাতেও ভালো লাগছে। আপনি অনেক চমৎকার কাজ করছেন। আপনার জন্য দোয়া করি আপনি অনেক এগিয়ে যান।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্য গুলো শুধু পেন্সিল এর থেকে রং করলে একটু বেশি ভালো দেখা যায়। যাইহোক আপনার অংকন টিও দেখতে খারাপ লাগছে না। খুব সুন্দর এঁকেছেন এবং প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দরভাবে মতামত প্রদান করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কণ করেছেন ভাইয়া, তবে রং ব্যবহার করলে অঙ্কণটি আরো বেশি সুন্দর লাগতো, কারণ এমনিতেই যা সুন্দর লাগতেছে, অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন ভাইয়া, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক সুন্দর মতামত প্রদান করেছেন আপনি আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম।‌‌নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আমাদের মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য দেখতে অনেক ভালো লাগে। পেন্সিল দিয়ে আপনি অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য চিত্র অংকন করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু এত সুন্দর মতামত প্রদান করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে প্রকৃতির দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন। সত্যিই চিত্রটি সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মতামত প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51367.14
ETH 2266.57
USDT 1.00
SBD 2.01