আর্ট পোস্ট // একটি জ্যামিতি আর্ট পোস্ট

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো..........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (২২-০৮-২০২৩)

IMG20230820173417.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি একটি জ্যামিতি আর্ট পোস্ট । আসলে সারাদিন বেশ ব্যস্ত সময় পার করতে হয় তাই চেষ্টা করি প্রতিদিন সকাল সকাল পোস্ট করার। সকালবেলা ঘুম থেকে উঠে দেখি প্রাইভেটের এখনো কিছু সময় বাকি আছে তাই পোস্ট লেখা শুরু করে দিলাম। আসলে আমি এই আর্ট পোস্টটি তৈরি করেছিলাম গতকাল বিকেল বেলায়। ভাবলাম অনেকদিন যেহেতু আর্ট পোস্ট শেয়ার করা হয়নি আপনাদের মাঝে তাই তৈরি করলাম। আসলে সময়ের অভাবে এগুলো এখন আর তৈরি করা হয় না। তবে কয়েক সপ্তাহ ধরে চেষ্টা করছি সপ্তাহে ভিন্ন ধরনের পোস্ট করার জন্য তাই তৈরি করলাম। তবে চলুন গতকালকে তৈরি করা পোস্টটি আজকে আপনাদের মাঝে নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক........
পোস্ট তৈরির উপাদান সমূহ
ক্রমিক নম্বরউপাদান
প্যাড খাতা
স্কেল
কালো পেন
লাল পেন
ধাপ-১

IMG20230820165140.jpg

প্রথমে আপনার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন । আমি বেশ কয়েক রকমের কলম এবং স্কেল এবং একটি প্যাড খাতার ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে জ্যামিতি আর্ট তৈরি করতে হলে এই সমস্ত জিনিসগুলো প্রয়োজন।
ধাপ-২

IMG20230820165634.jpg

IMG20230820165554.jpg

আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি যখন প্যাড খাতার উপরে স্কেল দিয়ে জ্যামিতিক একটি ঘর তৈরি করছিলাম তখন অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে দিয়েছিল আমার মেসের একজন ছোট ভাই। তারপরে ঘর তৈরি করা শেষে আমিও একটি ছবি তুলে ছিলাম। দুটি ছবি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৩

IMG20230820170041.jpg

IMG20230820170131.jpg

তারপরে আমি যখন ওই ঘরের মধ্যে আবারও দাগ টানা শুরু করলাম তখন আমার ছোট ভাই আবারো অনেক সুন্দর ভাবে দুইটি ছবি তুলে দিয়েছিল। আমি সেই দুটি ছবি আপনাদের মাঝে উপরে শেয়ার করেছি আপনারা দেখলে লক্ষ্য করতে পারবেন। আসলে নিজের পড়ার ফাঁকে আর্ট পোস্টে তৈরি করেছিলাম। পোস্ট তৈরি করার শেষে আমার কাছে বেশ ভালোই লেগেছিল।
ধাপ-৪

IMG20230820170220.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি আবারও ওই ঘরের মধ্যে অনেক সুন্দরভাবে চারটি দাগ টেনে আপনাদের মাঝে একটি ছবি তুলে শেয়ার করেছে। দুই সাইডে দুইটা কলম রেখেছি কারণ ছবিটা তোলার পরে দেখতে একটু ভালো লাগবে বলে।
ধাপ-৫

IMG20230820170453.jpg

এবার আপনারা আবারো উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি ওই ঘরের মধ্যে জ্যামিতি আকারে চারকোনা করে দাগ টেনে অনেক সুন্দরভাবে শেয়ার করেছি। আসলে যেকোনো ধরনের আর্ট পোস্ট তৈরি করতে হলে অনেক সময় ব্যয় করতে হয়।
ধাপ-৬

IMG20230820170755.jpg

IMG20230820170631.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন । আমি অনেক সুন্দর ভাবে জ্যামিতিক আর্টের মাঝখানে লাল পেন দিয়ে দাগ টানা শুরু করেছি। মাঝখানে দাগ টানা শেষ হয়ে যাওয়ার পরে অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৭

IMG20230820171113.jpg

IMG20230820171019.jpg

এবার আপনারা আবার ওপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। বাইরের কিছু অংশ লাল পেন দিয়ে আবারও দাগ টেনে আপনাদের মাঝে একটি ছবি তুলে শেয়ার করেছি। আসলে এই সমস্ত ছবিগুলো তুলে দিয়েছিল আমার মেসের একজন ছোট ভাই। সেই সময় আমাকে জিজ্ঞেস করছিল ভাই আপনি যে মোবাইলে এত কাজ করেন কোনদিন কি টাকা পাইছেন আমি তখন একটু হেসেছিলাম। আমি তখন বলেছিলাম আমি যে ফোনটা চালাচ্ছি এই ফোনটা এই কাজের টাকা দিয়ে কিনছি।
ধাপ-৮

IMG20230820171307.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি মাঝখানে আরো কিছু ফাঁকা জায়গায় লাল পেন দিয়ে দাগ টেনে আপনাদের মাঝে শেয়ার করেছি। এখন মোটামুটি জ্যামিতি আর্টে দাগ টানা পুরো শেষ। আপনারা লক্ষ্য করুন তাহলে সবকিছু বুঝতে পারবেন।
ধাপ-৯

IMG20230820171816.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি জ্যামিতিক আর্ট এর মাঝখানে অনেক সুন্দর ভাবে লাল পেন এবং কালো পেন দিয়ে কালি করা শুরু করে দিয়েছে। তারপরে অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-১০

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি যখন অনেক সুন্দর ভাবে জ্যামিতিক আর্ট তৈরি শেষে লাল পেন এবং কালো পেন দিয়ে কালি করছিলাম তখন আমার ছোট ভাই অনেক সুন্দর ভাবে দুটি ছবি তুলে দিয়েছিল। আমি উপরে আপনাদের মাঝে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছি। আশা করি পোস্ট তৈরি দেখতে আপনাদের সকলের কাছেই ভালো লাগবে।
ধাপ-১১

IMG20230820172716.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন । আবারও ফাঁকা ছিল যেই ঘরটাতে ওই ঘরটাতে লাল পেন দিয়ে কালার করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে যত বেশি কালি করছিলাম দেখতে তত বেশি ভালো লাগছিল আমার কাছে ।
ধাপ-১২

IMG20230820173349.jpg

এবার আপনারা দেখতে পারছেন সবার শেষে আমি অনেক সুন্দর ভাবে কালো পেন দিয়ে চারি সাইডে কালি করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে সব থেকে কালো পেন দিয়ে কালি করলে দেখতে বেশি ভালো লাগছিল। বেশ সময় নিয়ে ধৈর্য সহকারে পোস্ট তৈরি করেছিলাম আমি। আসলে অনেকদিন পরে পোস্ট তৈরি করলাম তাই একটু বেশি খাটনি হয়েছিল মনে হচ্ছিল।
ধাপ-১৩

IMG20230820173417.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। সবার শেষে আমি অনেক সুন্দর ভাবে আমার নিজের স্বাক্ষর দিয়ে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি পোস্টটি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। আপনাদের সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
💞আমার নিজের পরিচয়💞


IMG-20230321-WA0007.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে একাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

সময়ের সঠিক ব্যবহার করাই উত্তম কাজ। সে কাজটি করেছেন আসলে সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হলে সময়ের সঠিক ব্যবহার করতে হবে। আজকে রঙিন পেন্সিল দিয়ে দারুন একটি জ্যামিতিক আর্ট করেছেন দেখতে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বলেছেন ভাই আপনি আমাদের সবার উচিত সময়ের সঠিক উত্তম ব্যবহার করে। ধন্যবাদ গঠনমূলক মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

 last year 

গতকাল বিকেল বেলায় তৈরি করা জ্যামিতিক আর্টটি টিউশনের কিছুটা সময় বাকি থাকার জন্য, বেশ সকাল-সকাল আমাদের মাঝে পোস্ট করে দিলেন দেখছি ভাই। আসলেই সময়ের অভাবে এগুলো সব সময় করা হয়ে ওঠে না। তবে আপনি সময় বার করে নিয়ে ,খুব সুন্দর একটি জ্যামিতিক আর্ট পোস্ট করেছেন দেখছি।

 last year 

ঠিক বলেছেন আপু আপনি আসলে সময়ের অভাবে এগুলো আর তৈরি করে ওঠায় না ।তাই অনেকদিন পর সময় পেয়ে আবারো তৈরি করতে বসে গিয়েছিলাম। ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

 last year 

সকাল সকাল পোস্ট করলে সারাদিন আসলে রিলাক্স থাকা যায়। আপনি কাল বিকেলে বসে সুন্দর একটি আর্ট করেছেন। যা আজ দেখতে পেলাম।অনেক সুন্দর হয়েছে আপনার আর্টটি।এ ধরনের আর্ট দেখতে ভীষণ ভালো লাগে। কালার করাতে আরো বেশি ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর এই আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

 last year 

বাহ ভাগ্নে তুমি তো দেখছি আজকে খুব দারুণ একটি জ্যামিতি আর্ট পোস্ট তৈরি করেছ। আর এটি যে তুমি তৈরি করেছ তার সম্পূর্ণ ছবি তুলে আমাদেরকে দেখিয়েছো। তোমার তৈরির জ্যামিতি আর্ট আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আর্ট এটি তৈরি সময় প্রত্যেকটা ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে তুলে ধরেছে। আর্টের পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও করেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমার তৈরি জ্যামিতিক আর্ট আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে বেশ খুশি হলাম মামা। ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

 last year 

ভাইয়া আপনার জ্যামিতিক আর্টটি খুবই চমৎকার হয়েছে ।আপনার মেসের ছোট ভাই বেশ ভালো ছবি তুলেছে যার মাধ্যমে আমরা দেখতে পেলাম আপনি কিভাবে বসে বসে আর্ট টি করছেন। সত্যিই চমৎকার ছিল আপনার আর্ট ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 last year 

ভাইয়া আপনি কয়েক সপ্তাহ থেকেই ভিন্ন ভিন্ন কাজ আমাদের মাঝে উপহার দিচ্ছেন। আর এরই ধারাবাহিকতায় দারুন একটি আর্ট উপহার দিয়েছেন দেখে অনেক ভালো লাগলো। জ্যামিতি আর্ট দেখতে খুবই সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে।

 last year 

চেষ্টা করছি আপু কয়েক সপ্তাহ ধরে আপনাদের মাঝে ভিন্ন ভিন্ন কিছু কাজ উপহার দেওয়ার জন্য। ধন্যবাদ আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 last year 

বেশ ক্রিয়েটিভিটি রয়েছে ড্রইং এর মধ্যে, এবং আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন, খুবই সুন্দর হয়েছে জ্যামিতির ব্যবহার করে এত সুন্দর করে ড্রইং করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই আপনার গঠনমূলক মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

 last year 

অনেক সুন্দর একটি জ্যামিতিক আর্ট করেছেন। এরকম জ্যামিতিক আর্টগুলো আমার অনেক ভালো লাগে। আপনারটাও খুব ভালো লেগেছে ।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

আপনার কাছে জ্যামিতি আর্ট ভালো লেগেছে জানতে পেরে বেশ খুশি হলাম আপু। ধন্যবাদ আপনার গঠনমূলক মতামত শেয়ার করে পাশে থেকে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44