রেসিপি // টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১০-১০-২০২৩)

IMG_20220207_081739.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্নার রেসিপি। আজকে সকাল বেলা থেকে বেশ ব্যস্ত সময় পার করছি। সকালবেলায় ঘুম থেকে উঠে হাতমুখ ধুয়ে প্রথমেই প্রাইভেটের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। প্রাইভেট থেকে মেসে ফিরে খাওয়া-দাওয়া শেষ করে কিছু সময় লেখাপড়া করেছিলাম। তারপরে ভাবলাম আজকে আবার বাংলাদেশ বনাম ইংল্যান্ডের খেলা আছে তাই খেলা দেখতে হবে। তাই খেলা দেখার আগেই পোস্ট শেষ করতে হবে। তারপর খুব দ্রুত বসে গেলাম মোবাইল হাতে নিয়ে পোস্ট শেয়ার করার জন্য। তবে চলুন আজকের পোস্টি আপনাদের মাঝে নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক......


রেসিপি তৈরির উপকরণ
ক্রমিক নম্বরউপাদান
টমেটো
তেলাপিয়া মাছ
জিরা মসলা
ঝালের গুঁড়া
হলুদের গুঁড়া
পিঁয়াজ
তেল
লবণ
পানি
ধাপ-১

IMG_20220207_073835.jpg

প্রথমে আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন ‌। আমি অনেক সুন্দর ভাবে মাছগুলো কাটার পরে একটি গামলার মধ্যে পানি দিয়ে অনেক সুন্দর ভাবে ধুয়ে আপনাদের মাঝে ছবি তুলে শেয়ার করেছি।
ধাপ-২

IMG_20220207_074530.jpg

এবার আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। মাছগুলোর গায়ে আমি অনেক সুন্দর ভাবে ঝালের গুড়া হলুদের গুড়া ও লবণ অনেক সুন্দর ভাবে মাখিয়ে দিয়েছি। তারপরে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৩

IMG_20220207_074542.jpg

IMG_20220207_074640.jpg

IMG_20220207_074854.jpg

এবার আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন প্রথমে আমি চুলের উপরে অনেক সুন্দর ভাবে একটি কড়া বসিয়ে দিয়েছি। তারপরে কড়ার মধ্যে অল্প কিছু পরিমাণ তেল দিয়েছি তারপরে কয়েকটি মাছ ভাজার জন্য কড়ার মধ্যে দিয়ে দিয়েছে। তারপরে মাছগুলোর এক্সাইড ভাজা হয়ে গেলে আবারও অনেক সুন্দর ভাবে মাছগুলো উল্টিয়ে দিয়েছি। তারপরে অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে ছবি তুলে শেয়ার করেছি।
ধাপ-৪

IMG_20220207_075458.jpg

IMG_20220207_075542.jpg

এবার আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কড়ার মধ্যে অল্প কিছু কাঁচামরিচ ঝালের গুঁড়া এবং হলুদের গুঁড়া দিয়ে দিয়েছি। তারপরে খুন্তি দিয়ে অনেক সুন্দর ভাবে নাড়া শুরু করে দিয়েছে । তারপর একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৫

IMG_20220207_075653.jpg

IMG_20220207_075719.jpg

এবার আপনার ওপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি কড়ার মধ্যে অনেক সুন্দর ভাবে একে একে মাছগুলো সব দিয়ে দিয়েছি । তারপর একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৬

IMG_20220207_075916.jpg

এবার আপনাদের উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। তার পরে আমি কড়ার মধ্যে অল্প কিছু পানি দিয়েছি যাতে মাছগুলো অনেক সুন্দরভাবে সিদ্ধ হয়ে যায়। আসলে মাছগুলো সিদ্ধ হলে খেতে সব থেকে বেশি ভালো লাগবে।
ধাপ-৭

IMG_20220207_075944.jpg

IMG_20220207_080343.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে জিরা মসলা বেঁটে কড়ার মধ্যে ফুটন্ত তরকারির মধ্যে সবগুলো দিয়ে দিয়েছি। আসলে জিরা মসলা দেওয়ার কারণে খেতে সব থেকে বেশি ভালো লাগবে।
ধাপ-৮

IMG_20220207_080453.jpg

IMG_20220207_080531.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি অল্প কিছু টমেটো কেটে কড়ার মধ্যে অনেক সুন্দর ভাবে দিয়ে দিয়েছি। আসলে টমেটো দেওয়ার কারণে রেসিপি খেতে বেশ সুস্বাদু লাগবে।
ধাপ-৯

IMG_20220207_080734.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন । আমি অনেক সুন্দর ভাবে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি রেসিপি ভালোভাবে সিদ্ধ করার জন্য।
ধাপ-১০

IMG_20220207_081311.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন রেসিপি তৈরির প্রায় শেষ পর্যায়ে চলে এসেছি। আর অল্প কিছু সময়ের মধ্যে রেসিপি কড়া থেকে নামানো হবে।
ধাপ-১১

IMG_20220207_081739.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন । আমি অনেক সুন্দর ভাবে রেসিপি কড়া থেকে একটি নির্দিষ্ট গামলার মধ্যে নামিয়েছি আপনাদের মাঝে ছবি তুলে শেয়ার করেছি। আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন । সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
💞আমার নিজের পরিচয়💞


IMG-20230321-WA0007.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে একাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

পোস্ট টি পড়ে ভালো লাগো ও বুঝতে পেলাম কতো ব্যাস্ততার মাঝেও আপনি পোস্ট করেন এবং পোস্ট করতে হবে সময় পেলেই এটাই মাথায় ঘোরে।আপনার তেলাপিয়া মাছের রেসিপিটি বেশ ভালো লাগলো।অনেক গুলো ধাপের মাধ্যমে তুলে ধরেছেন রেসিপিটি। সব মিলে সুন্দর গোছানো হয়েছে।ধন্যবাদ

 10 months ago 

চেষ্টা করেছি আপু অতি ব্যস্ততার মাঝেও আপনাদের মাঝে পোস্ট শেয়ার করার জন্য।

 10 months ago 

তেলাপিয়া মাছ আমার খুবই ফেভারিট।
টমেটো দিয়ে মজাদার ভাবে রেসিপিটি প্রস্তুত করেছেন ফটোগ্রাফি এবং বর্ণনা পড়েই খুব লোভ হচ্ছে নিশ্চয়ই খুব মজা হয়েছিল খেতে।
রেসিপির প্রস্তুত প্রণালী চমৎকারভাবে শেয়ার করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 10 months ago 

আসলে তেলাপিয়া মাছ প্রত্যেকটি মানুষ খেতে অনেক পছন্দ করে ভাই।

 10 months ago 

অনেক চমৎকার একটি রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যেখানে টমেটোর সাথে তেলাপিয়া মাছ রান্না করে দেখিয়েছেন। বেশ ভালো লাগলো আপনার এই সুন্দর মাছ রান্নার রেসিপি। এমনিতেই নতুন টমেটো যে তোর সাথে রান্না করা হয় সেটা যেন অনেক সুস্বাদু হয় আর সেই জায়গায় আপনি মাছ রান্না করেছেন। আশা করি খুব সুস্বাদু ছিল এই রেসিপি।

 10 months ago 

ঠিক বলেছেন মামা আপনি টমেটোর সাথে তেলাপিয়া মাছ রান্না করলে খেতে বেশ ভালো লাগে।

 10 months ago 

আপনি খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন।রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো ছিল।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত গুছিয়ে উপস্থাপন করেছেন। এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 10 months ago 

চেষ্টা করেছি আপু রেসিপি তৈরীর প্রক্রিয়া প্রথম থেকে শেষ পর্যন্ত আপনাদের মাঝে বেশ ভালোভাবে উপস্থাপনা করার জন্য। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 10 months ago 

টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্না করার দারুণ একটা পদ্ধতি আসবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। টমেটো দিয়ে যেকোনো তরকারি রান্না করলে সেটা খেতে খুবই ভালো লাগে।

 10 months ago 

ঠিক বলেছেন মামা আপনি টমেটো দিয়ে যেকোনো মাছ রান্না করলে খেতে বেশ সুস্বাদু লাগে।

 10 months ago 

তেলাপিয়া মাছ আমার খুবই ফেভারিট। যেকোনো রেসিপিতে টমেটো ব্যবহার করলে তা অনেক সুস্বাদু হয়। তেমনি আপনিও আজকে টমেটো দিয়ে তেলাপিয়া মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার তেলাপিয়া মাছের এই রেসিপিটা দেখেই বুঝতে পারছি এটা অনেক বেশি সুস্বাদু হয়েছে। মজাদার এই রেসিপিটা নিশ্চয়ই খুব মজা করে খেয়েছিলেন।

 10 months ago 

আসলে আপু রেসিপি খাওয়ার সময় স্বাদ অনুভব করতে পেরেছিলাম আসলে রেসিপিটি বেশ সুস্বাদু ছিল।

 10 months ago 

টমেটো দিয়ে মাছ রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে। টমেটো দিয়ে যেকোন কিছু রান্না করলে খেতে আমার ভালো লাগে। তেলাপিয়া মাছ দিয়ে রান্না করেছে বলে বোঝাই আছে রান্নাটা বেশ ভালো হইছে। রান্নার ধাপ গুলো সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ঠিক বলেছেন মামা আপনি টমেটো দিয়ে মাছ রান্না করলে আসলেই খেতে বেশ ভালো লাগে।

 10 months ago 

টমেটো দিয়ে তেলাপিয়া মাছ রান্না করার রেসিপি দেখে আমার তো আবারো খিদে পেয়ে গিয়েছে। তেলাপিয়া মাছ খেতে বেশিরভাগ মানুষ খুবই পছন্দ করে। আর আপনি অনেক মজাদার এবং সুস্বাদু ভাবে এই তেলাপিয়া মাছের রেসিপিটা তৈরি করেছেন বলে আমার মনে হচ্ছে। এই রেসিপিটা তৈরি করার নাম গুলো ও অনেক বেশি সুন্দর ছিল। এটা অনেক মজাদার হয়েছিল বলে মনে হয়।

 10 months ago 

আসলে ভাই আমাদের এলাকায় চলে আসুন আপনাকে পুকুর থেকে টাটকা তেলাপিয়া মাছ ধরে রান্না করে খাওয়াবো ।

তেলাপিয়া মাছ খেতে আমার কাছে বেশ ভালোই লাগে। আর আপনিতো টমেটো দিয়ে তেলাপিয়া মাছের মজার রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতেও খুবই স্বাদ হয়েছে। অনেক অনেক ধন্যবাদ ভাই,তেলাপিয়া মাছের মজাদার এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 10 months ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39