আজকের শীতের সকাল

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো.......
আছসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৩-০১-২০২৪)

IMG20240111071054.jpg

আছসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি আজকের শীতের সকাল । আজকে সকাল বেলা থেকেই বেশ ব্যস্ত সময় পার করছি। সকাল বেলায় ঘুম থেকে উঠেছিলাম ভোর পাঁচটার দিকে। হাতমুখ ধুয়ে অল্প কিছু সময় লেখাপড়ার জন্য বসে ছিলাম। তারপরে আমি আমাদের পাশের বাড়ি থেকে এক বন্ধুকে ডেকে নিয়ে দুজন কোচিং এর উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম বাইক নিয়ে। আসলে কয়েকদিন ধরে আমাদের এলাকাতে প্রচুর কুয়াশা এবং শীত পড়ছে। বাইক নিয়ে যাওয়ার সময় বেশ কিছু ছবি তুলে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। বাড়ি থেকে বাইক নিয়ে কোচিং যেতে প্রায় ৪৫ মিনিট সময় লেগেছিল আমাদের। আমাদের বাড়ি থেকে প্রায় ১৭ কিলোমিটার দূরে। কোচিং গিয়ে কোচিং শেষ করে আবারো বাড়িতে ফিরেছিলাম বারোটার দিকে। বাড়িতে এসে গোসল শেষ করে খাওয়া-দাওয়া শেষ করে আবার আপনাদের মাঝে বসে গেলাম পোস্ট শেয়ার করার জন্য। তবে চলুন আজকের পোস্ট আপনাদের মাঝে শেয়ার করা যাক........

IMG20240111071023.jpg

IMG20240111071016.jpg

আজকে সকাল বেলায় ঘুম থেকে উঠেছিলাম ভোর পাঁচটার দিকে। হাত মুখ ধুয়ে এসে দেখি এখনো কোচিং এর অনেক সময় বাকি ছিল তাই কিছু সময় লেখাপড়ার জন্য বসে ছিলাম। তারপরে পাশের বাড়ি থেকে বন্ধুকে ডেকে নিয়ে দুজন কোচিং এর উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। বাড়ি থেকে বাইক বের করে বন্ধুকে আমি বাইক চালাতে দিয়েছিলাম। আসলে সকালে অনেক শীত পড়ে তাই আমি খুব কম বাইক চালাই। আমরা বাইক নিয়ে যখন গিয়েছিলাম তখন বাড়ি থেকে একটু সামনে গিয়েই দেখি অনেক কুয়াশা মাঠের মধ্যে তখনই আমি বেশ কিছু ছবি আমার মোবাইলে তুলে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে ‌। আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন এত কুয়াশা পড়েছিল যে খালি চোখে কিছু দেখা যাচ্ছিল না বললেই চলে।

IMG20240111071046.jpg

IMG20240111071040.jpg

এভাবে বাইকের উপরে বসে থেকে আমি বেশ কিছু সময় কয়েকটি ছবি তুলে রেখেছিলাম আমার মোবাইলে আপনাদের মাঝে শেয়ার করব বলে। কিছু সময় পরেই দেখি দুজন সাইকেল নিয়ে রাস্তা দিয়ে শীতের মধ্যে চলে আসছে তখন আমি তাদের ছবি তুলে রেখেছিলাম অনেক কাছ থেকে তাই তাদের চেহারা বেশ ভালোভাবে বোঝা যাচ্ছিল। তারপরে আমি মাঠের কুয়াশার দৃশ্যের ছবি তুলে আপনাদের মাঝে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছি। আসলে আমাদের মেহেরপুর জেলাতে প্রচুর শীত পড়ে। বাংলাদেশের সব থেকে প্রচুর শীত পড়ে চুয়াডাঙ্গা জেলাতে তার পাশের জেলা মেহেরপুর তাই এখানেও বেশ ভালোই শীত পড়ে। গতকাল আমাদের এখানে তাপমাত্রা ছিল ১৫° ।

IMG20240111071113.jpg

IMG20240111071108.jpg

এবার আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমরা দুই বন্ধু যখন বাইক নিয়ে কোচিং এর উদ্দেশ্যে গিয়েছিলাম তখন বাইকের উপর থেকে সেলফি তুলে ছিলাম। আসলে আমার বন্ধু হাতে হ্যান্ড গ্লাভস মাথায় টুপি সব বেশ ভালোভাবেই আটকে বাইক চালাতে ছিল। আসলে সকালবেলায় আমি যখন মোবাইল ফোন বের করে ছবি তুলছিলাম হাত মনে হচ্ছিল বরফে জমে গেছে। তারপরে আমি আমাদের এলাকার রাস্তায় কুয়াশার দৃশ্যের ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে ছবিগুলো তোলার সময় আমার হাতে অনেক শীত অনুভব করতে পেরেছিলাম তাও চেষ্টা করেছি ভালোভাবেই শেয়ার করার জন্য।

IMG20240111071625.jpg

IMG20240111075131.jpg

এবার আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে শীতে আগুন জ্বালানোর ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আমরা যখন গাংনী বাজারে কোচিং এর উদ্দেশ্যে গিয়ে পৌঁছে গিয়েছিলাম। আমি দেখি আমার বন্ধুর মাথায় কুয়াশার পানিতে ভরে গিয়েছে। অনেক সুন্দর ভাবে আমি তখন একটি ছবি তুলে রেখেছিলাম আপনারা ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন। তারপর দেখি পাশে অনেক সুন্দর ভাবে শীতে কিছু মানুষ আগুন পোহাতে ছিল। আমি তখন সেখানে গিয়ে অনেক সুন্দরভাবে একটি ছবি তুলে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। আশা করি আজকের পোস্টি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য শুভকামনা রইল।
✨💞আমার নিজের পরিচয়💞✨


AirBrush_20231025182645.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানা কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে দ্বাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

অন্যান্য বছরে তুলনায় এ বছর মনে হচ্ছে যেন শীত কিছুটা বেশি রয়েছে। এভাবে চলতে থাকলে তো সকলের জন্যই অনেক কষ্টের হয়ে যাবে। এখন যে অবস্থা চলছে তাতে শীত নিবারণ করার জন্য আগুন জালানো টাই সব থেকে ভালো।

 6 months ago 

ঠিক বলেছেন মামা আপনি অন্য বছরে তুলনায় এই বছরের শীত একটু বেশি।

 6 months ago 

শীতের সকালের কুয়াশাচ্ছন্ন প্রকৃতি দেখতে সত্যিই অনেক বেশি ভালো লাগে ভাই। কোচিংয়ে যাওয়ার সময় বাইকের উপর থেকে বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই দেখতে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চেষ্টা করছি ভাই ফটোগ্রাফি আপনাদের মাঝে দারুন ভাবে শেয়ার করার জন্য।

 6 months ago (edited)

দিন দিন শীতের সকাল খুবই ভয়ংকর হয়ে উঠছে। শীতে সকালে ঘুম থেকে উঠতে খুবই কষ্ট হয়। সকালে ঘুম থেকে উঠে দেখি চারিদিকে শুধু কুয়াশা আর কুয়াশা। রাস্তা ঘাটে চলাচল করা খুবই বিপদজনক হয়ে উঠছে।

 6 months ago 

ঠিক বলেছেন মামা আপনি শীতের সকাল খুব ভয়ংকর হয়ে উঠেছে আস্তে আস্তে। সকাল রাস্তায় বের হওয়ার যায় না।

 6 months ago 

হ্যা মামু।

 6 months ago 

হ্যাঁ বন্ধু আজ কয়েক দিন বেশ একটু শীত পরছে। শীতে কুয়াশায় কিছুই দেখা যাচ্ছে না। তবে তুমি যখন মোটরসাইকেলে গিয়েছিলে তখন বেশ কয়েকটি ফটোগ্রাফি করেছিলে এবং সেটা আমাদের মাঝে আজকে শেয়ার করলে দেখে খুবই ভালো লাগলো। ধন্যবাদ বন্ধু পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ঠিক বলেছ বন্ধু কয়েকদিন আমাদের এলাকাতে বেশ শীত পড়েছে।

 6 months ago 

আসলেই গত কয়েকদিন যাবত যেভাবে শীত পড়তে শুরু করেছে তাতে জীবন ধারণ করাটা সত্যি অনেক কষ্টের হয়ে গিয়েছে। আমি তো দিনের বেলা বাইরেই চাই না। আপনি দেখছি অনেক সকালে এই শীতের মধ্যে প্রাইভেট পড়তে চলে গিয়েছেন।

 6 months ago 

আসলে সকাল সকাল শীতের সময় কোচিংয়ে যেতে সত্যি বেশ কষ্ট হয়।

 6 months ago 

ভাই শীতের সকালে বাইক চালানোর মত কষ্ট আর নেই।
যেটা আমাকে সব থেকে বেশি প্যারা দেয় প্রতিনিয়ত।
শীত খুব পরছে আমার মনে হয় গতকাল এবং আজ এবছরের সবথেকে বেশি শীতের দিন গেল।
শীতের সকালে আবার লেখাপড়া আসলেই কেমন যেন তবে এর মধ্যে আলাদা রকম একটি মজা রয়েছে যা আসলে কর্মজীবনে এলে বুঝতে পারবেন।
যেহেতু খুব ঠান্ডা পড়ছে সাবধানে থেকে ন

 6 months ago 

ঠিক বলেছেন ভাই আপনি শীতের সকালে বাইক চালাতে বেশ কষ্ট হচ্ছিল।

 6 months ago 

আজকের শীতের সকালে কুয়াশা যায় হোক অবশ্য আজ দারুন রোদ হয়েছে। তবে বাতাস হয়েছে বলে ঠান্ডাটা ও বেশ ছিল অনেক। এর মধ্য দিয়ে তোমার চলাচল। বেশ ভালো লাগলো পথের কুয়াশাচ্ছন্ন আবহাওয়াটা ও ক্যামেরাবন্দি করেছে দেখছি।

 6 months ago 

ঠিক বলেছেন মামা আপনি বাতাসের কারণে প্রত্যেকটা মানুষ বেশি শীত অনুভব করতেছে।

 6 months ago 

আসলে ভাইয়া কুয়াশা মাখা শীতের সকালের মধ্যেই বাইরে বের হওয়া কষ্ট। তারপর বাইক নিয়ে বেরোলে আরও বেশি শীত লাগে আমার মনে হয়। এখন যতই শীত হোক এমন আগুন পোহানো দেখায় যায় না বলেই চলে। আপনার পোস্টে দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর কাটানো মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

বাইক নিয়ে বাড়ি থেকে বের হলে মনে হয় অন্যদিনের তুলনায় শীতে একটু বেশি পড়ছে।

 6 months ago 

শীতের সকালে ১৭ কিলোমিটার দূরে বাইকে করে, কোচিং করতে যাওয়া অনেক কষ্টের কাজ। কারণ বাইকে শীত বেশী লাগে। এই যে কষ্ট করছেন, এর সুফল একদিন পাবেন।ছবি গুলোও ভাল হয়েছে। শীতের সকাল নিয়ে পোস্টটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ঠিক বলেছেন আপু আপনি অনেক কষ্ট হয় তাও প্রত্যেকদিন যাওয়া লাগে এত পথ পাড়ি দিয়ে কোচিং এর উদ্দেশ্যে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43