লেভেল ৩ হতে আমার অর্জন - By @kibreay001 (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(মঙ্গলবার, ফেব্রুয়ারি-০২-২০২২)

ইতিপূর্বে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির @abb-school থেকে লেভেল - ৩ এর পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি।এরপরে আমি লেবেল - ৪ এর জন্য @abb-school ক্লাস করবো। আমাদের শ্রদ্ধেয় প্রফেসর মহোদয়গণ @hafizullah @engrsayful এবং @alsarzilsiam ভাইয়েরা অনেক সুন্দর ভাবে আমাদের ক্লাস নিয়েছেন।আমি আপনাদের মাঝে লেভেল - ৩ থেকে যে সকল শিক্ষা গ্রহণ করেছি তা উপস্থাপন করতে যাচ্ছি।

IMG_20220215_170003.jpg

১-নং প্রশ্নঃ মার্কডাউন কি ?

স্টিমিট প্লাটফর্মে আমরা সাধারণত তিন ধরনের কনটেন্ট নিয়ে কাজ করি। যেমন ,টেক্সট অডিও ভিডিও এই তিন ধরনের কনটেন্ট নিয়ে আমরা কাজ করে থাকে। এই কন্টেন গুলোকে আমরা সুন্দরভাবে লেখার জন্য বিভিন্ন ধরনের কোড ব্যবহার করে থাকি। সেই কোড গুলোকেই মার্কডাউন বলা হয়।

২ -নং প্রশ্নঃ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

স্টিম প্লাটফর্মে আমরা যখন একটি কনটেন্ট তৈরি করব তখন অবশ্যই আমাদের সবার ইচ্ছা থাকবে আমাদের কনটেন্টাকে সুন্দর ভাবে উপস্থাপনা করার জন্য। এর জন্য আমরা এমন কিছু মার্কডাউন কোড ব্যাবহার করবো যাতে খুব সহজেই পাঠকদের মন আমার জয় করে নিতে পারি।
মার্কডাউন কোড ব্যাবহার করে আমরা যথেষ্টভাবে একটি কনটেন্টকে কোয়ালিটি সম্পন্ন করে তুলতে পারবো। একজন ইউজার মার্কডাউন কোড ইউজের মাধ্যমে খুব সহজে যেকোনো কনটেন্টেনে স্অংশগ্রহণ করে সফলতা অর্জন করতে পারবে। এজন্য মার্কডাউন কোড এর ব্যবহার আমাদের খুবই গুরুত্বপূর্ণ।

৩ -নং প্রশ্নঃ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

আমরা তিন প্রকারে পোস্টের ভিতর মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করতে পারি।

১. লেখার শুরুতেই চারটি স্পেস দিলে কোডগুলো দৃশ্যমান থাকবে।
২.লেখার শুরুতেই এপোস্ট্রোপি দিলে কোডগুলো দৃশ্যমান থাকবে।
৩.লেখার শুরুতেই উল্টা স্ল্যাশ দিলে কোডগুলো দৃশ্যমান থাকবে।

৪ -নং প্রশ্নঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।
Userpostssteem power
User 114300
User 224900

টেবিলটি তৈরি করতে যে মার্কডাউন কোড ইউজ করা হয়েছে তা নিচে উল্লেখ করা হলো।

|User | posts | steem power|
|----| ---- |----|
|User 1 |14|300|
|User 2 |24|900|

৫ -নং প্রশ্নঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

প্রথমেই তৃতীয় বন্ধনী দিয়ে সোর্স লিখবো এবং তৃতীয় বন্ধনী ক্লোজ করবো। তার পরে আবার প্রথম বন্ধনী দিবো তার পরে লিঙ্ক দিয়ে প্রথম বন্ধনী ক্লোজ করবো।

৬ -নং প্রশ্নঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

খুব বড়

বড়

মাঝারি

ছোট

খুব ছোট
টিনি সাইজ

# খুব বড়
## বড়
### মাঝারি
#### ছোট
##### খুব ছোট
###### টিনি সাইজ

অথবা।

খুব বড়


বড়


মাঝারি


ছোট


খুব ছোট

টিনি সাইজ

<h1>খুব বড়</h1>
<h2>বড়</h2>
<h3>মাঝারি</h3>
<h4>ছোট</h4>
<h5>খুব ছোট</h5>
<h6>টিনি সাইজ</h6>

৭ -নং প্রশ্নঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোডটি লিখুন।

<div class="text-justify">বাংলা ভাষাযকে আমি অনেক ভালোবাসি</div>

৮ -নং প্রশ্নঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

যে কোন একটা বিষয়ে কনটেন্ট তৈরি করতে হলে অবশ্যই আমাদের সেই বিষয়ের ওপর সঠিক জ্ঞান থাকতে হবে। যদি সঠিক জ্ঞান না থাকে তাহলে কনটেন্টাকে সুন্দর ভাবে উপস্থাপনা করা সম্ভব হবে না। আর যদি সেই বিষয়ে আমাদের সঠিক জ্ঞান থাকে তাহলে অবশ্যই কনটেন্টাকে সুন্দর ভাবে উপস্থাপনা করা সম্ভব হবে।

একটি ভালো কনটেন্ট তৈরি করতে হলে আমাদের তিনটি বিষয়ের উপর দক্ষতা থাকতে হবে।

১.জ্ঞান
২.অভিজ্ঞতা
৩.সৃজনশীলতা

৯ -নং প্রশ্নঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

একজন মানুষ কোন বিষয়ের উপর দক্ষ জ্ঞানী হয়ে থাকলে সেই বিষয়টি অন্যের মাঝে খুব সহজেই শেয়ার করতে পারবে। ঠিক তেমনি করে যদি মনে করে কোন এক স্টিমেট ইউজার একটি ব্লগ তৈরি করবে নির্দিষ্ট নির্দিষ্ট একটি বিষয়কে কেন্দ্র করে তাহলে সেই বিষয়ের উপর স্টিমেট ইউজারের যথার্থ জ্ঞান থাকতে হবে। যদি যথার্থ জ্ঞান থেকে তাহলে সে ইউজারের খুব সহজেই সুন্দরভাবে বিষয়টাকে উপস্থাপন করতে পারবে।আর যদি সেই বিষয়ে কোনো জ্ঞান না থেকে তাহলে সে ইউজারের নিজেই জানে না তাহলে অন্যকে কিভাবে শেখাবে। তাই একজন ইউজার যে বিষয়ের উপর আলোচনা করবে সেই বিষয়ের উপর জ্ঞান থাকা অত্যন্ত জরুরী।

১০ -নং প্রশ্নঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

৩.৫ ডলার

১১ -নং প্রশ্নঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

পাঁচ মিনিট পর থেকে ৬ দিন ১২ ঘন্টার মধ্যে ভোট দিতে হবে। সবার আগে ভোট দেওয়ার চেষ্টা করতে হবে।গ্রীন জুনে ভোট দিতে হবে।

১২ -নং প্রশ্নঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @Heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

@Heroism কে ডেলিগেট করলে বেশি আর্ন হবে।এর প্রধান কারণ হচ্ছে আমার যে স্টিম পাওয়ার রয়েছে তা অতি সামান্য পাওয়ার দ্বারা কোন ইউজারের পোস্টে ভোট দিলে সামান্য এক থেকে দুই সেন্ট যোগ হতে পারে। আবার পে-আউটের সময় রেওয়াড পুলে শেষ হয়ে যাবে

এদিকে আমার সকল এসপি @Heroism ভোটার সার্ভিস কে বিশেষ কারণ বশত কিছু সময়ের জন্য দিলে সে তার বিশাল ক্ষমতা দিয়ে বিভিন্ন কোয়ালিটি সম্পন্ন পোস্টে ভোট দিবে আর তার থেকে যে কিউরেশন রিওয়ার্ড অর্ন হবে আমার ডেলিগেশন এসপির ভিত্তিতে আমাকে দিয়ে দিবে। আমি কোয়ালিটি সম্পন্ন পোস্ট করলে @Heroism এর থেকে পাওয়ারফুল ভোট পাওয়ারো সম্ভাবনা থাকে। এক দিক বিবেচনা করলে দেখা যায় যে আমার মত অনেক ইউজারের এসপি একত্রে মিলিত হয়ে @Heroism এর বিশাল পাওয়ার সৃষ্টি হবে তার থেকে ভালো পরিমাণে রিওয়ার্ড অর্জিত হবে ।

Sort:  
 2 years ago 

আপনার পোস্টটি অসাধারন হয়েছে। সব প্রশ্নের সঠিক উত্তর ভালোভাবে দিয়েছেন। আপনার পরবর্তী লেভেলের জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাদের শেখানো ভিত্তিতে আমি প্রশ্ন দেখে উত্তর তৈরি করেছি। অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। এত সুন্দর করে মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক চমৎকার উপস্থাপনা। আমার দেখা লেভেল ৩ এর অন্যতম সেরা পোস্ট। মার্কডাউন এর প্রশ্নগুলোর উত্তর খুব সুন্দরভাবে দিয়েছেন। ধন্যবাদ

 2 years ago (edited)

আপনাদের শেখানোর ভিত্তিতে আমি প্রশ্নর দেখে প্রশ্ন দেখে উত্তর তৈরি করেছি। ধন্যবাদ ভাই আপনাকে। এত সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার লিখিত এক্সাম দেখে মনে হচ্ছে আপনি লেভেল থ্রি হতে অনেক কিছু অর্জন করেছেন বিশেষ করে মার্ক ডাউন এর বিষয়গুলো আপনি অনেক দক্ষতার সহকারের অর্জন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56125.76
ETH 2526.68
USDT 1.00
SBD 2.27