সোনালী ফসল ধানের ফটোগ্রাফি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (৩১-০৫-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে আমি সোনালী ফসল ধানের ফটোগ্রাফি শেয়ার করতে আপনাদের মাঝে। আমাদের এলাকায় মাঠে অনেক ধান গাছ রয়েছে আমি সেখান থেকে কিছু ছবি সংগ্রহ করে আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি তবে চলো ছবিগুলো ধাপে ধাপে শেয়ার করা যাক এবং বর্ণনা দেওয়া যায়......

IMG_20220507_181101.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/dislodged.ironworker.drips
প্রথমে আমি আপনাদের সাথে যে ধারটি সম্পর্কে আলোচনা করতাছে এই ধানটির নাম হচ্ছে ২৮ ধার।আমাদের এলাকায় মাঠে অনেক ধান উৎপন্ন হয় আমি সেখানে গিয়েছিলাম ফটোগ্রাফি পোস্ট করব বলে ছবি সংগ্রহের জন্য। আমি সেখানে গিয়ে অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি সংগ্রহ করেছি। তার মধ্যে আমার কাছে সব থেকে ভালো লেগেছে এই ছবিটা আমি যেটা আপনাদের মাঝে প্রথমে শেয়ার করছি আপনার উপরের দিকে তাকালে অনেক সুন্দর ভাবে দেখতে পারবেন।

IMG_20220507_181647.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/dislodged.ironworker.drips
এবার আমি আপনাদের সাথে যে ধারটি সম্পর্কে আলোচনা করব এই ধানটির নাম হচ্ছে বাবু সরনা ধান। এই ধার এর ভাত খেতে আমার খুবই ভালো লাগে। আমরা সাধারণত এই ধান লাগিয়ে থাকি। এবার আমাদের এলাকায় অনেক ঝড় হওয়ার কারণে মাটিতে শুয়ে পড়েছে আপনার উপরের ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে দেখতে পারবেন।

IMG_20220507_181040.jpg

IMG_20220507_181032.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/dislodged.ironworker.drips
এবার আপনারা দেখতে পাচ্ছেন ধানগুলো অনেক সুন্দর ভাবে একটু লাল রং ধারণ করেছে আর কিছুদিন পরে এই ধানগুলো কাটা হবে। তারপর এইধার উপরে বাড়িতে নিয়ে যাওয়ার পরে সিদ্ধ করে ধান ভাঙ্গার পরে ভাত খেতে পারি। আর হয়তো পাঁচ থেকে ছয় দিন পর আমরা ধান কাটতে পারব। আমাদের এলাকায় যখন ধান কাটা হয় তখন মানুষ অনেক কাজে কামে ব্যস্ত থাকে।

IMG_20220507_181532.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/dislodged.ironworker.drips
এবার আপনার উপরের ছবির দিকে তাকালে দেখতে পাচ্ছেন অনেক সুন্দর ভাবে একটি মানুষ ধান কাটছে আমি তখন একটি ছবি তুলেছিলাম আমাদের এলাকার রাস্তায় দাঁড়িয়ে। অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলেছিলাম আপনাদের উপরের দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

IMG_20220507_181122.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/dislodged.ironworker.drips
এবার আপনারা দেখতে পাচ্ছেন মাঠে অল্প কিছু ধান কাটা হয়েছে এবং কিছু ধান কাটার পরে বান্দা হয়ে গিয়েছে। ছবির দিকে ভালোভাবে লক্ষ্য করলে দেখতে পারবে অনেক সুন্দর ভাবে অল্প কিছু মানুষ দূরে মেশিন দিয়ে ধান মাড়ায় করছে। তখন আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি সংগ্রহ করেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।

IMG_20220507_181344.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/dislodged.ironworker.drips
এবার আপনাদের দেখতে পাচ্ছেন ধান মাড়াই করার পর অনেক সুন্দর ভাবে বস্তায় নিয়ে আসা হয়েছে তারপরে ভ্যানে লোড করা হয়েছে। তখন আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে। আশা করি আপনাদের মতামত কমেন্টের মাধ্যমে জানানোর চেষ্টা করবেন সবাইকে ধন্যবাদ।

আমার নিজের পরিচয়

IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

এখন বাংলাদেশে ধানের মৌসুম আর আপনি অনেক সুন্দর সুন্দর ধানের ফটোগ্রাফি করেছেন। সোনালী ফসল গুলোর ফটোগ্রাফি করে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

তাই তো দেখছি সোনালী ফসল ধানকে ঘিরে বেশ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখতে খুবই সুন্দর লাগছে আসলে ধানের বিশাল বড় মাঠ এগুলো দেখলে খুব ভালো লাগে শুভকামনা অবিরাম আপনার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সোনালী ফসলের মাঠের ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লাগলো। কৃষকের হাড়ভাঙা পরিশ্রমের ফসল। সোনালী ফসল যখন কৃষকের ঘরে ওঠে তাদের আনন্দের সীমা থাকে না ।আপনি খুব সুন্দর ভাবে ফসলের ফটোগ্রাফি করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার গঠনমূলক মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

সোনালী ফসল ধানের ফটোগ্রাফি গুলো অত্যন্ত চমৎকার হয়েছে ভাইয়া। তবে ঝড় হওয়ার কারণে মাটিতে শুয়ে পড়া ধান গুলো দেখে আমার কাছে খুবই খারাপ লেগেছে। এরকম ধানের অবস্থা হলে আমার জানামতে কৃষকের খুবই ক্ষতি হয়ে যাবে। আপনার ফসলের ফটোগ্রাফির প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আপনি ধানগুলো বাতাসে শুয়ে পড়ার কারণে কৃষক ধান কাটার সময় অনেক ক্ষতিগ্রস্ত মুখে পড়বে।

 2 years ago 

সোনালী ফসলের অপরূপ সৌন্দর্য আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন। ধানক্ষেতের অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হলাম। অনেক সুন্দর করে আপনি এই ফটোগ্রাফি গুলো করেছেন। ভাইয়া আপনাকে জানাচ্ছি ধন্যবাদ এবং সেইসাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

সুজলা সুফলা শস্য শ্যামলা আমাদের এই জন্মভূমি।
অপরূপ সুন্দর্য্যে পরিপূর্ণ ধানক্ষেতের অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া।ধান কাটা থেকে শুরু করে বাড়ি পর্যন্ত নিয়ে যাওয়ার মুহূর্তগুলো আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন।এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এতো সুন্দর ফটোগ্রাফি দেখলে মন খারাপ থাকলেও মন ভালো হয়ে যাবে। আপনার ফটোগ্রাফি দেখেই বুঝা যাচ্ছে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি করেন। আপনার ফটোগ্রাফি দেখে গ্রামের কথা মনে পড়ে গেলো। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে একটি কৃষক কাজ করা ফটোগ্রাফি টা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার গঠনমূলক মতামতের জন্য।

 2 years ago 

পাকা ধান ঘরে তোলার পালা এখন। কৃষকের মুখে হাসি ফোটার দিন এসে গেছে। সোনালি ফসল ধানের ছবিগুলো ভাল তুলেছেন ভাই। অনেক ধন্যবাদ আপনাকে। ভালবাসা নিবেন।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি পাকা ধান ঘরে তোলার সময় এখন কৃষকের মুখে হাসি ফোটার দিন।

 2 years ago 

সোনালী ফসলের মাঠ দেখলে মনটা ভরে যায়। তবে দেখে খুবই খারাপ লাগলো, কৃষকের এত যত্নে গড়া ফসল কি একটা অবস্থা হয়ে গিয়েছে।😓

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি যত্নে গড়া ফসল বাতাসে মাটির সাথে শুইয়ে দিয়ে গেছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60308.44
ETH 2640.77
USDT 1.00
SBD 2.54