রেসিপি // তেলাপিয়া ও সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো..........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১২-০৮-২০২৩)

IMG_20220318_081050.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি তেলাপিয়া ও সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি। আসলে আজকে সকাল বেলায় ঘুম থেকে উঠে দেখি এখনো প্রাইভেটের সময় হয়নি তাই ভাবলাম পোস্ট শেষ করে প্রাইভেটে যাবো। তাই ঘুম থেকে উঠে হাতমুখ ধুয়ে ফ্রেশ হয়ে এসে মোবাইল নিয়ে বসে গেলাম পোস্ট লেখার জন্য। আসলে আজকে আপনাদের মাঝে অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করছি আমি। তবে চলুন আজকের রেসিপি আপনাদের মাঝে নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক.......
রেসিপি তৈরির উপকরণ
ক্রমিক নম্বরউপাদান
তেলাপিয়া মাছ
সিলভার কার্প মাছ
লবণ
ঝালের গুঁড়া
হলুদের গুঁড়া
পিঁয়াজ
তেল
পানি
জিরা
ধাপ-১

IMG_20220318_073416.jpg

প্রথমে আপনার ওপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি অনেক সুন্দর ভাবে গামলার মধ্যে মাছ গুলো নিয়েছি তারপরে অল্প কিছু পানি দিয়ে মাছগুলো অনেক সুন্দরভাবে ধুয়ে নিচ্ছি। তখন অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।
ধাপ-২

IMG_20220318_073549.jpg

এবার আপনার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। মাছগুলো ধোয়া হয়ে যাওয়ার পরে গামলার মধ্যে অল্প কিছু পরিমাণ ঝালের গুঁড়া ও অল্প কিছু পরিমাণ হলুদের গুঁড়া দিয়েছি। তারপরে সেগুলো অনেক সুন্দর ভাবে মাছগুলোর গায়ে মাখিয়ে দিয়েছি। তারপর একটি ছবি তুলে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৩

IMG_20220318_073529.jpg

IMG_20220318_073555.jpg

আপনার এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে চুলার উপরে একটি কড়া বসিয়ে দিয়েছি। তারপরে চুলার মধ্যে জাল দেওয়া শুরু করেছি। যখন কড়া গরম হয়ে উঠেছে তার কিছুক্ষণ পরে চুলার উপরে যে কড়া বসানো রয়েছে ওই কড়ার মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিয়েছে। তারপরে অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে একটি ছবি তুলে শেয়ার করেছে।
ধাপ-৪

IMG_20220318_073825.jpg

IMG_20220318_074204.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন অনেক সুন্দর ভাবে কড়ার উপরে মাছগুলো দেওয়া হয়েছে ভাজার জন্য। আসলে মাছগুলো এক সাইড অনেক সুন্দরভাবে ভাজা হয়েছে পরে আবারো অন্য সাইড খুন্তি দিয়ে উল্টিয়ে দেওয়া হয়েছে। আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে অনেক সুন্দর ভাবে দেখতে পারবেন।
ধাপ-৫

IMG_20220318_074550.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন মাছের মাথা ও লেজ অনেক সুন্দরভাবে কড়ার মধ্যে দেওয়া হয়েছে ভাজার জন্য।
ধাপ-৬

IMG_20220318_074821.jpg

এবার আপনারা আবারো লক্ষ্য করলে দেখতে পারবেন মাছগুলো পরবর্তীতে আরো সুন্দরভাবে উল্টে দেওয়া হয়েছে আরেক সাইড ভাজার জন্য। আসলে মাছ যদি ভাজি করে রান্না করা যায় তাহলে খেতে সব থেকে বেশি ভালো লাগে।
ধাপ-৭

IMG_20220318_075058.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন মাছগুলো ভাজা শেষ হয়ে যাওয়ার পরে কড়া থেকে নামিয়ে অনেক সুন্দরভাবে একটি নির্দিষ্ট জায়গায় রেখেছি। তারপরে অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৮

IMG_20220318_075137.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন । অল্প কিছু পিঁয়াজ এবং জিরা কড়ার মধ্যে দেওয়া হয়েছে ভাজি করার জন্য। তারপরে খুন্তি দিয়ে অনেক সুন্দর ভাবে নাড়া হয়েছিল ভাজি করার সময়। তারপরে আমি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-৯

IMG_20220318_075342.jpg

ভাজি করা শেষে আবারও এগুলো কড়া থেকে নামিয়ে একটি নির্দিষ্ট জায়গায় রাখা হয়েছে। তারপরে এগুলো পাটায় অনেক সুন্দরভাবে বাটা হয়েছে। আসলে এভাবে যদি রান্না করা যায় তাহলে খেতে সব থেকে বেশি ভালো লাগে।
ধাপ-১০

IMG_20220318_075439.jpg

এবার আপনার উপরের ছবি দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। যেই পিঁয়াজ ও জিরা গুলো আমি পাটায় বেটেছিলাম অনেক সুন্দর ভাবে সেগুলো কড়ার মধ্যে দিয়ে দিয়েছে। তারপরে অল্প কিছু ঝালের গুঁড়া ও হলুদের গুঁড়া দিয়ে দিয়েছি। তারপরে অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-১১

IMG_20220318_075629.jpg

আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন।তারপরে কড়ার মধ্যে অল্প কিছু পানি দিয়ে মাছগুলো দিয়ে দিয়েছি। তারপর আমি একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-১২

IMG_20220318_075921.jpg

তারপরে আমি চুলার মধ্যে অনেক সুন্দর ভাবে জাল দিয়েছিলাম অনেকক্ষণ। তারপরে আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কড়ার মধ্যে রেসিপি ঝোল গুলো অনেক সুন্দরভাবে ফুটে উঠেছিল। তখন আমি একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি।
ধাপ-১৩

IMG_20220318_080811.jpg

এবার আপনাদের উপরে ছুটির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। রেসিপির ঝোল গুলো আগের তুলনায় অনেকটাই শুকিয়ে গিয়েছে। আসলে ঝোল যত বেশি শুকিয়ে যাবে রেসিপি খেতে তত বেশি সুস্বাদু লাগবে। আর অল্প কিছুক্ষণের মধ্যেই রেসিপি কড়া থেকে নামানো হবে।
ধাপ-১৪

IMG_20220318_081059.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারছেন। রেসিপি কড়া থেকে নামানো হয়েছে অনেক সুন্দর ভাবে একটি গামলার মধ্যে। তারপর আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে এই রেসিপিটি খেতে আমার কাছে বেশ সুস্বাদু লেগেছিল।
ধাপ-১৫

IMG_20220318_081330.jpg

অনেকক্ষণ চুলার পাশে ধৈর্য ধরে বসে থাকার পরে রেসিপির ছবি তোলা যখন শেষ করেছিলাম তারপরে আমিও রেসিপির গামলা হাতে নিয়ে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি পোস্টে আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
💞আমার নিজের পরিচয়💞


IMG-20230321-WA0007.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে একাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

সত্যিই চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন। তবে এমন সাধারণ রেসিপি অনেকদিন হলো খাওয়া হয়নি। পুকুরের টাটকা মাছ দিয়ে যখন চমৎকারীর রেসিপি তৈরি করা হয় তখন যেন খাবারের টেস্ট এবং খাবারের রুচি আরো বেড়ে যায়।

অসাধারণ ভাবে আপনি আপনার রেসিপি আমাদের মাঝে তুলে ধরেছেন এবং সত্যি অনেক চমৎকার হয়েছে

 last year 

ঠিক বলেছেন ভাই আপনি যদি পুকুরের টাটকা মাছ রান্না করা যায় তাহলে খেতে সবথেকে বেশি ভালো লাগে। ধন্যবাদ ভাই পোস্টটি পড়ে আপনার গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 last year 

তেলাপিয়া ও সিলভার কার্প মাছের সুস্বাদু রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই সুস্বাদু ও মজাদার মনে হচ্ছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুস্বাদু একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

আসলে ভাই রেসিপিটি খেতেও আমার কাছে সুস্বাদু লেগেছিল। ধন্যবাদ মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 last year 

আপনি তেলাপিয়া মাছ এবং সিলভার কার্প মাছ একসাথে রান্না করেছেন। দুইটি মাছের আলাদা আলাদা স্বাদ তাই দুইটি মাছ এক হয়ে বেশি সুস্বাদু হয়েছিল খেতে মনে হয়। যাইহোক ভাইয়া অসংখ্য ধন্যবাদ দারুণ একটু রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু আপনি দুইটি মাছের আলাদা আলাদা স্বাদ একসাথে রান্না করার কারণে স্বাদটা হয়তো আর একটু বৃদ্ধি পেয়েছে। ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

 last year 

বাহ অনেক ভালোই হলো তাহলে সকাল সকাল খুব মজার একটি রেসিপি নিয়ে পোস্ট টা করে নিলেন। সিলভার কার্প মাছের রেসিপি শেয়ার করলেন দেখে তো মনে হচ্ছে অনেক মজার হবে। এভাবে যদি মাছ ফ্রাই করে ঝোল করে রান্না করা হয় খেতে অনেক ভালো লাগে। অনেক মজাদার একটি রেসিপি নিয়ে আমাদের সাথে শেয়ার করলেন অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন আপু আপনি মাছ যদি প্রথমে ভাজি করে ভালোভাবে রান্না করা যায় তাহলে খেতে অনেক বেশি ভালো লাগে। ধন্যবাদ আপনার মতামত প্রদান করার জন্য।

 last year 

তেলাপিয়া ও সিলভার কার্প মাছের রেসিপিটি দেখছি খুবই চমৎকার হয়েছে। মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। এভাবে ভুনা করলে তো আরো বেশি ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই মজা হয়েছে ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 last year 

ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করে আমাকে উৎসাহিত করার জন্য।

 last year 

আজ আপনি আমাদের মাঝে মাছের অনেক সুন্দর একটি রেসিপি নিয়ে উপস্থিত হয়েছেন মামা। আপনার এই ভালো লাগার রেসিপিটা দেখে আমি মুগ্ধ হয়েছি। রান্নার প্রক্রিয়াটা ছিল অতি চমৎকার যেখানে রান্নার সমস্ত কৌশল গুলো খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন।

 last year 

ধন্যবাদ মামা এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত শেয়ার করে আমাকে উৎসাহিত করার জন্য।

 last year 

আপনি তেলাপিয়া ও সিলভার কার্প মাছের খুব চমৎকার রেসিপি করেছেন। তবে আমি কখনো তেলাপিয়া মাছ এবং সিলভার কার্প মাছ মিক্স রান্না করে খাইনি। আলাদা আলাদা রান্না করে খাওয়া হয়েছে। তবে দুটি মাছ আমার খুব প্রিয়। যাইহোক সকালবেলা ঘুম থেকে উঠে প্রাইভেটে যাওয়ার আগে পোস্টটি রেডি করে ফেলেছেন। সত্যি বলতে আপনার রেসিপিটি দেখে অনেক ভালোই লাগলো। অনেক সুন্দর করে রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমাদের এলাকাতে চলে আসেন ভাই একসাথে মিক্স করে রান্না করে আপনাকে খাওয়াবো। আসলে একসাথে রান্না করলে খেতে বেশ ভালো লাগে ভাই।

 last year 

তেলাপিয়া এবং সিলভার কার্প মাছের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। যা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রেসিপিটি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65633.94
ETH 2670.37
USDT 1.00
SBD 2.90