কবিতা আবৃত্তি প্রতিযোগিতা/ব্যর্থ প্রেম/সুনীল গঙ্গোপাধ্যায়ের/(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (মঙ্গলবার-২৬এপ্রিল-০৪-২০২২)

IMG_20220425_220831.jpg

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে আমি একটি কবিতা আবৃতি করতে যাচ্ছি। কিছুদিন আগে @blacks দাদা একটি কবিতা আবৃত্তি প্রতিযোগিতার পোস্ট শেয়ার করেছিল। কবিতার নাম ব্যর্থ প্রেম। কবিতা লিখেছিলেন সুনীল গঙ্গোপাধ্যায়।সেই কবিতা আবৃত্তি করে শেয়ার করতে যাচ্ছি। আমি কবিতা যখন রেকোর্ডিং করেছিলাম অনেকবার রেকোর্ডিং করার পরে আমার কাছে মনে হয়েছিল এই রেকোর্ডিংটা সবথেকে ভালো হবে তাই আমি এ রেকর্ডিং আপনাদের মাঝে শেষ করলাম।

ব্যর্থ প্রেম – সুনীল গঙ্গোপাধ্যায়

প্রতিটি ব্যর্থ প্রেমই আমাকে নতুন অহঙ্কার দেয়
আমি মানুষ হিসেবে একটু লম্বা হয়ে উঠি
দুঃখ আমার মাথার চুল থেকে পায়ের আঙুল পর্যন্ত
ছড়িয়ে যায়
আমি সমস্ত মানুষের থেকে আলাদা হয়ে এক
অচেনা রাস্তা দিয়ে ধীরে পায়ে
হেঁটে যাই
সার্থক মানুষদের আরো-চাই মুখ আমার সহ্য হয় না
আমি পথের কুকুরকে বিস্কুট কিনে দিই
রিক্সাওয়ালাকে দিই সিগারেট
অন্ধ মানুষের শাদা লাঠি আমার পায়ের কাছে
খসে পড়ে
আমার দু‘হাত ভর্তি অঢেল দয়া, আমাকে কেউ
ফিরিয়ে দিয়েছে বলে গোটা দুনিয়াটাকে
মনে হয় খুব আপন
আমি বাড়ি থেকে বেরুই নতুন কাচা
প্যান্ট শার্ট পরে
আমার সদ্য দাড়ি কামানো নরম মুখখানিকে
আমি নিজেই আদর করি
খুব গোপনে
আমি একজন পরিচ্ছন্ন মানুষ
আমার সর্বাঙ্গে কোথাও
একটুও ময়লা নেই
অহঙ্কারের প্রতিভা জ্যোতির্বলয় হয়ে থাকে আমার
মাথার পেছনে
আর কেউ দেখুক বা না দেখুক
আমি ঠিক টের পাই
অভিমান আমার ওষ্ঠে এনে দেয় স্মিত হাস্য
আমি এমনভাবে পা ফেলি যেন মাটির বুকেও
আঘাত না লাগে
আমার তো কারুকে দুঃখ দেবার কথা নয়।

প্রয়োজনীয় বিবরণ

বিভাগবিবরণ
কবিতার নামব্যর্থ প্রেম
কবির নামসুনীল গঙ্গোপাধ্যায়
ডিভাইসRedmi not8
স্থানগাংনী মেহেরপুর বাংলাদেশ
আবৃত্তি@kibreay001

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

কবিতা প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অনেক অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন জানাই। সত্যি আপনার কন্ঠে খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর কবিতা আমাদের মাঝে আবৃত্তি করার জন্য। আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

এত সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

আপনি আমাদেরকে অসাধারণ একটি পোস্ট উপহার দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আশা করি সামনের দিনগুলোতে আরো ভালো কিছু করতে পারবেন ইনশাল্লাহ।

 2 years ago 

এত সুন্দর ভাবে মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রথমে ধন্যবাদ জানাচ্ছি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আশা করি অনেক কিছু শিখতে পেরেছেন। এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

দারুন এক প্রতিযোগিতায় আপনিও শুরু করেছেন সেই জন্য প্রথমে আপনাকে অভিনন্দন জানাই আপনি খুব সুন্দর ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার আবৃত্তি শুনে খুব ভালো লাগলো। এত সুন্দর ভাবে আবৃত্তি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। তবে কবিতা নিয়ে আপনার মনের ভাব তুলে ধরলে আরো বেশি ভালো লাগতো। আশা করি পরবর্তীতে আপনি আরো ভালো কিছু উপহার দেবেন আমাদের মাঝে।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

মামা খুব সুন্দর কবিতা আবৃত্তি করেছেন আপনি। আপনার কবিতা আবৃত্তি তো অসাধারণ হয়েছে। সত্যি মুগ্ধ করার মত। খুব সুন্দর কন্ঠ আপনার, কোথাও কোনো রকম বাদে নাই। এভাবে চালিয়ে যেতে হবে। প্রতিটা কনটেস্ট এ অংশগ্রহণ করতে হবে।

 2 years ago 

অনেক ধন্যবাদ মামা আপনাকে এত সুন্দরভাবে মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

ব্যর্থ প্রেম কবিতাটির খুব সুন্দর সুন্দর আবৃত্তি দেখতে পাচ্ছি, এই কবিতা প্রতিযোগিতা আয়োজন এর মাধ্যমে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর করে আবৃত্তির মাধ্যমে আমাদের সাথে কবিতাটি তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন। আপনি সুনীল গঙ্গোপাধ্যায়ের ব্যর্থ প্রেমের এই কবিতাটি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার কন্ঠে এই কবিতাটি শুনে খুবই ভালো লাগলো, এভাবে যদি আপনি কনটিনিউ কবিতা আবৃত্তি করেন তাহলে আপনি একটা সময় অনেক ভালো আবৃত্তিকারক হয়ে যাবেন। শুভকামনা রইল

 2 years ago 

এখন থেকে চেষ্টা চালিয়ে যাবো প্রতি সপ্তাহে একটি করে কবিতা আবৃত্তি করার জন্য।

 2 years ago 

আসলে ভাই আপনি অনেক ভালো চেষ্টা করেছেন। আসলে কবিতা অনেক কঠিন জিনিস আপনি যে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এটাই অনেক। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

কবিতা আবৃত্তি করা কিন্তু অতটা সহজ নয়। আপনি কিন্তু খুব সুন্দর ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন। আমি মনে করি কবিতাটি আবৃত্তি করার জন্য একটা সাহসের প্রয়োজন রয়েছে। আপনার কবিতা আবৃত্তি শুনে খুবই ভালো লাগলো। মনে হচ্ছে খুব সুন্দর ভাবে আপনি কবিতাটির শেষ করেছেন। প্রতিযোগিতায় আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ব্যর্থ প্রেমের কবিতাটি খুব সুন্দর আবৃত্তি করলেন। সুনীল গঙ্গোপাধ্যায়ের কবিতা আবৃত্তি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে কবিতা আবৃত্তি শুনতে অনেক ভালো লাগে । সুন্দর উপস্থাপনার মাধ্যমে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছিলাম কবিতাটি সুন্দরভাবে আবৃত্তি করার জন্য জানিনা কেমন হয়েছে। আপনার অনেক ভালো জানেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63095.58
ETH 2475.10
USDT 1.00
SBD 2.64