টিসিবির পণ্য বিতরণ দামে সাশ্রয়ী মানে অন্যান্য (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো.....
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(রবিবার-১০এপ্রিল-০৪-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আপনাদের মাঝে টিসিবির পণ্য বিতরণ নিয়ে কিছু বলতে চাচ্ছি। আমাদের ইউনিয়ন পরিষদের প্রায় প্রতি বছর রমজান মাসে টিসিবির পণ্য বিতরণ করা হয়। তাই আমাদের ইউনিয়নের যত গরিব দুঃখী অসহায় মানুষ রয়েছে তারা এই পণ্য নেওয়ার জন্য আসেন। আমি সেখানে উপস্থিত ছিলাম যখন টিসিবির পণ্য বিতরণ করা হয়। তবে চলো কিভাবে টিসিবির পণ্য বিতরণ করা হয় আপনাদের সাথে থাকে ধাপে ধাপে শেয়ার করা যাবে......

IMG_20220320_133320.jpg

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন টিসিবির পণ্য নেওয়ার জন্য অনেক মানুষ এসে উপস্থিত হয়েছে। আমাদের ইউনিয়ন পরিষদে প্রায় ১৬ টি গ্রাম রয়েছে। এখানে প্রত্যেক গ্রাম থেকে অনেক মানুষ এসে উপস্থিত হয়েছে এই টিসিবির পণ্য নেওয়ার জন্য। আপনারা উপরের ছবির দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন পুরুষ মানুষের চাইতে মহিলা মানুষের ভিড় বেশি টিসিবির পণ্য নেওয়ার জন্য।

IMG_20220320_132325.jpg

আমরা যে কার্ড দেখালে আমাদেরকে টিসিবির পণ্য দেওয়া হবে সেই কার্ডে আমি আপনাদের সামনে ছবির মাধ্যমে উপস্থিত করেছে। এই কার্ড আমি একটি মানুষের কাছ থেকে নিয়ে আমি একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। এই কার্ডে যেই মানুষটির নাম লেখা আছে মোঃ সেলিম হোসেন। পেশায় তিনি একজন দিনমজুর। এই কার্ডটি মূলত আমাদের গ্রামের মেম্বার দিয়ে থাকে। এই টিসিবির পণ্য নেওয়ার জন্য আমাদেরকে ৪২০ টাকা করে দিতে হয়েছে।

IMG_20220320_132338.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে তাকালে বুঝতে পারবেন। আমাদের ইউনিয়ন পরিষদের হাবিলদার তিনি অনেক সুন্দর ভাবে মানুষদেরকে লাইন দিতে বলছে। লাইন দিলে আমাদের পণ্য দিতে সুবিধা হবে তাই তিনি সবাইকে অনুরোধ জানাচ্ছে লাইন দেওয়ার জন্য।

IMG_20220320_132448.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে তাকালে বুঝতে পারবেন। পুরুষ এবং মহিলা দুইটি লাইন দিয়েছে টিসিবির এর পূর্ণ নেওয়ার জন্য। আসলে আমাদের এলাকার মানুষজন অনেক ভদ্র তাই তারা অনেক সুন্দর ভাবে লাইন দিয়ে দাঁড়িয়ে গেছে টিসিবির পণ্য নেওয়ার জন্য।

IMG_20220320_132550.jpg

এবার আপনারা দেখতে পারছেন একটি ট্রাকের ছবি এই ট্রাকের এর ভিতরে টিসিবির পণ্য রয়েছে। অল্প কিছুক্ষণের মধ্যে ট্রাকের ডালা খুলে পণ্য বিতরণ করা শুরু হয়ে যাবে।

IMG_20220320_132605.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি এখানে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে এই পণ্য বিতরণ করা হয়েছিল রমজান মাসের ১ দিন আগে। আমি ভেবেছিলাম আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে ভেরিফাইড হওয়ার পরে এই পোস্ট করব। তাই আমি এখন আপনাদের মাঝে এই পোস্ট শেয়ার করতে যাচ্ছি।

IMG_20220410_052806.jpg

এবার আপনারা দেখতে পারছিনা ট্রাকের ডালা খুলে টিসিবির পণ্য বিতরণ করা শুরু হয়ে গিয়েছে। পণ্য বিতরণ করছে আমাদের ইউনিয়নের চেয়ারম্যান ও সচিব। তিনারা সুষ্ঠুভাবে কার্ড দেখে পণ্য বিতরণ করছে। এমন একটি উন্নয়নমূলক কাজের জন্য আমি আমাদের চেয়ারম্যানের উপরে অনেক খুশি হয়েছিলাম।

IMG_20220320_132215.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি একটি পোস্টারের ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। কি কি পণ্য বিতরণ করা হবে সব লিস্ট দেওয়া আছে এখানে। আপনারা চাইলে এখান থেকে তালিকা দেখে নিতে পারেন। এই বলে আমি আমার পোষ্ট লেখার শেষ করলাম সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন আরো আপনাদের মাঝে নতুন নতুন উন্নয়ন মূলক পোস্ট নিয়ে হাজির হতে পারি।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)



banner-abbVD.png

Logo.png

Sort:  
 2 years ago 

মানুসের মনে কত হাহাকার। দ্রব্যমুল্যের দাম যদি নিয়ন্ত্রনে থাকতো তবে এরকম লম্বা লাইনে মানুষ দাড়াতো না। এসব দেখলে কষ্ট লাগে মনে। যাইহোক অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

 2 years ago 

আপনার গঠনমূলক মতামত প্রকাশ করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এই বিষয়ে একটি পোষ্ট করার জন্যআমিও এই মাল ক্রয় করেছি। তবে খুব ভালো লেগেছিল যে এইটা পুলিশ ভাইয়েরা নিজের নিয়ন্ত্রণ করছেন।

 2 years ago 

মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

আপনাকে অনেক ধন্যবাদ এই বিষয়ে একটি পোষ্ট করার জন্য। এই মাল গুলো আমিও ক্রয় করেছি তবে খুব ভাল লেগেছে। যে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে এই মাল গুলো শৃঙ্খলা ভাবে সবার হাতে তুলে দেয়ার জন্য। পুলিশ ভাইয়েরা সুষ্ঠুভাবে এই মাল গুলো সবার হাতে পৌঁছে দিচ্ছেন।

 2 years ago 

আপনার মত কয়েকদিন আগে 460 টাকা দিয়ে আমিও এই মাল গুলো ক্রয় করে ছিলাম । আপনি কয় করার পাশাপাশি অনেক সুন্দর একটি সময় অতিবাহিত করেছেন।
এত সুন্দর একটি সময় কাটানোর পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত জানানোর জন্য।

 2 years ago 

সাধারণ জনগণ টিসিবির পণ্য সংগ্রহ করে সুবিধা ভোগ করতে পারেন তাহলে এটা আমাদের সরকারের জন্য একটা গর্বের বিষয়। যাই হোক আপনি অনেক সুন্দর করে আপনার নিজের মনের ভাব প্রকাশ করেছেন এবং টিসিবির পণ্য কিভাবে সংগ্রহ করতে হয় সেটা আমাদেরকে দেখিয়েছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার গঠনমূলক মতামত পেশ করার জন্য।

 2 years ago 

টিসিবির পণ্য সংগ্রহ করে অনেকেই এই সুবিধা ভোগ করছে। এতে আসলে খুবই ভালো লাগছে আপনি মুহূর্তগুলো খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন সাথে কিছু ফটোগ্রাফি ও ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

পণ্যের দাম যেভাবে বেড়েছে মানুষ অনেকটা নিরুপায় হয়ে এই টিসিবির লাইনে দাঁড়াচ্ছে। এবং সেটা মানুষের ভীড় দেখলে বোঝা যায়। আপনার টিসিবির পণ্য নেওয়ার অভিজ্ঞতা টা ভালো ছিল। বেশ গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত কমেন্ট এর মাধ্যমে জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

খুব সাশ্রয়ী রেটে পণ্য বিতরণ করতেছে দেখলাম। আসলে এরকম সার্ভিস সমূহ যদি প্রতিটি গ্রামে দেওয়া যেত তাহলে অনেক বেশি উপকৃত হতো জনগণ। কিন্তু সেটা হয়তো সম্ভব না যার কারণে এখনও অনেক জায়গাতে মানুষ খুব কষ্টে আছে। ধন্যবাদ অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

দিন দিন আমাদের অর্থনীতি যেদিক যাচ্ছে প্রকৃতপক্ষে টিসিবি না থাকলে এসব মানুষ গুলর অনেক কষ্ট হয়ে যেতো। কবে যে জিনিশ পত্রের একটু দাম কমবে। তা না হলে বেঁচে থাকা দায় হয়ে যাচ্ছে দিন দিন। এভাবে আর কদিন চলবে কে জানে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর মতামত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

খুব সুন্দর উদ্যোগে গ্রহন করছে।যা দেখে ভালো লাগলো।আসলে দেশের এই পরিস্থিতিতে এই রকম ভালো পরিকল্পনা হাতে নেওয়ার জন্য তাদেরকে অনেক ধন্যবাদ। সেই সাথে আপনাকে ও এতে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সরকারের এই ধরনের কার্যক্রম কে আমি সাধুবাদ জানাতে চাই কারণ এর মাধ্যমে অনেক গরিব মানুষ নিত্যপ্রয়োজনীয় জিনিস ক্রয় করতে পারে। বর্তমানে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম এত বেশি পরিমাণে বৃদ্ধি পেয়েছে গরিবেরা না খেয়ে জীবন যাপন করছে।

 2 years ago 

আপনার মূল্যবান মতামত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58633.63
ETH 2810.92
USDT 1.00
SBD 2.26