প্রজাপতি ও মৌমাছির কিছু ফটোগ্রাফি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (২২-০৮-২০২২)

1649920199668.jpg

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছে প্রজাপতি ও মৌমাছির কিছু ফটোগ্রাফি। আসলে আমি ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। আমি প্রায় দিনে কোনো না কোনো ছবি আমার মোবাইলে ফোন দ্বারা ক্যামেরাবন্দি করে থাকে। তবে চলুন নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক.......

1649920199804.jpg

আমাদের মাঠে কিছুদিন আগে শস্য বোনা হয়েছিল আমি মাঠ দিয়ে হেটে যাচ্ছিলাম তখন দেখি কিছু মৌমাছি শস্যফুল থেকে মধু আহরণ করছে। অনেকগুলো মৌমাছির ছবি আমার মোবাইলের ক্যামেরা বন্দি করেছিলাম দেখতে খুব একটা ভালো লাগছিল না তাই পরে আমি আবারো একটি মৌমাছির আমার মোবাইলের ক্যামেরা বন্দি করলাম দেখতে আসলে আমার কাছে অনেক চমৎকার লাগছে তাই আমি আপনাদের মাঝে এই ছবিটি উপরে শেয়ার করেছি আপনারা চাইলে দেখে নিতে পারেন।

1649920199735.jpg

এবার আপনারা দেখতে পারছেন ওই একই প্রজাপতির ছবি আমি আবারও আমার মোবাইল ফোন দ্বারা যখন তুলতে গেলাম তখন প্রজাপতিটি অনেক সুন্দর ভাবে উড়ে যাচ্ছিল তাই প্রজাপতির অর্ধেক ছবি আমি আমার মোবাইলের ক্যামেরা বন্দি করতে পেরেছি এবং শস্য ফুল আপনারা উপরে অনেক সুন্দর ভাবে দেখতে পাচ্ছি।

1649920199693.jpg

তারপরে প্রজাপতি আবারও যখন উড়ে গিয়ে একটি শস্য ফুলের উপর বসলো তখন আমি অনেক সুন্দর ভাবে আমার মোবাইলের ফোন দ্বারা প্রজাপতির ছবিটি ক্যামেরাবন্দি করলাম তখন দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছিল প্রজাপতির ছবি। আসলে ওই দিনে অনেক মনোমুগ্ধকর ছবি উঠেছিল আমার মোবাইল দ্বারা। ছবিটা তোলার পরে আমি আপনাদের মাঝে উপরে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছি আপনারা চাইলে দেখে নিতে পারেন।

1649920199783.jpg

তার পাশে দেখি আবারও অন্য কালারের একটি প্রজাপতি শস্য ফুলে বসে আছে। আসলে প্রজাপতিগুলো অনেক শান্ত সৃষ্ট ছিল আমি যখন ছবি তুলেছিলাম খুব ভালোভাবে প্রজাপতিগুলো শস্য ফুলের উপরে বসে ছিল। আসলে এই কালো কালারের প্রজাপতিটি দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমি উপরে আপনাদের মাঝে অনেক সুন্দরভাবে শেয়ার করেছি চাইলে দেখে নিতে পারেন।

1649920199714.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন প্রজাপতির ছবি যখন আমি আমার মোবাইলে ফোন দ্বারা তুলেছিলাম প্রজাপতির অনেক কাছ থেকে এবং আমার মোবাইলের ক্যামেরা দাঁড়া জুম করে। আপনারা উপরের ছবির দিকে তাকালে ছবিটি অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

1649920199762.jpg

এবার আপনারা দেখতে পারছেন প্রজাপতি অনেক সুন্দর ভাবে শস্য ফুলের ঠিক মাঝখানে বসে মধু আহরণ করছে তখন আমি অনেক সুন্দর ভাবে প্রজাপতির ছবিটি আমার মোবাইল দ্বারা তুলেছিলাম। আমি কিছুদিন পরে সেই ছবিগুলো আজকে আপনাদের মাঝে শেয়ার করলাম। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।

প্রয়োজনীয় তথ্যাবলী

আমার পরিচিতিকিছু বিশেষ তথ্য
আমার নাম@kibreao001
ফটোগ্রাফি ডিভাইসমোবাইল
ব্লগিং মোবাইলRedmi not 8
ক্যামেরাcamera-48mp
আমার বাসাগাংনী মেহেরপুর
আমার বয়স১৫ বছর
লোকেশনhttps://w3w.co/dislodged.ironworker.drips

🤝আমার নিজের পরিচয়🤝


IMG-20220817-WA0000.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

Sort:  
 2 years ago 

প্রজাপতি ও মৌমাছির কিছু ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে প্রজাপতি এবং মৌমাছি দুটি খুবই সৌন্দর্যের প্রাণী। প্রজাপতির পাখাগুলো যেন আলপনায় দিয়ে এঁকে দিয়েছে। কেউ খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

ধন্যবাদ আপু মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

প্রজাপতি টা বেশ সুন্দর। একটা গান মনে পরে গেলো,প্রজাপতি প্রজাপতি কোথায় পেলে ভাই, এমনও রঙিন পাখা।হা হা।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

সত্যি প্রজাপতিটা দেখতে বেশ সুন্দর ছিল।

 2 years ago 

বাহ! বেশ ইউনিক ইউনিক ফটোগ্রাফি দেখে তো মনটা জুড়িয়ে গেল। মৌমাছির মধু সংগ্রহ করার চিত্রটি খুবই চমৎকার হয়েছে পাশাপাশি প্রজাপতিরও ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সবই নিয়ে দারুন একটা ফটোগ্রাফি পোস্ট করেছেন ভাই, শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমার কাছে মৌমাছির মধু সংগ্রহ করার ওই ছবিটা সব থেকে বেশি ভালো লেগেছিল।

 2 years ago 

ওয়াও ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলোর কথায় কি আর বলবো সত্যিই খুব অসাধারণ চমৎকার। প্রজাপতি এবং মৌমাছি ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ লাগছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনি একজন প্রফেশনাল ফটোগ্রাফার। এত সুন্দর চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল। আশা করি সামনে আরও সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনার কাছ থেকে দেখব।

 2 years ago 

সত্যি আপু আমি একজন প্রফেশনাল ফটোগ্রাফার না এমনিতে মোবাইলের দ্বারা কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছিলাম।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন তবে আমার কাছে প্রজাপতির ফটোকপিটা সবচেয়ে বেশি ভালো লেগেছে
এছাড়াও প্রত্যেকটি ফটোগ্রাফি আপনি খুবই স্পষ্টভাবে ক্যাপচার করেছেন সব মিলিয়ে দারুন একটা পোষ্ট ছিল।

 2 years ago 

ঠিক বলেছেন প্রজাপতির ফটোগ্রাফি আমার কাছে দেখতে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

প্রজাপতির অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। প্রজাপতি দেখতে খুব সুন্দর হয়। আর আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছেন যে কারনে দেখতে আরো বেশি চমৎকার লাগছে।

 2 years ago 

ধন্যবাদ মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রজাপতি এবং মৌমাছির অসাধারণ কিছু দৃশ্য ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে।। ফটোগ্রাফি গুলা দেখে মনে হচ্ছে আপনি অনেক ধৈর্য ধারণ করে ফটোগ্রাফি করেছেন কেননা উড়ন্ত বস্তুর ফটোগ্রাফি করা খুবই কষ্টসাধ্য।।

 2 years ago 

মোবাইল দ্বারা ক্যামেরা বন্দি করার সময় আমার অনেক ভয় করেছিল যদি মৌমাছিতে কামড়ে দেয় এজন্য।

 2 years ago 

আপনার তোলা প্রজাপতি ও মৌমাছির ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। সুন্দর ভাবে ফটোগ্রাফি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাদের মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ এই অসময়ে সরিষা ফুল। প্রজাপ্রতি মৌমাছি এগুলোর ফটোগ্রাফি করা সত্যি অনেক কষ্টসাধ্য। এই প্রাণীগুলো স্থির থাকেই না। ফটোগ্রাফি গুলো ভালো ছিল। প্রজাপ্রতিটা বেশি সুন্দর লাগছে।।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই অসাধারণ সরিষার ফুল।

 2 years ago 

ওয়াও আপনার প্রজাপতি ও মৌমাছির কিছু ফটোগ্রাফি দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই মনমুগ্ধকর কিছু ফটোগ্রাফি করেছেন। আমার কাছে তো প্রজাপতি এবং মৌমাছির ফটোগ্রাফি করতে এবং দেখতে ভীষণ ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38