ডাই পোস্ট = সাদা কাগজ দিয়ে ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৫-০৮-২০২৩)

IMG_20230804_075540.jpg

আসসালামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি সাদা কাগজ দিয়ে ফুল তৈরি। আসলে আপনারা সবাই জানেন লেখাপড়া করার উদ্দেশ্যে বাইরে থাকতে হয়। আসলে আমি যখন প্রথম কাজ করতাম তখন ডাই পোস্ট মাঝে মাঝে করা হতো। আসলে এখন মেসে থাকার কারণে আর এই পোস্ট তৈরি করা হয় না। কয়েকদিন আগে বাড়িতে গিয়েছিলাম বাড়িতে গিয়ে ভাবলাম অনেকদিন পর একটা ডাই পোস্ট তৈরি করবো। তাই তখন সেই ডাই পোস্ট তৈরি করেছিলাম। আসলে যেহেতু অনেক দিন পর তৈরি করেছি আমার নিজের কাছেও দেখতে তেমন একটা ভালো লাগেনি। আসলে লেখাপড়ার জন্য এখন সব থেকে বেশি ব্যস্ত থাকতে হয় তারপরেও চেষ্টা করি আপনাদের সাথে যথা সময় যুক্ত থাকার জন্য। তবে চলুন আজকের পোস্ট নিজে শেয়ার করা যাক.......
ফুল তৈরির উপকরণ সমূহ
ক্রমিক নম্বরউপাদান
পেপার
রুল
স্কেল
কাইচি
ধাপ-১

IMG20230803142800.jpg

প্রথমে আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি অনেক সুন্দর ভাবে আমার একটি প্যাড খাতার পৃষ্ঠা ছিড়ে আপনাদের মাঝে অনেক সুন্দর ভাবে ছবি তুলে শেয়ার করেছি। আসলে এই খাতার পৃষ্ঠা দিয়েই ফুল তৈরি করা হবে। আপনারা প্রত্যেকটি ছবির দিকে লক্ষ্য রাখুন তাহলে ভালোভাবে দেখতে পারবেন বা বুঝতে পারবেন।
ধাপ-২

IMG20230803142721.jpg

কাগজ দিয়ে ফুল তৈরির সময় আমি যে সকল উপকরণ গুলো ব্যবহার করেছিলাম সেগুলো অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন।
ধাপ-৩

IMG20230803143054.jpg

IMG20230803143107.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি অনেক সুন্দর ভাবে খাতার পৃষ্ঠা যখন ভাজ করছিলাম তখন একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে প্রথমে আপনাদের মাঝে বলেছি অনেকদিন পরে যেহেতু এই পোস্ট তৈরি করেছি হয়তো আপনাদের কাছে খুব একটা বেশি ভালো লাগবে না। তাও চেষ্টা করেছি যতটুকু ভালো করা যায়।

ধাপ-৪

IMG20230803142941.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি যখন খাতার পৃষ্ঠা দুই ভাজ করছিলাম তারপরে এক সাইডে অল্প একটু বেরিয়েছিল। সেই বেরোনো অংশটুকু আমি অনেক সুন্দর ভাবে কাইচি দিয়ে কেটে ফেলছি। তখন অনেক সুন্দর ভাবে আমার মামা একটি ছবি তুলে দিয়েছিল।
ধাপ-৫

IMG20230803143134.jpg

এবার আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কাগজের টুকরা কাইচি দিয়ে কাটা শেষে আমি আবারো কাগজটি অনেক সুন্দরভাবে আরেকটি ভাজ মেরেছি। তারপরে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছে।
ধাপ-৬

IMG20230803143225.jpg

এবার আপনার ওপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন । ভাজ করার পরে আবারও অল্প একটু কাগজের কোনা বেরিয়ে গিয়েছে সেটুকু আমি অনেক সুন্দরভাবে কাইচি দিয়ে কেটে নিয়েছি তারপরে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে অনেকদিন পরে যেহেতু এই পোস্ট তৈরি করলাম তাই অনেক সময় ব্যয় করেছিলাম পোস্টটি তৈরি করতে।
ধাপ-৭

IMG20230803145727.jpg

আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি যখন স্কেল ধরে রুল দিয়ে কাগজের উপরে দাগ দিয়েছিলাম তখন অনেক সুন্দরভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আসলে ছবিটি তুলে দিয়েছিল আমার মামা।
ধাপ-৮

IMG20230803145949.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। আমি কাগজের উপরে রুল দিয়ে স্কেল ধরে দাগ দিয়েছি সেই দাগের উপরে অনেক সুন্দর ভাবে কাইচি দিয়ে কাটা শুরু করেছি। তারপরে এর মধ্য থেকে একটি করে কাগজ ছিড়ে ফেলে দিয়েছি আর একটি করে রেখে দিয়েছি।
ধাপ-৯

IMG20230803150302.jpg

IMG20230803150257.jpg

আপনারা এবার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন কাগজ যখন কাটা সম্পূর্ণ হয়ে গিয়েছে তখন আমি অনেক সুন্দরভাবে বিছানার উপরে রেখে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।
ধাপ-১০

IMG20230803150321.jpg

এবার আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন । আমি কাগজ টি যেভাবে ভাজ করেছিলাম আবার সেই ভাবেই খুলেছি। আমি কাগজটি ভাজ খোলার মধ্যপথে অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি ছবিটি আপনাদের সবার কাছে ভালো লাগবে।
ধাপ-১১

IMG20230803150650.jpg

তারপর কাগজটির ভাজ যখন আমি সম্পূর্ণ খুলে ফেলেছিলাম তখন দেখি অনেক সুন্দর একটি ফুল হয়ে গিয়েছে। তারপর আপনাদের মাঝে ছবিটি তুলে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছি। আসলে বিছানার উপরে ছবি তোলার সময় ছবির ব্যাকগ্রাউন্ড খুব একটা ভালো দেখাচ্ছিলো না। তাই পরে আমি সানের উপরে রেখে অনেক সুন্দরভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি পোস্টে আপনাদের সকলের কাছে ভালো লাগবে। আপনাদের সকলের মতামত নিচে কমেন্ট বক্সের মাধ্যমে জানাবেন। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
💞আমার নিজের পরিচয়💞


IMG-20230321-WA0007.jpg

আমি মোঃ কিবরিয়া হোসেন। আমি বাংলাদেশ খুলনা বিভাগে মেহেরপুর জেলার গাংনী থানায় কামারখালী গ্রামে বসবাস করি। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমানে একাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

Steem_Pro.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 10 months ago 

সাদা কাগজ দিয়ে অনেক সুন্দর করে ফুল বানিয়েছেন।এটা সাদা কাগজ দিয়ে বানালেও দেখতে খুবই সুন্দর হয়েছে। এরকম জিনিস গুলো এমনিতেও আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 10 months ago 

ধন্যবাদ এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সাদা কাগজ দিয়ে অনেক সুন্দর একটা ফুল তৈরি করেছেন তো আপনি। আপনার তৈরি করা এই ফুল টা দেখে আমার কাছে তো খুবই ভালো লেগেছে। এরকম ফুলগুলো কাটার সময় একটু সাবধানে কাটা লাগে। কারণ যদি একটু এলোমেলো হয়ে যায় তাহলে পুরো কাজটা নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তাই ধীরে ধীরে কাটা টাই বেটার হয়। এত সুন্দর করে সম্পূর্ণ ডিজাইন কেটে সবার মাঝে উপস্থাপনার মাধ্যমে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 10 months ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু কাটার সময় বেশ সাবধানতা অবলম্বন করতে হয় যদি একটু এলোমেলো হয়ে যায় তাহলে পুরো ফুল নষ্ট হয়ে যাবে।

Posted using SteemPro Mobile

 10 months ago 

কাগজ ব্যবহার করে যেকোনো কিছু তৈরি করতে আমি যেমন পছন্দ করি, তেমনই দেখতেও আমার কাছে খুবই ভালো লাগে। আপনি সাদা কাগজ কেটে এই ফুলটা তৈরি করেছেন খুব সুন্দর করেই। ডিজাইনটা অনেক সুন্দর ছিল এবং খুবই ধৈর্যের সাথে কেটেছেন বুঝতে পারছি। আমি সময় পেলে এরকম কাজগুলো করার অনেক বেশি চেষ্টা করি। আপনি উপস্থাপনাটাও খুব সুন্দর করে শেয়ার করেছেন যা দেখে যে কেউ এটা তৈরি করে নিতে পারবে।

 10 months ago 

আসলে ভাই এর আগে ফুল তৈরি করা হতো প্রায় প্রতিনিয়ত কিন্তু অনেকদিন পর ফুলটা তৈরি করেছি তাই অনেক ধৈর্য এবং সময় দিতে হয়েছিল।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সাদা কাগজ দিয়ে ফুল তৈরি করেছেন। দেখতে বেশ সুন্দর লাগছে। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 10 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সাদা কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করেছেন ।ফুলটি দেখতে খুবই সুন্দর লাগছে। দেখে মনে হচ্ছে এটি করতে খুবই সময় লেগেছে ।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।আমার কাছে খুবই ভালো লেগেছে। ডিজাইন টা অনেক সুন্দর ছিল। সাদা কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাই।

 10 months ago 

আসলে আপু চেষ্টা করি যে কোন জিনিস তৈরি করলে সবগুলো স্টেপ বাই স্টেপ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

সাদা কাগজ দিয়ে ফুল তৈরি করার দারুন একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও এই ধরনের জিনিসগুলো তৈরি করতে খুব একটা বেশি সময় লাগে না কিন্তু এগুলো দেখতে অনেক সুন্দর দেখায়।

 10 months ago 

মামা আপনি একদম ঠিক বলেছেন আসলে সময় কম লাগে কিন্তু অনেকদিন পর তৈরি করছিলাম তাই একটু বেশি সময় লেগেছিল ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনার করা কাগজের ফুলটি খুব সুন্দর হয়েছে।কাগজ দিয়ে ফুল করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি ধাপগুলো খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। এসব ফুলের ডিজাইন খুব সাবধানে করতে হয়।একটু এদিক-সেদিক হলে ই নষ্ট হয়ে যায়। আপনি খুব দক্ষভাবে কাজটি সম্পন্ন করলেন। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু একটু এদিক ওদিক হলে ফুল তৈরি একদম নষ্ট হয়ে যায়। প্রথমে আমি তিনটা পেপার নষ্ট করেছিলাম।

Posted using SteemPro Mobile

 10 months ago 

আপনি সাদা কাগজ দিয়ে খুব সুন্দর করে কাগজের ফুল বানিয়েছেন। কাগজের ফুলগুলো তৈরি করে ঘরের মধ্যে বা কোন অনুষ্ঠানে সুতা দিয়ে লাগালে দেখতে বেশ ভালোই লাগে। অনেক সময় ব্যস্ততার কারণে অনেক কিছু তৈরি করা যায় না। তবে কাগজের ফুলগুলো তৈরি করতে সময় কম লাগে কিন্তু ভাঁজ গুলো কাটতে একটু কষ্ট হয়। কারণ একটু বেশ কম হলে ফুলগুলো নষ্ট হয়ে যায়। অনেক সুন্দর করে সাদা কাগজ দিয়ে ফুল তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 10 months ago 

আমার তৈরি কাগজের ফুলটি আপনার কাছে দেখতে ভালো লেগেছিল জেনে বেশ খুশি হলাম ভাই। ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66195.81
ETH 3505.33
USDT 1.00
SBD 3.18