দেশি মুরগির মাংসের রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(রবিবার, ফেব্রুয়ারি-০২-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে আজকে দেশি মুরগির মাংসের রেসিপি নিয়ে হাজির হয়েছি। তবে চলো রেসিপি কিভাবে তৈরি করেছি ধাপে ধাপে শেয়ার করা যায়........
সর্বশেষ মূলক ছবি

IMG_20220227_161209.jpg

রেসিপি তৈরীর উপাদান
ক্রমিক নম্বরউপাদান
দেশি মুরগির মাংস
পিয়াজ
রসুন
জিরা
মসলা
ঝালের গুড়া
হলুদের গুড়া
তৈল
পানি
🫕ধাপ-১

IMG_20220121_130553.jpg

উপরের ছবিতে আপনারা দেখতে পারছে না দেশি মুরগি আমি সুন্দর ভাবে কেটে একটি নির্দিষ্ট গামলার মধ্যে রেখেছি তখন আমি একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করব বলে।
🫕ধাপ-২

IMG_20220121_130546.jpg

তার কিছুক্ষণ পরে পিয়াজ এবং রসুন পাটার উপরে নোড়া দিয়ে অনেক সুন্দর ভাবে বাটা হয়েছে আপনারা দেখতে পাচ্ছেন।
🫕ধাপ-৩

IMG_20220121_130549.jpg

তার কিছুক্ষণ পরে আমি চুলার উপরে একটি কড়া বসিয়ে দিয়েছি কড়ার মধ্যে অল্প কিছু তৈল এবং পিয়াজ রসুন গুলো দিয়ে দিয়েছি।
🫕ধাপ-৪

IMG_20220121_130728.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি চুলার মধ্যে আস্তে আস্তে করে জল দিচ্ছি। এবং কড়ার মধ্যে যে তৈল এবং রসুন পিয়াজ গুলো দেওয়া হয়েছে গুলো সুন্দর ভাবে খুন্তি দিয়ে নেড়ে দিয়েছি।
🫕ধাপ-৫

IMG_20220121_130809.jpg

এবার আপনার ছবিতে দেখতে পাচ্ছেন কড়ার মধ্যে আমি দেশি মুরগির মাংস গুলো ঢেলে দিয়েছি। তখন আমি একটি ছবি তুলে রেখেছি আপনাদের কাছে শেয়ার করবো বলে।
🫕ধাপ-৬

IMG_20220121_130841.jpg

এবার আমি কড়ার মধ্যে যে মাংসগুলো দিয়েছিলাম সেই মাংসগুলো অনেক সুন্দর ভাবে খুন্তি দিয়ে তৈল এবং রসুন পিয়াজ এর সাথে নেড়ে মিশিয়ে দিয়েছি।
🫕ধাপ-৭

IMG_20220121_130923.jpg

অনেকক্ষণ ধরে আমি চুলার মধ্যে জাল দিতে থাকলাম। কেননা মাংসগুলো অনেক সুন্দরভাবে ভেজে নেওয়া হলো। তখনো আমি একটি ছবি তুলেছিলাম।
🫕ধাপ-৮

IMG_20220121_132801.jpg

তার কিছুক্ষণ পর কড়ার মধ্যে আমি অল্প কিছু জিরা মসলা বাটা দিয়েছি। দেওয়ার পরে খুন্তি দিয়ে অনেক সুন্দরভাবে মাংসের সাথে মিশিয়ে দিয়েছি।
🫕ধাপ-৯

IMG_20220121_140706.jpg

মাংস রান্নার পর আমরা একটি নির্দিষ্ট গামলায় নামিয়ে ফেলেছি আপনারা দেখতে পারছেন তখন একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করবো বলে।
🫕ধাপ-১০

IMG_20220227_160705.jpg

সবার শেষে রেসিপি তৈরি সাথে আমার একটি সেলফি আমি আপনাদের সাথে শেয়ার করলাম।
🙋আমার নিজের পরিচয় 🙋
আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন।

IMG_20220102_114641.jpg

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )
Sort:  
 2 years ago 

দেশি মুরগী আমার কাছে খুব ভালো লাগে।আসলে দেশি মুরগীর টেস্টেই আলাদা।আর পাটায় বাটা মসলা দিয়ে রান্নার টেস্টই আলাদা।আপনার রেসিপি দেশি মুরগীর রান্নার ছবি দেখে মনে হচ্ছে খেতে অনেক দারু ন হয়েছে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মতামত প্রদান করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

দেশি মুরগির মাংসের রেসিপি খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপির কালার দেখে জিভে জল চলে আসলো। কালার টা অনেক সুন্দর হয়েছে। দেখে বোঝা যাচ্ছে অনেক টেস্ট হয়েছে। খুব সুন্দর করে প্রতিটি ধাপ এর বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন।এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দেশি মুরগির মাংস খেতে সবাই পছন্দ করে যেটা সবারই ফেভারিট খাবার। আপনি খুব সুন্দর করে দেশি মুরগির মাংসের রেসিপি তৈরি করেছেন। আমার কাছে খুবই ভাল লেগেছে ।আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার লোভ লাগলে আপনি দেশি মুরগির মাংস রেসিপি তৈরি করে খেতে পারেন ভাইয়া। মতামত দেওয়ার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

মাটির চুলায় দেশি মুরগির মাংস রান্না করেছেন মনে হচ্ছে খাবারটি খুবই মজাদার হয়েছে ।কারণ মাটির চুলায় যে কোন তরকারি রান্না করলে খুব বেশি টেস্টি হয় তারপরে মুরগির মাংস বলে কথা। মাংসর কালারটা খুব সুন্দর এসেছে ।পেঁয়াজে পাটায় বেটে দিলেন আমি কাটা পেঁয়াজ ব্যবহার করি। খুব ভালো লাগলো আপনার রেসিপিটি।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন মাটির চুলায় যেকোনো রেসিপি রান্না করেই খেতে সুস্বাদু হয়। শুভকামনা রইল আপনার জন্য।

ওয়াও ভাইয়া খুবই মজাদার একটা মুরগির লোভনীয় রেসিপি শেয়ার করেছেন। দেখে তো লোপ সামলিয়ে রাখতে পারছি না মনে চাচ্ছে একটু খেতে। সাথে রেসিপির উপস্থাপনা খুবই সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া রেসিপি দেখে সব মানুষেরই লোভ হয়। আপনি ইচ্ছে করলে এমন একটি রেসিপি বানিয়ে খেতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফার্মের মুরগি আসলে খেতে খেতে অনেকটা সময় বোরিং লাগে, দেশি মুরগি খাওয়ার মজাটাই আলাদা। সুন্দরভাবে আপনি দেশি মুরগির রেসিপি আমাদের সাথে তুলে ধরেছেন, এবং উপস্থাপনা খুব ভালো ছিল। ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করি।

 2 years ago 

এত সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে অনেক লোভ লাগছে কারন দেশি মুরগির মাংস মানে অতুলনীয় স্বাদ। আপনার রেসিপি দেখে বুঝা যায় অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে দেশি মুরগির মাংস রান্নার রেসিপি শেয়ার করেছেন। দেশি মুরগির মাংস আমার কাছে অনেক ভালো লাগে। আপনার তৈরি করার রেসিপি দেখে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি তৈরি করার পদ্ধতি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দরভাবে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

দেশি মুরগির মাংসের রেসিপি এত সুন্দরভাবে তৈরি করেছেন যে দেখে খেতে ইচ্ছে করছে। অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনি অনেক সুন্দর ভাবে আপনার রেসিপি তৈরীর পদ্ধতি উপস্থাপন করেছেন। মজাদার ও লোভনীয় দেশি মুরগির মাংস রেসিপি সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

এত সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

রেসিপিটির কালারটা দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। ভাসা-ভাসা তেল পাতলা করে ঝোল এই দেশি মুরগি রান্না দেখে খুবই লোভনীয় লাগছে।

 2 years ago 

এত সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44