আলু দিয়ে ছাগলের ভুড়ি রান্নার রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(বৃহস্পতিবার, ফেব্রুয়ারি-০২-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। আজকে আপনাদের মাঝে আলু দিয়ে ছাগলের ভুড়ি রান্নার রেসিপি শেয়ার করতে যাচ্ছি। তবে চলো রেসিপি টার ছবি ধাপে ধাপে শেয়ার করা যায়......

সর্বশেষ মূলক ছবি

IMG_20220207_084555.jpg

রেসিপি তৈরীর উপকরণ

ক্রমিক নম্বরউপাদান
ছাগলের ভুড়ি
আলু
কাঁচা মরিচ
ঝালের গুড়া
হলুদের গুড়া
লবণ
জিরা
মসলা
এলাচ
১০তৈল
১১পিয়াজ
১২রসুন

🍲ধাপ-১

IMG_20220210_114434.jpg

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন ছাগলের ভুড়ি ও আলু সুন্দরভাবে কাটার পরে দুটি গামলায় রাখা হয়েছে। তখন সুন্দরভাবে আমি একটি ছবি তুলেছিলাম।

🍲ধাপ-২

IMG_20220210_114301.jpg

উপরের ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন কাঁচা মরিচ পাটার উপরে রেখে বাটা হচ্ছে। মরিচ গুলো সুন্দর ভাবে মালিশ করে ভাটা হবে।

🍲ধাপ-৩

IMG_20220210_114358.jpg

অল্প কিছুক্ষণ পর চুলার উপরে একটি কড়া বসিয়ে দিয়েছি। কড়ার ভিতরে তৈল কাঁচা মরিচ বাটা ঝালের গুড়া ও হলুদের গুড়া লবণ একসাথে দিয়ে নাড়া শুরু করলাম।

🍲ধাপ-৪

IMG_20220210_114551.jpg

তারপরে কড়ার ভিতরে সুন্দরভাবে ভুড়ি এবং আলু গুলো দিয়ে নাড়া শুরু করলাম তার অল্প কিছুক্ষণ পর পিয়াজ এবং রসুন দিয়ে নেড়ে দিলাম।

🍲ধাপ-৫

IMG_20220207_083147.jpg

তার অল্প কিছুক্ষণ পর কড়ার ভিতরে আমি অল্প কিছু পানি দিলাম। ভুড়ি ও আলু গুলো ভালোভাবে সিদ্ধ করার জন্য।

🍲ধাপ-৬

IMG_20220210_114615.jpg

পাটার উপরে আপনারা দেখতে পাচ্ছেন মসলা এবং এলাচ সুন্দরভাবে বাটা হচ্ছে। এগুলো বাটার পর কড়ার ভিতর দেয়া হবে।

🍲ধাপ-৭

IMG_20220210_114648.jpg

ভুড়ি রান্নার রেসিপি অনেক সুন্দর ভাবে কড়ার ভিতরে ফুটে উঠেছে। তখন আমি একটি ছবি তুলেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

🍲ধাপ-৮

IMG_20220207_084153.jpg

কড়ার ভিতরে আর অল্প পরিমাণ ঝোল রয়েছে ঝোলগুলো আর অল্প পরিমাণে শুকিয়ে গেলে আমরা আলু দিয়ে ভুড়ি রান্না রেসিপি টা কড়া থেকে নামিয়ে ফেলবো একটি নির্দিষ্ট গামলায়।

🍲ধাপ-৯

IMG_20220207_084312.jpg

এবার আমরা রেসিপি টার একেবারে শেষ পর্যায়ে চলে এসেছে আর কিছুক্ষণ পর রেসিপি টা কড়া থেকে নামানো হবে।

🍲ধাপ-১০

IMG_20220207_084555.jpg

তার অল্প কিছুক্ষণ পর রেসিপি টা আমি কড়া থেকে নামিয়ে একটি নির্দিষ্ট গামলায় রেখেছি। গামলায় রাখার পর রেসিপি টার আমি একটি ছবি তুলেছিলাম।

🍲ধাপ-১১

IMG_20220207_084830.jpg

সবার শেষে রেসিপি তার সাথে আমার একটি সেলফি। রেসিপিটা আমি আপনাদের মাঝে শেয়ার করতে পেরে অনেক ধন্য।

🙋আমার নিজের পরিচয় 🙋

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন।

IMG_20220102_114641.jpg

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  

আলু দিয়ে ছাগলের বুরির রেসিপি খুবই চমৎকার ভাবে তৈরি করেছেন আপনি। আলু দিয়ে ছাগলের বুরি কখনো খায়নি। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুব মজাদার হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর পরিচিত একটি রেসিপি উপস্থাপন করেছেন আপনি।বাংলা বানান এর প্রতি একটু খেয়াল রাখবেন ভাই।

ধাপ গুলো আরেকটু ক্লিয়ার হলে ভালো হতো আর কোনটা কি পরিমান নিয়েছেন সেটাও উল্লেখ্য করার চেষ্টা করবেন।ধন্যবাদ।

 3 years ago 

অনেক সুন্দর মতামত প্রকাশ করেছেন ভাইয়া ধন্যবাদ আপনাকে।

আমার খুবই পছন্দের একটি রেসিপি। কিন্তু আমি রান্না করতে পারি না এটা। যাইহোক আজকে আপনার রেসিপিটি মন দিয়ে পড়ে শিখে নিলাম। খুব দ্রুতই আমি এটা রান্না করে দেখব। ধন্যবাদ এবং শুভকামনা।
 3 years ago 

অনেক সুন্দর মতামত প্রকাশ করেছেন আপনি এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

এই রেসিপিটি খুব সুস্বাদু মনে হচ্ছে, যতক্ষণ না এটি আমাকে ক্ষুধার্ত করে তোলে, আপনি এটি খুব বিশদ পদক্ষেপের সাথে তৈরি করেছেন, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ভুড়ি আমার খুবই প্রিয় একটি খাবার। তবে যদি রান্না ভালো না হয় তাহলে খাওয়া মুশকিল। আপনার রান্না দেখে মনে হচ্ছে খেতেও মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার মতামত শুনে আমার খুব ভালো লাগলো। এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আলু দিয়ে ছাগলের ভুড়ি ভুনার অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল সেই সাথে অনেক লোভনীয় বটে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন যেটা দেখে সত্যিই আমার অনেক ভালো লেগেছে। এত মজাদার এবং লোভনীয় একটি ভুড়ি ভুনার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61949.37
ETH 2415.67
USDT 1.00
SBD 2.65