বই কিনতে যাওয়ার কিছু মাজার ঘটনা।

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো......
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধু গন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (২৪-০২-২০২৩)

IMG_20230223_192924.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি বই কিনতে যাওয়ার কিছু মাজার ঘটনা। ঘটনাটি হচ্ছে গতকালকের। আমি আর আমার ফুফাতো ভাই একই মেসে থাকি আমরা দুজন। গতকালকে আমরা দুজন সারা দিনে প্রায় রুমের মধ্যে ছিলাম তাই আমার ফুফাতো ভাই বলল চল একটু বাইরে থেকে ঘুরে আসি। তারপর আমি বললাম আমার তো কিছু বই কেনার দরকার তারপরে আমার ফুফাতো ভাই বলল তাহলে চল যাই তোর বইগুলো কিনে নিয়ে আসি আর বাইরে থেকে ঘুরে আসি। তখন প্রায় সন্ধ্যা সাতটা বাজে। হাত মুখ ধুয়ে দুজনে রেডি হয়ে নিলাম। তারপরে রুম থেকে বেরিয়ে আমরা হাঁটা শুরু করলাম। প্রায় দশ মিনিট হাঁটার পরে দুজন পৌঁছে গেলাম লাইব্রেরীতে। লাইব্রেরী সামনে একটি রেলস্টেশন রয়েছে। সেখানে গিয়ে দেখি একটি ট্রেন দাঁড়িয়ে আছে। তাই আমরা লাইব্রেরীর ওই পাশে যেতে পারছিলাম না। প্রায় দশ মিনিট পর ট্রেন চলে গেল তারপরে আমারও লাইব্রেরীর ওই পাশে গেলাম। তারপরে বইগুলো কিনে রুমে আনার পরের টেবিলে থুয়ে আপনাদের মাঝে ছবি তুলে শেয়ার করেছি আপনার উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। তবে চলুন নিচে ধাপে ধাপে পক্রিয়াগুলো শেয়ার করা যাক........

IMG_20230223_184110.jpg

প্রথমে আপনাদের সামনে আমি একটি বইয়ের লাইব্রেরীর ছবি তুলে শেয়ার করেছি। আসলে আমারও যখন বই কিনতে গিয়েছিলাম তখন বইয়ের দোকানদার নামাজে জন্য দোকান খোলা রেখে চলে গেছে। আপনারা দেখতে পাচ্ছেন একজন কাস্টমার দোকানের সামনে দাঁড়িয়ে রয়েছে। আসলে কুষ্টিয়াতে এই দোকানদার খুবই জনপ্রিয় বই বিক্রির মাধ্যমে। আমার কয়েকটি বড় ভাই আমাকে বলেছিল ওই দোকান থেকে বই কিনতে।

IMG_20230223_184119.jpg

আপনার ওপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন রাস্তার দুই সাইডে সবগুলোই হচ্ছে বইয়ের লাইব্রেরী দোকান। আসলে বই কেনার জন্য লাইব্রেরীতে প্রচুর পরিমাণে ভিড়। অনেকক্ষণ একটি দোকানে দাঁড়িয়ে থাকার পরে আমরা বই কেনার জন্য সিরিয়াল পাই। তারপরে আমি দোকান থেকে প্রায় দশ পিস বই কিনেছিলাম। এখনো অনেকগুলো বই কিনতে বাকি আছে এগুলো ভাবছি কিছুদিন পরে কিনে ফেলবো। আসলে সেখানে এতই ভিড় ছিল যে ছবি তুলতে পারিনি। তাও আপনাদের মাঝে নিজের অনুভূতিটা শেয়ার করার চেষ্টা করছি।

IMG_20230223_174102.jpg

এবার আপনারা দেখতে পারছেন উপরের ছবির দিকে লক্ষ্য করলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বইটির ছবি শেয়ার করেছি। আসলে আমার মামা আমাকে বলেছিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বইটি যেন মাহাবুর রহমানের লেখা কেন হয়। তাই আমি মামার কথা অনুযায়ী বইটি কিনেছি। আসলে প্রত্যেক বছরের তুলনায় এবার বইয়ের দাম অনেক বৃদ্ধি পেয়েছে। দোকানদাররাই এই কথা আমাদেরকে বলেছিল। তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বইটির মূল্য ছিল ৪৩২ টাকা। কিনে আনার পরে গতকাল থেকে বইটি পড়া শুরু করে দিয়েছে।

IMG_20230223_193003.jpg

এবার আপনার উপর ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন সামাজবিজ্ঞান বইটির ছবি আমি অনেক সুন্দরভাবে তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে গ্রুপের সাবজেক্টগুলো প্রত্যেকটি বই অক্ষরপত্র কেনা হয়েছে। শুধুমাত্র পৌরনীতি ও সুশাসন বাদে। আজকের দিনের বেলায় বইটির তিন পাট পড়েছি পড়ার পরে আমার কাছে অনেক ভালো লেগেছে। এই বইটির মূল্য ছিল ২৫০ টাকা। আশা করি সকলের কাছেই পোস্টটি অনেক ভালো লাগবে সকলে আমার জন্য দোয়া করবেন । আমি যেন ভবিষ্যতে ভালো কিছু অর্জন করতে পারি। সকলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।
💞আমার নিজের পরিচয়💞


IMG-20220817-WA0000.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান একাদশ শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি। সব থেকে আমি বেশি পছন্দ করি ফটোগ্রাফি করতে। আমি বেশিরভাগ সময় বিভিন্ন জায়গা ঘোরাঘুরি করে থাকি। কয়েকটি শখের মধ্যে আমার প্রধান শখ হচ্ছে ঘোরাঘুরি করা। সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 last year 

ভাইয়া আপনি আমাদের সাথে বই কিনার এক সুন্দর মুহূর্ত শেয়ার করেছেন। আসলে আমিও নিজের পাঠ্য বই এভাবেই কিনতে যেতাম দেখে আগের দিন গুলোর কথা মনে পড়ে গেল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন একটি মুহূর্ত শেয়ার করার জন্য।

 last year 

আসলে ভাই আগের দিনের কথা মনে পড়াই স্বাভাবিক।

 last year 

ফুফাতো ভাইয়ের সাথে বই কিনতে গিয়ে খুবই ভালো সময় কাটিয়েছেন। বইয়ের দোকানদার বইয়ের দোকান রেখে নামাজ পড়তে গিয়েছে শুনে খুবই ভালো লাগলো। তবে আপনাদের অনেকক্ষণ অপেক্ষা করতে হয়েছে বই কেনার জন্য। আমি যখন এই বইগুলো কিনেছিলাম তখন প্রায় এরকমই দাম ছিল বইয়ের। আপনার বই কিনার ঘটনা পড়ে খুবই ভালো লাগলো।

 last year 

ঠিক বলেছেন আপু আপনি বই কেনার জন্য আমাদের কিছুক্ষণ সেখানে অপেক্ষা করতে হয়েছিল। যাইহোক এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69747.29
ETH 3747.51
USDT 1.00
SBD 3.78