ধনিয়া পাতা ঝাল ভাজির রেসিপি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ).

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে( বৃহস্পতিবার, জানুয়ারি-১৩-২০২২)

আসলামু আলাইকুম আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 । আপনাদের সামনে আজকের ধনিয়া পাতার ঝাল ভাজি রেসিপি নিয়ে হাজির হয়েছি। তবে চলো শুরু করা যাক........

IMG_20220113_104206.jpg

রান্নার মাঝা মাঝি পর্যায়ের একটি ছবি শেয়ার করলাম।

ধনিয়া পাতার ঝাল ভাজি রেসিপির উপকরণ

১. ধনিয়া পাতা
২. সরিষার তেল
৩. ঝাল
৪. হলুদের গুঁড়া
৫. লবণ
৬. রসুন
৭. পেঁয়াজ

IMG_20220113_104512.jpg

🌶️ধাপ-১ 🌶️

IMG_20220112_154240.jpg

আমাদের একটি বাগান রয়েছে সেই বাগানের মধ্যে কিছু ধনিয়া গাছ আছে সেখান থেকে আমি অল্প কিছু ধুনিয়া তুলে নিয়ে এসেছি

🌶️ধাপ-২🌶️

IMG_20220111_150210.jpg

ঝুনিয়া গুলো তুলে নিয়ে আসার পর এই গুলো খুব সুন্দর ভাবে মালিশ করে পাটাই বেটেসি ।

🌶️ধাপ-৩ 🌶️

IMG_20220111_150205.jpg

পানির মধ্যে কিছু রসুন ভেজাতে দেওয়া হয়েছে এ রসুন গুলা ভিজে গেলে সুন্দরভাবে বাটা হবে।

🌶️ধাপ -৪🌶️

IMG_20220111_150202.jpg

রসুন গুলো ভেজানো হয়ে গেছে। রসুন গুলো আর কিছু পিয়াজ একসাথে নিয়ে পাটায় সুন্দর করে বাটা হয়েছে।

🌶️ধাপ-৫🌶️

IMG_20220111_150401.jpg

ঝাল গুলো সুন্দর ভাবে। পাটা এবং নোড়া দিয়ে নিমালিশ করে বাটা হয়েছে।

🌶️ধাপ-৬🌶️

IMG_20220111_150455.jpg

সবকিছু আমরা সুন্দরভাবে একসাথে মাখিয়ে কড়ার ভেতরে দিয়ে আকাই উঠিয়ে দিলাম।

🌶️ধাপ-৭🌶️

IMG_20220113_104615.jpg

কড়ার ভেতরে দিয়ে আমরা আখাই আস্তে আস্তে জ্বাল দিতে শুরু করলাম।

🌶️ধাপ-৮ 🌶️

IMG_20220111_151343.jpg

ধনিয়া পাতার ঝাল ভাজি ভাজি যখন একেবারে লাস্ট পর্যায় তখন আমরা একটু তেল দিয়ে ভালোভাবে নাড়াচাড়া করছে।

🌶️ধাপ-৯🌶️

IMG_20220111_151434.jpg

আমরা যে তেল দিয়েছিলাম সেই তেল আস্তে আস্তে শুকিয়ে গিয়েছে।

🌶️ধাপ-১০🌶️

IMG_20220111_151550.jpg

সেই তেল গুলো শুকানোর পর । ধনিয়া পাতার ঝাল ভাজিতে অন্য ধরনের একটি কালার ধারণ করেছে। যা আমরা রেসিপির একেবারে শেষ পর্যায়ে চলে এসেছি।

🌶️ধাপ-১১🌶️

IMG_20220111_153100.jpg

ঝালদ গুলো আমরা। কড়া থেকে নামানোর পর একটি বাটিতে রেখেছি। বাটির মধ্যে ধনিয়া পাতার ঝাল ঝাল উপরে তিনটা ঝাল দিয়ে আমরা একটি ছবি তুলেছি ছবিটি আপনাদের সাথে শেয়ার করলাম।

🌶️ধাপ-১২ 🌶️

IMG_20220111_153206.jpg

সর্বশেষ মূলক ছবি। আমি ঝাল ভাজির বাটিটি ধরে রয়েছি আমার খালা আমার ছবিটা তুলে দিয়েছিলো।

ধনিয়া পাতা ঝাল ভাজির রেসিপি। আমার বাংলা ব্লগে শেয়ার করলাম। আপনারা জন্য আপোনারা সবাই দোয়া করবেন। পরবর্তীতে আমি যেন আরো সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হতে পারি খোদা হাফেজ।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 3 years ago 

আপনার তৈরি ধনিয়া পাতা ঝাল ভাজির রেসিপি টি বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আর দেখে খুব ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

আপনার মতামত জানানোর জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আমার পক্ষ থেকে আপনার জন্যও শুভকামনা রইল ।

 3 years ago 

ধনিয়া পাতার ঝাল রেসিপি খুব সুন্দর হয়েছে যদিও আমি কখনো ধনিয়া পাতার ঝাল রেসিপি খাইনি তাই আমার কাছে এটি একটি ইউনিক রেসিপি বলে মনে হয়েছে। রেসিপি তৈরি প্রক্রিয়া আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাকে মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago (edited)

আপনি আমার পোষ্ট পড়ে কমেন্ট করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে। আশা করি পরবর্তীতে আরও সুন্দরভাবে ধাপে ধাপে দেওয়ার চেষ্টা করব

 3 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। ধনিয়া পাতার এরকম রেসিপি আমি এর আগে কখনো খাইনি। আমার কাছে সম্পূর্ণ নতুন একটি রেসিপি। দেখে মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আমাদের সাথে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনি আজকেই খেয়ে দেখেন এই ধুনিয়া পাতা রেসিপি। খেতে অনেক সুস্বাদু। আমার পোস্টে আপনাকে কমেন্ট করার জন্য অনেক ধন্যবাদ

 3 years ago 

ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। ধনিয়াপাতা কখনো এভাবে খাওয়া হয়নি। ধনিয়াপাতা সাধারণত ভর্তা এবং তরকারির ভিতর দিয়ে খাওয়া হয়। কিন্তু আপনার আজকের ধনিয়া পাতার ঝাল ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খুবই মজার হবে অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি বলছেন ইউনিক। কিন্তু এই ধনিয়া পাতার ঝাল ভাজির রেসিপি আমরা কিছুদিন পরপর খেয়ে থাকি। আমার পোস্টে আপনার মতামত জানানোর জন্য অনেক ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আমি কখনো এ রকম রেসিপি খাইনি,কখনো নামও শুনিনি। তবে মনে হচ্ছে ধনিয়া পাতার ঝাল ভাজি মজা হবে।ভাতের সাথে খেতে ভালো লাগবে।ধন্যবাদ আপনাকে একটি নতুন রেসিপি শেয়ার করার জন্য।আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

আপনার কাছে মনে হচ্ছে একটি নতুন রেসিপি। কিন্তু আমার কাছে এই রেসিপিটা অনেক পুরনো। আমরা প্রায় দিনে ধনিয়া পাতার ঝাল ভাজির রেসিপি খেয়ে থাকি। আপনার মতামত জানানোর জন্য অনেক ধন্যবাদ ।

 3 years ago 

ধনিয়া পাতা ঝাল ভাজির রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক মজাদার ও লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন আপনি। তবে আমি কখনো এই রেসিপি খাইনি। আমি অবশ্যই রান্না করে খাব। আমার কাছে খুবই ভালো লেগেছে এই রেসিপিটি। একদম ইউনিক একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

আপনার মতামত শুনে আমার খুব ভাল লাগলো। আশা করি আপনি অল্প কয়েকদিনের ভিতরে ধনিয়া পাতার ঝাল ভাজি রেসিপি তৈরি করে খেতে পারবেন।

 3 years ago 

ধনিয়া পাতা ঝাল ভাজির রেসিপি ওয়াও!!!
দেখেই লোভ হচ্ছে খাওয়ার জন্য 😋😋।
মনে হচ্ছে খেতে ও অনেক সুস্বাদু হবে।।
লোভ সামলানো মুশকিল 😋😋😋
কালার টা দারুণ ভাবে ফুটেছে।।
ধন্যবাদ।।

 3 years ago 

অনেক সুন্দর মতামত জানানোর জন্য আপনাকে অনেক ধন্যবাদ। ইচ্ছা করলে ধনিয়া পাতার ঝাল ভাজি রেসিপি বানিয়ে খেতে পারবেন লোভ হবার কোন কারন নাই। আশা করি ধনিয়া পাতার ঝাল ভাজি অল্প কয়েকদিনের ভিতরে তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন

 3 years ago 

আমি কখনো ধনিয়া পাতার ঝাল ভাজিটি খাইনি। এটা আমার কাছে একদম নতুন একটি রেসিপি। ভালো লেগেছে এই রেসিপিটি। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনি অনেক সুন্দর মতামত দিয়েছেন। আশা করি আরও চমৎকার কিছু রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হবো

 3 years ago (edited)

অনেক সুন্দর একটা ধনিয়া পাতার ঝাল রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটি ধাপ অনেক সুন্দর করে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা ইউনিক রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

31d69a34-baa1-4541-99d9-2ad763f636c6.gif

 3 years ago 

আপনার সুন্দর মতামত করার জন্য অনেক ধন্যবাদ। আপনাদের কাছে এই রেসিপিটা ইউনিক হলেও। আমার কাছে অনেক পুরনো

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57941.45
ETH 2579.63
USDT 1.00
SBD 2.39