ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে কাঁথার ডিজাইন তৈরি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৫-০৮-২০২২)

IMG_20220416_154509.jpg

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আপনাদের মাঝে আজকে শেয়ার করতে যাচ্ছি ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে কাঁথার ডিজাইন তৈরি। আসলে ম্যান্ডেলে আর তৈরি করতে হলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আমি অবসর সময়ে বাড়িতে বসে থাকি তাই ম্যান্ডেলা আর্ট তৈরি করতে অনেক পছন্দ করি। তবে চলুন নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক........

ধাপ -১

IMG_20220416_150140.jpg

ক্রমিক নম্বরউপাদান
A4 পেপার
রুল
রাবার
জেল পেন
স্কেল

ধাপ -২

IMG_20220416_150640.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি অনেক সুন্দর ভাবে A4 পেপারের উপরে দুইটি গোল দাগ দিয়েছি। তারপরে একটি ছবি তুলে অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করেছে। আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন।

ধাপ -৩

IMG_20220416_151152.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন গোল দুটি দাগের ভেতরে আমি অনেক সুন্দর একটি ফুলের নকশা তৈরি করেছি। আসলে নকশাটি তৈরি করার পর দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছিল। আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন।

ধাপ -৪

IMG_20220416_152008.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি আরো একটি বড় গোল দাগ দিয়েছি এবং বাঘের ভিতর অনেক সুন্দর ভাবে একটি ঘর কাটা ঘর কাটা ডিজাইন করেছে। আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন।

ধাপ -৫

IMG_20220416_152220.jpg

এবার আপনারা দেখতে পারছেন বড় গোল দাগের সাথে আমি অনেক সুন্দর ভাবে ডিজাইন করেছি তারপরে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে ছবিটি অনেক সুন্দর ভাবে দেখতে পারবেন।

ধাপ -৬

IMG_20220416_153439.jpg

এবার আপনারা দেখতে পারছেন রুল পেন্সিল দিয়ে ডিজাইন করার পরে আমি আবারো জেল পেন দিয়ে অনেক সুন্দর ভাবে ডিজাইন করা শুরু করে দিয়েছি। আপনারা উপরের দিকে লক্ষ্য করলে ছবিতে দেখতে পারবেন।

ধাপ -৭

IMG_20220416_154432.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি জেল পেন দিয়ে ম্যান্ডেলা আর্টের ডিজাইনটি পুরোপুরি কালি করে দিয়েছি। আসলে মেন্ডেলে আটটি দেখতে এখন আরো বেশি সুন্দর্য লাগছে। আপনার উপর ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন।

ধাপ -৮

IMG_20220416_154509.jpg

সবার শেষে ম্যান্ডেলা আর্ট এর নিচে আমি আমার স্বাক্ষর করে আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি মেন্ডেলা আর্ট এর মাধ্যমে কাঁথার ডিজাইনটি আপনাদের সবার কাছে অনেক ভালো লাগবে। আশা করি আপনাদের মতামত নিচে কমেন্টের মাধ্যমে জানাবেন। সকলের জন্য শুভকামনা রইল।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

Sort:  
 2 years ago 

কাঁথার ডিজাইন টা অনেক ভালো লেগেছে। আপনার ডিজাইনটা দেখে আমি কাঁথার ওপর ডিজাইন করব।আর প্রতিটা ধাপ অনেক সুন্দর ভাবে দেওয়া আছে বুঝতে অসুবিধা হবে না। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আমার ডিজাইনটা আপনার কাছে ভালো লাগার জন্য নিজের কাছে অনেক ভালো লাগছে।

 2 years ago 

ভাইয়া আপনার ম্যান্ডেলার টি খুবি সুন্দর হয়েছে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এভাবে সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে কাথার ডিজাইন আমাদের মাঝে শেয়ার করেছেন । আসলেই এমন ধরনের ডিজাইন কাঁথাতে তৈরি করলে অনেক সুন্দর লাগবে ।ধন্যবাদ এমন একটি ইউনিক পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি কাথার উপরে করলে দেখতে বেশি সুন্দর লাগবে।

 2 years ago 

ম্যান্ডেলা চিত্রাংকন অনেক সুন্দর হয়েছে, ভালো লাগলো আমার।

 2 years ago 

ধন্যবাদ

 2 years ago 

অনেক সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন ভাইয়া। কাঁটা কম্পাস দিয়ে কিভাবে নিখুঁত ম্যান্ডেলা আর্ট অঙ্কন করতে হয় সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে কাথার ডিজাইন তৈরি সত্য অসাধারণ ছিল। আপনার আটটি দেখে আমি নতুন কিছু শিখে নিতে পারলাম খুব ভালো লাগলো আমার। প্রতিটি ধাপ চমৎকার ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন ।ধন্যবাদ এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রতিটি ধাপ আপনাদের মাঝে চমৎকারভাবে ফুটিয়ে তুলতে পেরে অনেক ভালো লেগেছে।

 2 years ago 
ভাগ্নে তোমার ম্যেন্ডালা আর্ট খুব সুন্দর হয়েছে। প্রতিটা ধাপে খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছ।এতো সুন্দর পোস্ট আমাদের মাঝে শোয়ার করার জন্য অনেক ধন্যবাদ।
 2 years ago 

অসংখ্য ধন্যবাদ মামা এত সুন্দর ভাবে মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর একটি ডিজাইন করেছেন ভাইয়া। চমৎকার লাগছে ডিজাইনটি দেখতে। কাঁথার উপর করলে আরো বেশি সুন্দর লাগবে দেখতে। এত সুন্দর একটি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আগে বাড়িতে আম্মুকে এভাবে কথার উপর ডিজাইন করতে দেখতাম শুত দিয়ে।
আজকে আপনার আর্ট টি দেখে সে কথাই মনে পড়লো।দারুন একেছেন ভাই।

 2 years ago 

এখনো আমার আম্মু এভাবে কথার উপরে ডিজাইন করে ভাইয়া।

 2 years ago 

ম্যান্ডেলা আর্ট এর মাধ্যমে কাঁথার ডিজাইন তৈরি টা আসলেই অনেক সুন্দর হয়েছে। খুবই নিখুঁত ভাবে ডিজাইনটি করেছেন। ধাপগুলো প্রথম থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপনি ম্যান্ডেলা আর্ট এর দেখতে আসলে অনেক সুন্দর।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89