নিজের বাগান থেকে ডালিম ছুড়িয়ে খাওয়ার অনুভূতি। (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো............
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১২-০৮-২০২২)

IMG_20220808_145304.jpg

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আপনাদের মাঝে আমি আজকে শেয়ার করতে যাচ্ছি নিজের বাগান থেকে ডালিম ছুড়িয়ে খাওয়ার অনুভূতি। আসলে আমি যখন ডালিমের চারা কিনেছিলাম তখন বলেছিলো বেদানা গাছের চারা। চলুন নিচে ধাপে শেয়ার করা যাক......

IMG_20220808_145255.jpg

আসলে আমার ডালিম গাছে যখন প্রথম ফুল আসে তারপরে ফল হয় ফল দেখে মনে করেছিলাম বেদেনাই হবে কিন্তু তার কিছুদিন পরে যখন ফলগুলো একটু বড় হলো তখন দেখি এটা বেদেনা না এটা হচ্ছে ডালিম। আসলে উপরে ছবিতে আপনারা ফল দেখতে পারছেন দেখতে কিন্তু বেদেনার মতই।

IMG_20220808_145412.jpg

এবার আপনারা দেখতে পারছেন উপরে ছবির দিকে লক্ষ্য করলে আমি আমার ডালিম গাছের পুরো ছবি আমার মোবাইলের ক্যামেরা বন্দি করে আপনাদের মাঝে অনেক সুন্দরভাবে শেয়ার করেছেন। আসলে আপনারা দেখতে পারছেন ডালিম গাছে অনেক ডালিম ধরেছে।

IMG_20220808_145715.jpg

আপনারা উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন আমি তিনটি ডালিম ছড়িয়ে অনেক সুন্দর ভাবে হাতে ধরে রেখে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে ডালিম যখন পেকে যাচ্ছে তখন কাঠবিড়ালি এবং পাখিতে কিছু ডালিম ঠুকিয়ে খেয়ে ফেলছে। আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করে দেখতে পারবেন।

IMG_20220808_145441.jpg

এবার আপনারা দেখতে পারছেন একটি ডালে অনেকগুলো ডালিম ধরার কারণে ডালটি গাছ থেকে নিচে নেমে পড়েছে। আপনারা উপরে ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন।

IMG_20220808_145320.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি দুটি ডালিম অনেক সুন্দর ভাবে পলিথিন দিয়ে বেঁধে দিয়েছে। আসলে ডালিম দুটি পলিথিন দিয়ে বাধার কারণে খুব দ্রুত পেকে যাবে। আমরা অনেক অল্প সময়ের মধ্যে খেতে পারবো।

IMG_20220808_145419.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমার গাছের সবথেকে সেরা ডালিম। আসলে আমার কাছে সব ডালিমগুলোর মধ্যে এই ডালিমটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। আসলে ডালিম খেতে খুবই সুস্বাদু ছিল। নিজের গাছের ডালিম বলে কথা।

IMG_20220808_145514.jpg

এবার আপনার উপরের ছবির দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন। সবার শেষে আমি অনেক সুন্দর ভাবে ডালিম গাছের সাথে আমার নিজের সেলফি তুলে শেয়ার করেছি। আসলে ডালিম গাছ খুবই ছোট তার কারণে আমি নিচে দাঁড়িয়ে ডালিম ছুড়াতে পারছিলাম। আশা করি আপনাদের মতামত নিচে কমেন্টের মাধ্যমে জানাবেন।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

Sort:  
 2 years ago 

সত্যিই আপনি ঠিকই বলেছেন মামা নিজের গাছের ডালিম ছুরিয়ে খাওয়ার অনুভূতিটা আলাদা অনুভূতি তৈরি হয়। কারণ নিজে বাগান তৈরি করে সেই বাগানের থেকে ফলই আশা করা যায়। আর আপনি সেই ফলই আমাদের মাঝে খেয়ে আপনার অনুভূতি শেয়ার করেছেন। ধন্যবাদ এত সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ মূল্যবান মতামত শেয়ার করার জন্য। শুভকামনা রইল

 2 years ago 

নিজেদের গাছের ফল যেমন ফ্রেশ থাকে তেমনি ভাবে এটা খেতে অনেক ভালো লাগে। যখন গ্রামে যাই তখন নিজেদের গাছের ফল খেতে আসলে খুবই ভালো লাগে। আজকে আপনি আপনার ডালিম গাছের ফল খাওয়ার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি নিজেদের গাছের ফল খেতে আসলেই খুব মজা।

 2 years ago 

নিজেদের বাগান থেকে যেকোনো কিছু খাওয়ার মজাই আলাদা। আপনাদের বাগানের গেছে দেখছি খুব সুন্দর ডালিম ধরেছে। নিশ্চয়ই এগুলো খেতে অনেক সুস্বাদু হয়েছে। নিজেদের গাছের ফল খাওয়ার কিছু অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আপনি নিজেদের বাগান থেকে যেকোন ফল খাওয়ার মজাই আলাদা।

 2 years ago 

আপনি নিজের বাগান থেকে ডালিম পাড়ানোর পর সেটা খাওয়ার অনুভূতিটি পড়ে অনেক ভালো লাগলো। আসলেই নিজের বাগানের জিনিস খেতে অন্য একটা অনুভূতি মনের মধ্যে জাগে । আর আপনার সেই অনুভূতিটি আমাদের সাথে শেয়ার করার সাথে সাথে ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

ডালিম পাড়ার পর অনেক মজা করে খেয়েছিলাম ভাইয়া।

 2 years ago 

ফ্রেশ এবং ফরমালিম মুক্ত ফল খাচ্ছেন। আমাদেরতে দেখিয়ে দেখিয়ে। আমাদের তো লোভ লাগে তাইনা। ভাইয়ার কি বাগান আছে না কি...?

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি ফরমালিন মুক্ত ফল।

 2 years ago 

ফরমালিনের এই যুগে নিজের গাছের আম ডালিম কাঁঠাল এগুলো তো সোনার হরিণের মত। খুব ভালো লাগলো ভাই আপনার নিজের লাগানো গাছের ডালিম খেতে পারলেন। এখন আমাদের সবারই কৃষি উৎপাদনের প্রতি মনোযোগ দেয়া উচিত।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি আমাদের এখন সবাই কৃষি উৎপাদনের প্রতি মনোযোগ দেওয়া উচিত।

 2 years ago 

মামা কাজটা কিন্তু মোটেও ঠিক করো নাই। খাওয়ার সময় একটু জানালেও পারতে। ঘরের মধ্য থেকে ডালিম পেড়ে খাচ্ছি আর জানাচ্ছো না এটা কি ঠিক? আশা করি পরবর্তীতে আর এমন ভুল হবে না।

 2 years ago 

আশা করি পরবর্তীতে আর এমন ভুল হবে না মামা। এবার থেকে খাওয়ার সময় আপনাকে ডাক দিবো।

 2 years ago 

আসলে ডালিম যখন পেকে যাচ্ছে তখন কাঠবিড়ালি এবং পাখিতে কিছু ডালিম ঠুকিয়ে খেয়ে ফেলছে।

আসলে এটাই একটা সবথেকে বড় সমস্যা এই সমস্যা সমাধানের জন্য আপনার পদ্ধতিটা ভাল ছিল।

আসলে নিজের লাগানো গাছে যখন ফল দেখতে পাওয়া যায় তখন খুবই ভালো লাগে যেমনটি আপনার লাগছে। আমিও একটা ডালিম গাছ লাগিয়েছি কিন্তু এখন পর্যন্ত কল দেয়া শুরু করেনি।

 2 years ago 

অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43