পানিতে ভেজা ধান শুকানোর অনুভূতি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (১৬-০৫-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আজকে আমি আপনাদের মাঝে পানিতে ভেজা ধান শুকানোর অনুভূতি শেয়ার করতেছি। আমি বাড়িতে প্রায় সময় বসে থাকি তাই কিছু সময় ধান শুকানোর জন্য ছাদে গিয়েছিলাম। সেখান থেকে আমি অনেক সুন্দর ভাবে একটি পোস্ট তৈরি করে নিয়ে এসেছি সেটা আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

IMG_20220513_113819.jpg

প্রথমে আমি আপনাদের সাথে উপরে যে ছবিটি শেয়ার করেছি আপনারা ভালভাবে লক্ষ্য করলে দেখতে পারবেন ধান থেকে কিছু গাছ বেরিয়ে গিয়েছে। কিছুদিন আগে অনেক পানি হয়েছিল আমাদের এলাকায় আমাদের ধানগুলো পানিতে ডুবে গিয়েছিল আমরা সেই ধান কেটে অনেক সুন্দর ভাবে মাড়াই করার পর ধানের এই অবস্থা এখন আমরা ধান আমাদের ছাদে শুকানোর জন্য মিলিয়ে দিয়েছি। আমি তখন অনেক সুন্দরভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG_20220513_113938.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি একটি ছাদের উপরে অনেক সুন্দর ভাবে অল্প কিছু ধান মিলিয়ে দিয়েছি, সেই ছাদের ছবি সহ ধানের ছবি আমি আপনাদের সাথে তুলে শেয়ার করেছি আপনারা উপরের দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

IMG_20220513_114028.jpg

এবার আপনারা দেখতে পাচ্ছেন আমি অনেক সুন্দর ভাবে ধান গুলো পাট দিয়ে ছাদের উপরে মিলিয়ে দিচ্ছে। তখন অনেক সুন্দর ভাবে আমার মামা একটি ছবি তুলে দিয়েছিল আমার। আমি আপনাদের মাঝে শেয়ার করব বলে ছবিটা অনেক সুন্দর ভাবে সংগ্রহ করে রেখেছি। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

IMG_20220513_113945.jpg

আমাদের জমিতে এত পরিমান ধারণা হয়েছিল যে একটি ছাদে না ধরার কারণে আমাদের বাড়ির পাশে আরেকটি ছাদ রয়েছে একসাথে থেকে দুই ছাদে যাওয়া যায় আমরা সেই ছাদেও অল্প কিছু ধান মিলিয়ে দিয়েছিলাম এবার আমি আপনাদের সাথে সেই ছাদের ছবিটা শেয়ার করলাম। আপনারা দেখতে পাচ্ছেন ধানের খুবই খারাপ অবস্থা এখন। আশা করি যদি একটু রোদ ভালো হয় তাহলে ধানগুলো শুকিয়ে যাবে।

IMG_20220513_113959.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি দুটি ছাদের ছবি একসাথে তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি আপনারা এবার বুঝতে পারবেন। এত পরিমাণ ধান ছিল যে এক ছাদে না ধরার কারণে আমরা দুই ছাদে মিলিয়ে দিয়েছিলাম। তখন আমি অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে রেখেছিলাম আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

IMG_20220513_114113.jpg

এবার আপনাদের ভালোভাবে দেখানোর জন্য আমি ধানের কাছ থেকে অনেক সুন্দর ভাবে একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি আপনারা এবার দেখলে ভালোভাবে বুঝতে পারবেন খুবই খারাপ অবস্থা এখন এই ধানগুলো যদি না শুকায় তাহলে অনেক বাসনা হয়ে যাবে তারপরে ধানগুলো আর খাওয়ার উপযোগী থাকবে না।

IMG_20220513_113912.jpg

এবার আপনারে দেখতে পারছেন আমি ধানগুলোই যখন অনেক সুন্দর ভাবে পা দিয়ে মিলিয়ে দিয়েছিলাম তখন অনেক সুন্দর ভাবে আমার মামা একটি ছবি তুলে দিয়েছিল আমি আপনাদের মাঝে ছবি শেয়ার করব বলে রেখে দিয়েছিলাম আজকে আমি সেই ছবি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আপনাদের মতামত নিচে কমেন্ট করে জানাবেন।

🙋আমার নিজের পরিচয়🙋


IMG_20220102_114641.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abbVD.png

Logo.png

বিস্তারিত লোকেশন

শ্রেণীধান শুকানোর অনুভূতি
ক্যামেরারেডমি নোট এইট ৪৮ মেগাপিক্সেল
পোস্ট তৈরি@kibreay001
লোকেশন
https://w3w.co/redeployed.discovery.construction
Sort:  
 2 years ago 

আমিও কৃষকের সন্তান। এবার বৃষ্টির পানিতে অনেকেরেই ধান ভিজে গেছে। আসলে খুবই কষ্টকর ব্যাপার। আমার মনে হয়, আপনার এই অনুভূতিগুলো সবার হৃদয়ে দাগ কেটেছে। ভালো থাকবেন শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আমিও কিন্তু একজন কৃষক সন্তান আসলে ভাইয়ার ব্যাপারটি খুব কষ্টের।

 2 years ago 

আপনি দেখছি অনেক সুন্দর ভাবে ধানগুলো রোদে শুকাতে দিয়েছেন। কয়েকদিন আগে আমিও ধান শুকিয়ে ছিলাম রোদে ধান শুকানো সত্যি অনেক কষ্ট। ধন্যবাদ রোদে ধান শুকানোর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাই আপনার পোস্টটি দেখে আমি খুবই দুঃখিত হলাম। বৃষ্টির কারণে কৃষকরা অনেক ক্ষতি হয়েছে‌। বিশেষ করে অনেক ধান নষ্ট হয়ে গেছে‌। এবং ধানের অঙ্কুরোদ্গম চলে এসেছে।
আপনি খুব সুন্দর করে ধান রোদে শুকানোর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অন্তরের অন্তর থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া এত সুন্দর ভাবে আপনার মূল্যবান মতামত আমাদের মাঝে প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে পানিতে ভেজার ধান শুকানোর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। ছোট বেলায় এই রকম মুহূর্ত আমি অনেক বার কাটিয়েছি বিশেষ করে যখন বাসায় থাকতাম তখন এই সময়টাতে এরকম অনুভূতি অনুভব করতাম। আপনার অনুভূতির গল্প করে খুব ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া এত সুন্দর ভাবে আপনার গঠনমূলক মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

পানিতে ভেজানো ধান রোদে শুকানোর অনুভূতির গল্পটা বেশ ভালই লাগলো।। বিশেষ করে এই কাজগুলো মেয়েদের। আমি কোনদিনও করে দেখিনি। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

একদিন করে দেখেন ভাইয়া কেমন লাগে।

 2 years ago 

ছোটবেলায় দেখতাম এভাবে ধান শুকাতো আমার মা এবং দাদি। আপনার পোস্ট দেখে তবে খুবই খারাপ লাগলো যে বৃষ্টির কারণে অনেক ক্ষতি হয়েছে। বিশেষ কারণে অনেক ধান নষ্ট হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে এই ধান শুরু করে অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

তোমাকে অনেক ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago (edited)

ধান সম্পর্কে আমার তেমন একটা ধারণা নেই ভাইয়া। তবে গ্রামের বাড়িতে দেখেছি ধান কে পানিতে ভেজায় সিদ্ধ করে এরপর শুকায়। আপনার পোষ্টের মাধ্যমে অনেক কিছু জেনেছে। তবে আজ তোকে বুঝতে পেরেছি ধান সম্পর্কে আপনার বেশ ভালো অভিজ্ঞতা রয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপু এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

রোদে ভিজা ধান শুকাচ্ছেন। অনেক ভাল কাজ করছেন ভাই। কিন্তু কয়েকদিন ধরে আমাদের এইদিকে বৃষ্টি হচ্ছে। এই রোদ এই বৃষ্টি। যাইহোক আপনার সুন্দর অনুভূতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য অনেক ধন্যবাদ জানাচ্ছি

 2 years ago 

আপনার মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও দারুন ছিল পানিতে ভেজা ধান শুকানো অনুভূতির গল্প পড়ে অনেক ভালো লাগলো। এই রকম অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

বৃষ্টি সময় ধান শুখানো অনেক কঠিন কাজ। এই বৃষ্টি এই রোদ এমন পরিস্থিতি খুবই ভুগান্তিকর। আপনার লেখা পড়ে ভালো লাগলো। আপনার লেখা পড়ার সময় নিজের কিছু স্মৃতি মনে পড়ে যাচ্ছিলো।

 2 years ago 

আপনার স্মৃতিগুলো শেয়ার করলে খুবই ভালো লাগতো ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62750.78
ETH 2444.79
USDT 1.00
SBD 2.66