বন্ধুর বিদেশ যাওয়া উপলক্ষে কিছু কেনাকাটা

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো........
আসসালামু আলাইকুম/আদাব আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি আজ (০৭-১১-২০২২)

IMG_20221011_133233.jpg

আসলামু আলাইকুম আমার স্টিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001 আমি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি বন্ধুর বিদেশ যাওয়া উপলক্ষে কিছু কেনাকাটা। আজকে সকাল বেলায় ঘুম থেকে ওঠার পরে অনেক ব্যস্ত সময় পার করছিলাম আমি। প্রথমে হাত মুখ ধুয়ে খাওয়া দাওয়া শেষ করে একটু বই নিয়ে পড়তে বসলাম। তারপরে কম্পিউটার শিখতে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হলাম। তারপরে রাস্তায় গিয়ে দেখি এক বন্ধুর সাথে দেখা। বন্ধু আমাকে বলল কোথায় যাচ্ছো তুমি ? আমি বললাম বাজারে যাচ্ছি। তারপরে আমাকে বলল আমি দুইদিন পরে বিদেশ চলে যাবো। তাই কিছু কেনাকাটা করতে হবে তুমি বাজারে থাকো আমি আসছি। আমি বললাম আচ্ছা ঠিক আছে। তারপরে আমি কম্পিউটার শেখা শেষ করে বসে ছিলাম। তার কিছুক্ষণ পরেই দেখি আমার বন্ধু আমাকে ফোন দিল। ফোন ধরার পরে আমি বললাম কোথায় আছো তুমি। পরে আমাকে বলল স্মরণিকা শপিংমলের সামনে দাঁড়িয়ে আছি তুমি তাড়াতাড়ি চলে এসো। পরে আমি সেখানে গিয়ে তার সাথে দেখা করলাম। প্রথমে আপনাদের বলি আমার বন্ধুর নাম মোঃ মাহফুজ আহমেদ। পরে যাওয়ার পরে আমি জিজ্ঞেস করলাম তুমি কি কিনবা। পরে আমাকে বলল কিছু লুঙ্গি গামছা কিনতে হবে। তবে চলুন নিচে ধাপে ধাপে শেয়ার করা যাক.......

IMG_20221011_133222.jpg

প্রথমে আমি দোকানে ঢোকার পরে আমার মোবাইল দিয়ে কিছু ছবি তুলতে থাকলাম। ছবিগুলো তোলার আগে ভেবেছিলাম যে আজকে স্টিমেটে একটা পোস্ট করতে হবে। তাই আমি অনেক সুন্দর ভাবে মেয়েদের থ্রি পিস এর ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনার উপরের ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

IMG_20221011_133121.jpg

প্রথমে আপনারা দেখতে পারছেন দোকানদার আমাদেরকে একটি লুঙ্গি দেখাতে ছিলো। আমি অনেক সুন্দর ভাবে ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে লুঙ্গির নাম হচ্ছে পপুলার লুঙ্গি। এখানে লুঙ্গির খুচরা দাম দেওয়া আছে ৮৫০ টাকা করে। আমরা তিনটা লুঙ্গি নিয়েছিলাম তাই ৮০০ টাকা করে নিয়েছিল।

IMG_20221011_133021.jpg

এবার আপনারা দেখতে পারছেন দোকানদার তারপরে আমাদেরকে কিছু গামছা ও তোয়ালি দেখালো। পরে আমরা দুইটি গামছা ও একটি তোয়ালি নিলাম। তিনটার দাম নিয়েছিল মোট ৩৮০ টাকা। আপনার উপরের ছবির দিকে তাকালে অনেক সুন্দর ভাবে লক্ষ্য করতে পারবেন।

IMG_20221011_133054.jpg

IMG_20221011_133034.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমি দোকানের ভিতরে বসে অনেক সুন্দরভাবে একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আসলে আমার বন্ধু মাহফুজ আহমেদকে হালকা দেখা যাচ্ছে। তিনি বলছে আমি কারো ফোনে ছবি উঠি না তাই জোর করে তুলতে গিয়ে হালকা উঠেছে। যাইহোক আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG_20221011_133044.jpg

এবার আপনারা দেখতে পারছেন ওই দোকানের মধ্যে বসেই আমি অনেক থ্রি পিস এর ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছি। আপনারা উপরের ছবির দিকে তাকালে লক্ষ্য করতে পারবেন অনেক ভালো হবে। আসলে আমি ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি।

IMG_20221011_133417.jpg

এবার আপনারা দেখতে পারছেন দোকানদার প্রত্যেকটি জিনিসের হিসাব করছে। আপনারা যদি ভালোভাবে লক্ষ্য করেন তাহলে দেখতে পারবেন দোকানদারের পায়ের উপরে একটি ক্যালকুলেটর রয়েছে। দোকানদার সুন্দরভাবে প্রত্যেকটি জিনিসের হিসাব লিখছে। প্রত্যেকটি জিনিসের হিসাব করার পরে মোট দাম হয়েছিল ২৭৮০ টাকা।

IMG_20221011_133541.jpg

এবার আপনারা দেখতে পারছেন দোকানদার আমাকে অনেক সুন্দর ভাবে প্যাকেট করে দিয়েছে জিনিসগুলো। পরে আমি অনেক সুন্দর ভাবে প্যাকেট ধরে দোকানের ভিতরে অনেক সুন্দর একটি সেলফি তুলে আপনাদের মাঝে শেয়ার করেছে। আশা করি আপনাদের সকলের কাছে ভালো লাগবে। সকলের জন্য শুভকামনা রইল আমার পক্ষ থেকে।

🤝আমার নিজের পরিচয়🤝


IMG-20220817-WA0000.jpg

আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন। আমার পক্ষ থেকে আপনাদের জন্য শুভকামনা রইল।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

banner-abb3.png

Logo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png


VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

SET @rme as your proxy

witness_proxy_vote.png

Sort:  
 2 years ago 

বিদেশ যাওয়ার আগে অনেকেই নিজের দেশ থেকে প্রয়োজনীয় জিনিসগুলো কিনে নিয়ে যায়। যাতে করে অচেনা জায়গায় গিয়ে সমস্যার মধ্যে পড়তে না হয়। কিন্তু আপনি যেহেতু বললেন আপনার বন্ধু তাহলে তো বয়স অনেক কম হবে। কারণ আপনিও তো সবেমাত্র এসএসসি পরীক্ষা দিয়েছেন। যাই হোক আপনার বন্ধু নিজের প্রয়োজনীয় জিনিসগুলো কিনেছে এবং আপনি তার সঙ্গ দিয়েছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন আপু আপনি অচেনা জায়গায় গিয়ে যাতে কোন সমস্যা না পড়তে হয়।

 2 years ago 

বিদেশ যাওয়ার সময় অবশ্যই নিজেদের প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে যেতে হবে। না হলে নতুন জায়গায় গিয়ে অনেক বড় সমস্যায় পড়তে হবে। কেনাকাটা করার সময় খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। নিজের দেশ থেকে প্রয়োজনীয় জিনিসগুলো কিনে নিয়ে গেলে কোন সমস্যায় পড়তে হয় না। আপনার আজকের এই পোস্ট পড়ে এবং দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই আপনি নিজের প্রয়োজনীয় জিনিস সাথে নিয়ে যাওয়াই ভালো।

 2 years ago 

বিদেশে যাওয়া কথাটা শুনলেই কেমন যেন একটা ভেতর থেকে আবেগের ভাব চলে আসে, আপনি বন্ধুর জন্য বেশ ভাল কেনাকাটা করতে সাহায্য করেছেন। কিছুদিন আগে আমার বান্ধবী বিদেশে চলে যায় পড়ালেখার জন্য, খুব একটা দেখা হয়না কিংবা কথা হয়না অথচ যখন জানতে পারলাম সে এখন অনেক দূরে তখন খারাপ লাগে বন্ধু গুলোর কথা মাঝে মাঝে মনে পড়ে।

 2 years ago 

আসলে ভাই সবারই একটু খারাপ লাগার কথা।

 2 years ago 

কেনাকাটার মুহূর্ত খুব সুন্দরভাবে উপভোগ করেছেন। তবে বন্ধুকে বিদায় দেওয়ার মুহুর্ত সত্যিই অনেক কষ্টের হবে। বাইরের দেশে যেতে হলে প্রয়োজনীয় কাপড় নেওয়া একান্ত প্রয়োজন। আপনার বন্ধুর জন্য অনেক অনেক শুভকামনা রইলো। সে যাতে সুন্দরভাবে নিরাপদে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে পারে এই আশা ব্যক্ত করি। পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া বন্ধু গতকালকে চলে গিয়েছে বিধায় মুহূর্তে সত্যি অনেক কষ্টের ছিল।

 2 years ago 

বন্ধুর বিদেশ যা উপলক্ষে টুকটাক বেশ ভালোই জিনিস কেনাকাটা করেছেন আপনার বন্ধু। এই ফাঁকে আপনারও একটি পোষ্ট রেডি হয়ে গেল। আসলে বাইরে গেলে আমাদের মাথায় একটা চিন্তায় ঘুরপাক করে। কিছু ছবি তুলে নিয়ে গেলে পোস্ট করা যাবে। আপনিও খুব সুন্দর করে দোকানে বিভিন্ন কিছু ফটোগ্রাফি করেছেন। মেয়েদের থ্রি-পিস গুলো ভালো তুলেছেন। আপনার বন্ধু কেন ছবি তুলতে লজ্জা পায়?

 2 years ago 

ঠিক বলেছেন আপু। বন্ধুর বিদেশ যাওয়া উপলক্ষে কিছু কেনাকাটা করতে গিয়ে আমারও একটা পোস্ট রেডি হয়ে গিয়েছিল।

 2 years ago (edited)

বিদেশে যাওয়ার সময় নিজের প্রয়োজনীয় জিনিসপত্র গুলো কিনে নিয়ে যাওয়াই ভালো। আপনার বন্ধু ভালো করেছে সবকিছু আগে থেকেই কিনে নিয়েছে। বর্তমানে বাজারের অবস্থায় এমন কোন কিছু কেনা যায় না। আপনি ভাবুন যে প্রত্যেকটা লুঙ্গির দাম যেখানে ৮৫০ টাকা করে লেখা আছে সেখানে আপনি ৮০০ টাকা করে তিনটা লুঙ্গি কিনলেন। দোকানদাররা মানুষদের কিভাবে ঠকাচ্ছে এখান থেকেই বুঝতে পারা যায়।

 2 years ago 

বিদেশ যাওয়ার আগে নিজের প্রয়োজনীয় জিনিস কিনে নিয়ে যাওয়াই ভালো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65