আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা -১২ ( শেয়ার করো তোমার সেরা প্রেমের কবিতা )

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220216_190639.jpg

হ্যালো.......
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(বৃহস্পতিবার, ফেব্রুয়ারি-০২-২০২২)

আসলামু আলাইকুম আমার স্ট্রিম বন্ধু গন আশা করি আপনারা অনেক ভালো আছেন । আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমি @kibreay001। বিগত কয়েক দিন আগে @hafizullah ভাইয়া একটি প্রেমের কবিতার প্রতিযোগিতার আয়োজন করেছে। এই প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করবো বোলে। আমি নিজে তিন থেকে চারদিন ধরে একটি কবিতা লিখেছি। আমার কবিতার লেখক আমি নিজে। কবিতার নাম ভালোবাসার প্রতিদান। তবে চলো কবিতাটি আমি তোমাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি......


আমি প্রেমের কবিতা লিখতে এমনিতেই খুবই ভালোবাসি। আমি অনেক ধন্যবাদ জানাই @hafizullah ভাইয়া সহ সকল মডারেটর সবাইকে আমার পক্ষ থেকে ধন্যবাদ জানাই আমি। আমার কাছে মনে হয় প্রেমের কবিতার মতো আর কোনো রোমান্টিক প্রতিযোগিতার হয় না। তাই এমন একটি প্রতিযোগিতার আয়োজন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনা দেরকে অনেক ধন্যবাদ জানাই।

ভালোবাসার প্রতিদান

কত বছরের কত আসা
তোমার আমার ভালোবাসা।
মনে আছে আমার
নাহি হয়তো তোমার।
মেঘ মুক্ত আকাশ যখন ছড়ালো
তার মায়াবী আবাস।
শুরু হলো আমার আর তোমার ভালো লাগার
নতুন একা আবাস।
ভালো লাগার থেকে দুজনের মন
যখন এক বাধনে বাধা হলো।
রক্ত গচ্ছিতো গোলাপ প্রসারিতো হয়ে।
দুজনের মন রূপ নিলো ভালোবাসায়।
আমি না তুমিই বলেছিলে
যেওনা ভুলে কভু আমায়।
ভুলবো না রাখবো মনে আমি
বলে রাখলাম তোমায়।
চলছিলো ভালো,ছিলো না কোন বাঁধা
কি জানি কি হলো।
হঠাৎ এক কালবৈশাখী ঝড় এসে
করে দিলো আমায় বড় একা।
আমি সাড়া দিয়েও পেলাম না
তোমার কোনো সাড়া।
যদি মন পাখিটা উড়ে যায় তেপান্তরে
তাহলে কেমনে বাঁধবো বাসা।
এলোমেলো তাচ্ছিলো ভাবে
যখন অনেকদিন হয়ে গেল
তখন আমি দেখলাম তুমি অন্য কারো।
পেরেও পারলাম না করতে এর প্রতিবাদ।
কিভাবে করতে পারলে এটা
তোমাকে নিয়ে ভেবে ভেবে
পার করি আমি রাত-দিন।
দেখলাম আমায় ছাড়া তুমি স্বাচ্ছন্দোহীন।
যেখানেই থাকুক না পাখি
যদি থাকে সুখে।
মালিক কি করতে পারে এর প্রতিবাদ।
আমিও চাই না হতে এর দাবিদার।
অবশেষে মন পাখি যখন এলো না ফিরে
বুকে বাঁধা অনেক কষ্ট নিয়ে
বললাম,এটাই ছিল রে তোর
ভালবাসার প্রতিদান।

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য ) ।

Sort:  
 3 years ago 

আপনার লেখা কবিতা পড়ে অনেক ভালো লাগলো। সহজ ভাষায় লেখা হওয়াতে কবিতার অর্থ বুঝতে সুবিধা হলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 3 years ago 

অনেক দুর্দান্ত একটা কবিতা লিখেছেন। আমি তো দেখছি সবাই অনেক সুন্দর সুন্দর কবিতা লিখতে পারে। কিন্তু কবিতা লেখার জন্য অনেকটা সময় দিতে হয়। এমনি এমনি তো চিন্তায় চলে আসে না। আপনি অনেক সুন্দর ভাবে কবিতাটি মিলিয়েছেন। প্রতিযোগিতার জন্য শুভকামনা রইল। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

কত বছরের কত আসা
তোমার আমার ভালোবাসা।
মনে আছে আমার
নাহি হয়তো তোমার।

ভাইয়া আপনার লেখা কবিতা পড়ে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। কবিতার মাঝে মিশে রয়েছে অনেক প্রেম ও আবেগ। দারুন একটি কবিতা আমাদের সকলের মাঝে শেয়ার করে সকলকে পড়ার সুযোগ করে দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর করে মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল।

 3 years ago 

খুব সুন্দর সহজসাধ্য বাসায় সাবলীলভাবে শব্দের যুগলে খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। এবং প্রতিযোগিতায় অংশ করার জন্য সাধুবাদ জানাই আপনাকে সেই সাথে শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

ভাইয়া অনেক সুন্দর একটি কবিতে লিখেছেন।কবিতার মাঝে মিশে রয়েছে অনেক প্রেম ও আবেগ।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এত সুন্দর করে মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57500.86
ETH 2337.17
USDT 1.00
SBD 2.36