আমার বাংলা ব্লগ (প্রতিযোগিতা-১৩) কিছু বসন্তের ফুলের ফটোগ্রাফি (১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো..
আমার বাংলা ব্লগ স্টিম কমিউনিটির বন্ধুগন
আমি @kibreay001 বাংলাদেশ থেকে বলছি
আজকে(আজ, ১৫ ফাল্গুন ,১৪২৮ বঙ্গাব্দ , ২৮শে, ফেব্রুয়ারি ,২০২২ খ্রিস্টাব্দ , সোমবার , বসন্তকাল)

বসন্ত ফুলের একত্রিত ছবি

IMG_20220228_111403.jpg

আমার বাংলা ব্লগের সকল সদস্যকে জানাই আমার পক্ষ থেকে বসন্ত ফুলের শুভেচ্ছা ও সালাম আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন আপনাদের দোয়ায় আমিও অনেক ভালো আছি। আমরা সবাই জানি ফাল্গুন ও চৈত্র দুই মাস নিয়ে হয় বসন্তকাল। বসন্তকালের প্রকৃত ফুলের মাধ্যম দিয়ে প্রকৃতি তার চিরচেনা রূপ খুঁজে পাই।


বাংলাদেশ ষড়ঋতুর দেশ ছয় ঋতু গুলোর মধ্যে আমার সবথেকে পছন্দের ঋতু হচ্ছে বসন্তকাল। শীতের পরে আসে বসন্তকাল। বসন্তকালে আমাদের আশেপাশে চারদিকে ফুলের ঘ্রানে মুগ্ধ করে ফেলে। বসন্তকালে আবার কোকিলের ডাকে আমাদের মনকে মুগ্ধ করে ফেলে। বসন্তকালে আমার আশেপাশের চারদিকে ফুলের ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। তাই আমি কিছু বসন্ত ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে।
🌹ফটোগ্রাফি -০১

IMG_20220214_102814.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/morsels.spanned.soaks
ফুলটির নাম হচ্ছে জিরা ফুল আমাদের এলাকার মানুষ এই ফুলের সুবাসে মুগ্ধ হয়ে যাই। এই ফুলের বাসনা খুবই সুগন্ধিময়। আমি যখন এই ফুলের ছবি তুলেছিলাম তখন বাসনাই আমার মন ও প্রাণ ভরে গিয়েছিল। এই ফুলের রং টা অনেক সুন্দর চারি সাইডে সাদা রং এবং মাঝখানে হলুদ রং । তাই ফুলটা দেখলে মানুষ সাথে সাথেই পছন্দ করে ফেলে।
🌹ফটোগ্রাফি -০২

IMG_20220214_103023.jpg

IMG_20220214_103201.jpg

IMG_20220214_102937.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/subverts.procure.attired
ফুলটির নাম হচ্ছে গোলাপ ফুল আপনারা উপরের ছবিতে মোট তিনটি গোলাপ ফুল দেখতে পারছেন। তার মধ্যে সবথেকে উপরে যে ফুলটি রয়েছে সেই ফুলটি হচ্ছে রক্ত গোলাপ। তার এক সাইডে রয়েছে একটি সাদা গোলাপ। তার অপর সাইডে রয়েছে আর একটি হালকা সাদা গোলাপ। আমি আপনাদের সামনে তিনটি গোলাপ ফুলের ছবি উপস্থাত করেছি।
🌹ফটোগ্রাফি -০৩

IMG_20220214_102359.jpg

IMG_20220214_102418.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/croaked.feral.trachea
ফুল দুইটির নাম হচ্ছে জবা ফুল। আমি আপনাদের সামনে দুইটি কালারের দুইটি জবা ফুল উপস্থিত করেছি। একটি জবা ফুলের কালার হচ্ছে হালকা সাদা। আরেকটি জবা ফুলের কালার হচ্ছে হলদে। আমাদের এলাকায় যখন এই ফুল ফুটে থাকে ফুলের ঘ্রানে মানুষ মুগ্ধ হয়ে যায়। বসন্তকালে এই জবা ফুল ফুটে থাকে।
🌹ফটোগ্রাফি -০৪

IMG_20220214_102615.jpg

IMG_20220214_102604.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/constructions.slewed.hilly
উপরের ছবিতে আপনারা যে ফুল দুটি দেখতে পারছেন ফুল দুটির নাম হচ্ছে বোতাম ফুল। প্রথম ছবিতে আপনারা অনেকগুলো ফুলের ছবি দেখতে পারছেন তার পরের ছবি আমি হাতে ধরে একটি ফুলের ছবি তুলেছিলাম।
🌹ফটোগ্রাফি -০৫

IMG_20220214_103220.jpg

IMG_20220214_103223.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/regulate.coins.mistrusted
উপরের ছবিতে আপনারা যে ফুল দুটি দেখতে পারছেন ফুল দুটির নাম হচ্ছে মাইক ফুল। এই মাইক ফুল আমাদের এলাকার মানুষ খুবই পছন্দ করে। কেননা মাইই ফুলের বাসনা সুগন্ধিময়। মাইক ফুলের কালার দুইটাও খুবই সুন্দর।
🌹ফটোগ্রাফি -০৬

IMG_20220214_103626.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/operation.unclear.cuttlefish
এবার আপনারা যে ফুল দেখতে পারছেন ফুলের নাম গেট ফুল। আমাদের এলাকায় প্রায় মানুষের বাড়িতে এই গেট ফুল গাছ রয়েছে। তাদের বাড়ির ভেতরে ঢুকতেই প্রথমে গেটের সামনে এই গ্রেট ফুল গাছ দেখা যায়। এই গ্রেট ফুল থেকে অনেক বাসনা বের হয় ।
🌹ফটোগ্রাফি -০৬

IMG_20220214_103239.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/terrific.showerhead.pets
এবার আপনারা যে ফুলের ছবি দেখতে পারছেন এই ফুলের নাম বাঁশরী ফুল। এই ফুল আমাদের এলাকায় অনেক বেশি দেখা যায়। আমাদের এলাকায় এই ফুল অনেক মানুষ চাষ করে থাকে।
🌹ফটোগ্রাফি -০৭

IMG_20220214_103643.jpg

IMG_20220214_103637.jpg

IMG_20220214_103654.jpg

Device:redmi note 8
Click : @kibreay001
WW3W Location:


https://w3w.co/overburden.elation.extension
উপরের ছবিতে আপনারা যে ফুল দেখতে পারছেন এই ফুলের নাম ঘাস ফুল। আপনাদের সামনে আমি তিনটি কালারের ঘাস ফুল উপস্থিত করেছি। আমার কাছে এই তিনটি ঘাস ফুলের মধ্যে সবথেকে ভালো লেগেছে হলুদ কালারের ঘাস ফুল টা।


শ্রেণীবসন্ত ফুলের ফটোগ্রাফি
ক্যামেরারেডমি নোট এইট ৪৮ মেগাপিক্সেল
পোস্ট তৈরি@kibreay001
লোকেশনগাংনী ,মেহেরপুর ,বাংলাদেশ,


🙋আমার নিজের পরিচয় 🙋
আমি কিবরিয়া ব্লগ। আমার পক্ষ থেকে আপনাদের সবাইকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আমি বর্তমান দশম শ্রেণীর ছাত্র। আমার মাতৃভাষা বাংলা। আমি বাংলা ভাষায় কথা বলতে এবং লিখতে অনেক ভালোবাসি।সংক্ষিপ্ত আকারে আমি আমার নিজের পরিচয় শেয়ার করলাম আপনাদের মাঝে। সবাই আমার জন্য দোয়া করবেন।

IMG_20220102_114641.jpg

(১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য )

Sort:  
 2 years ago 

আপনার তোলা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি অনেক চমৎকার ছিল। বৈচিত্র্যময় নামের কিছু ফুলের ফটোগ্রাফি দেখে আমার খুব ভালো লাগলো আমি খুব সুন্দর করে ফটোগুলো তুলেছেন। ধন্যবাদ আপনাকে ধন্ সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাদের অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সবগুলো ফুল খুব খুব সুন্দর। আমার কাছেতো খুবই ভালো লেগেছে বসন্তের এই ফুলগুলো।দেখেইতো মনটা ভরে যায়‌। এজন্যইতো বসন্তঋতু সবাই ভালবাসে ।কারন প্রকৃতির মাঝে একটি সৌন্দর্য লুকিয়ে থাকে। যেটা আমরা উপভোগ করে নিতে পারি। অসাধারণ সব গুলো ফুলের ফটোগ্রাফি ।আমার কাছে খুবই ভালো লেগেছে ।আমাদের মাঝে এগুলো উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপু এত সুন্দর ভাবে মতামত দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago (edited)

ধন্যবাদ ভাইয়া, অসাধারণ ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা প্রত্যেকটি ফুল সুন্দর লাগছে। তারমধ্যে জিরা ফুলটি দেখে চোখের নজর কেড়ে নিচ্ছে। সাদার মধ্যে হলুদ অসম্ভব সুন্দর লাগছে ফুলটি। এত সুন্দর ফুলের ফটোগ্রাফির জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আসলে ভাইয়া জিরা দেখতে অনেক সুন্দর। এত সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য শুভ কামনা রইলো ভাইয়া

অনেক সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন ভাইয়া।আপনার ফুলের ফটোগ্রাফি দেখে মন ভরে গেলো।আমার কাছে অনেক ভালো লেগেছে।ধন্যবাদ আপনাকে ও শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

মতামত প্রদান করার জন্য শুভ কামনা রইলো ভাইয়া।

 2 years ago 

হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ায় এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারলাম না। খুব ইচ্ছা ছিল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার। আপনার ছবিগুলো সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার জন্য দোয়া রইল আপনি যেনো তাড়াতাড়ি সুস্থ হয়ে আবার আমাদের মাঝে ফিরে এসে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন।

 2 years ago 

আপনি খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। সেই সাথে বিস্তারিত লিখেছেন। আর এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করেছেন এবং বসন্ত ফুলের ফটোগ্রাফী কনটেস্ট এ অংশগ্রহণ করেছেন। সত্যি খুবই ভালো লেগেছে আর আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল অসাধারণ। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া এতো সুন্দর ভাবে মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

ফুলগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব সুন্দর ভাবে প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি করেছেন। আমার মনে হয় আপনি খুব চমৎকারভাবে সময় দিয়ে দিয়ে ফটোগ্রাফি করেছেন। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মতামত প্রদান করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু। শুভকামনা রইল।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। বসন্ত সেজে ওঠে নতুন রূপে। বসন্ত ঋতুতে চারপাশের প্রকৃতি নতুন ভাবে ফুলে ফুলে ভরে যায়। আপনি অনেক সুন্দর ভাবে বসন্তের ফুলগুলোর ফটোগ্রাফি করেছেন। দেখে খুবই ভালো লাগলো। অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি সকলের মাঝে শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

শুভকামনা রইল আপনার জন্য।

বাহ কি সুন্দর দেখতে আপনার ফটোগ্রাফি গুলো। বসন্তের ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর। প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে।ফুল দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। যাইহোক আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ মতামত প্রদান করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৩ উপলক্ষে খুবই সুন্দর কিছু বসন্তের ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে কসমস ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58752.84
ETH 3153.55
USDT 1.00
SBD 2.44